প্রাথমিক বিডের বিপরীতে এমপিরা ভোট দেওয়ার পর ডিসেম্বর সাধারণ নির্বাচন পেতে প্রধানমন্ত্রী বিভিন্ন পথের চেষ্টা করেন

ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূতরা ২০২০ সালের ৩১ জানুয়ারী পর্যন্ত ব্রেক্সিট বাড়ানোর বিষয়ে একমত হয়েছেন।বরিস জনসনের হ্যালোইনের ভিতরে ব্লক থেকে বেরিয়ে আসার প্রতিশ্রুতিকে মেরে দিয়েছেন।

কমন্সে দ্বি-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা অর্জনে ব্যর্থ হওয়ার পরে, প্রধানমন্ত্রী ১২ ডিসেম্বর একটি নির্বাচন আহ্বান করার প্রচেষ্টা হারিয়ে ফেলেন। তবে লিব- ডেমস এবং এসএনপি এফটিপিএকে বাইপাস করার জন্য একটি লাইন বিল প্রস্তাব করেছে – এটি একটি নির্বাচন পেতে কেবল একটি সাধারণ সংখ্যাগরিষ্ঠের প্রয়োজন হবে।

১০ নং বলেছে যে মিঃ জনসনের প্রাথমিক বিড ব্যর্থ হলে সরকার একটি “প্রায় অভিন্ন” এক লাইনের বিল আনবে। লেবারের প্রবীণ নেতৃবৃন্দ লিব-ডেমসের নেতা জো সোয়েনসনের প্রধানমন্ত্রীর কাছে “বিক্রয়-আউট” প্রস্তাবের নিন্দা জানিয়েছেন।

ভোটার নিবন্ধনের আবেদনগুলিতে বৃদ্ধি:
প্রায় আট মিলিয়ন লোক গত আট সপ্তাহে ভোটের য নিবন্ধনের জন্য আবেদন করেছে, কারণ বরিস জনসন প্রথমদিকে সাধারণ নির্বাচনের জন্য চাপ দিচ্ছেন।

ডিসেম্বরের নির্বাচনের সম্ভাবনা নিয়ে জল্পনা ছড়িয়ে যাওয়ার সাথে সাথে, সরকারী পরিসংখ্যান দেখায় যে প্রতি সপ্তাহে আবেদনের সংখ্যা গড়ে মিলিয়ন মিলিয়ন পঞ্চাশের কাছাকাছি হয়েছে।

মোট, ১,৯৬৬,৮৭৬ আবেদন আট সপ্তাহের মধ্যে ২৭ অক্টোবর থেকে জমা পড়েছে – এটি আগের আট সপ্তাহের চেয়ে প্রায় দ্বিগুণ।

নতুন পরিসংখ্যানগুলি এলো যখন প্রচার সংস্থা “ফ্যাকবরিস” লন্ডন আন্ডারগ্রাউন্ডে একটি বড়
বিজ্ঞাপন প্রকল্প চালু করেছে, গত নয় বছরে রক্ষণশীল নীতি ব্যর্থতার কথা তুলে ধরেছে
জো সোয়েনসন নির্বাচনের আগে বরিস জনসনের বিলে সাড়া দিয়েছেন।

নির্বাচনের জন্য সরকারের বিলটিতে জো সোয়নসন সাড়া দিয়েছেন: “সংসদে প্রধানমন্ত্রী আরেকটি ভোট হেরে গেছেন। সংসদের মাধ্যমে তার খারাপ ব্রেক্সিট বিল জোর করার সর্বশেষ প্রচেষ্টা ব্যর্থ হয়েছে কারণ এই সংসদ কেবল তাঁকে বিশ্বাস করে না।

“বরিস জনসন দাবি করেছেন যে তিনি একটি সাধারণ নির্বাচন চান, তবে তিনি আরও দাবি করেছেন যে তিনি সংসদে অংশ নেবেন না বা আইরিশ সমুদ্রের নিচে সীমানা রাখবেন না। বরিস জনসন যদি একটি সাধারণ নির্বাচন চান, তবে তিনি ৯ ই ডিসেম্বর একটি সাধারণ নির্বাচনের জন্য আমাদের বিলকে সমর্থন করতে পারতেন। পরিবর্তে, তিনি ১২ ই ডিসেম্বরের জন্য তাঁর মূল পরিকল্পনাকে আঁকতে বেছে নিয়েছেন যা আমরা ইতিমধ্যে প্রত্যাখ্যান করেছি।

“লিবারেল ডেমোক্র্যাটরা রিমেইনের সবচেয়ে শক্তিশালী দল এবং আমরা গত তিন বছর ধরে যেমন ব্রেক্সিটকে থামানোর জন্য প্রচার চালিয়ে যাব।”
বরিস জনসন বলেছেন, সরকার এখন নির্বাচনের জন্য বিল উপস্থাপন করবে।

প্রধানমন্ত্রী এখন ১২ নভেম্বর নির্বাচনের জন্য একটি প্রস্তাব পেশ করবেন, প্রধানমন্ত্রী বলেছেন। “এই পক্ষাঘাত এবং স্থবিরতা অব্যাহত রাখা উচিত নয়,”।

“ভোটারদের পক্ষে এই চুক্তির বিষয়ে উচ্চারণ করার সুযোগ পাওয়ার সময় এসেছে।”
সাংসদরা ১২ ডিসেম্বর একটি সাধারণ নির্বাচনের জন্য বরিস জনসনের দাবিকে প্রত্যাখ্যান করেছেন।

সংসদ সদস্যরা ১২ ডিসেম্বর একটি প্রাথমিক নির্বাচন জোর করার প্রধানমন্ত্রীর প্রয়াসকে ভোট দিয়েছেন। তিনি প্রযুক্তিগতভাবে ২৯৯ থেকে ৭০ এর মধ্যে ভোট পেয়েছেন, তবে স্থায়ী মেয়াদ সংসদ আইনের আওতায় প্রয়োজনীয় দুই-তৃতীয়াংশের চেয়ে কম হয়েছে।

তবে এ নিয়ে নির্বাচনের জল্পনা-কল্পনার শেষ নেই। আশা করা হচ্ছে যে সরকার এখন ডিসেম্বরে নির্বাচনের অনুমতি দেওয়ার জন্য স্থায়ী মেয়াদ সংসদ আইন সংশোধন করে একটি লাইন বিল উপস্থাপন করবে। তারা যদি তা করে থাকে, আগামীকালই সংসদ সদস্যরা এই নিয়ে বিতর্ক শুরু করবেন।

আজকের মোশনের বিপরীতে এটির জন্য একটি সাধারণ সংখ্যাগরিষ্ঠতার প্রয়োজন, স্থির মেয়াদ সংসদ আইন অনুসারে দ্বি-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠের প্রয়োজন।
সরকার ‘ব্রেক্সিট ফর রেডি’ অভিযানটি এখন বিরতিতে স্বীকার করে।

ডাউনিং স্ট্রিট তার “১০০ মিলিয়ন ডলার” ব্রেক্সিটের জন্য প্রস্তুত ” প্রচারণা স্বীকার করেছেন ৩১ই অক্টোবর দেশব্যাপী ব্রেক্সিট তারিখের সংবাদপত্র, বিলবোর্ডে এবং ট্রেন স্টেশন এবং বিমানবন্দরগুলিতে” বিরতি “দেওয়া হয়েছে।

জবাবে লিব ডেমসের টম ব্রেক বলেছেন: “এই বিজ্ঞাপনগুলি বরিস জনসনের ডু-অর ডাই ৩১ ই অক্টোবর ব্রেক্সিট সময়সীমার বেপরোয়া অনুসরণে ড্রেনের নিচে অর্থ ডালাও ও রক্ষণশীল সরকারগুলির সর্বশেষ উদাহরণ।

“এই বিজ্ঞাপনগুলির জন্য ব্যয় করা অর্থ আমাদের এনএইচএস, আমাদের বিদ্যালয়ে এবং জলবায়ু জরুরী পরিস্থিতি মোকাবেলা করা উচিত ছিল এবং তার পরিবর্তে এটি নষ্ট হয়েছে” ”
ডাউনিং স্ট্রিট বলেছে যে পরামর্শ জনসন আসনগুলিকে ‘অসত্য’ বদলে দেবে।

প্রারম্ভিক সাধারণ নির্বাচনের বিতর্ক চলাকালীন এক এমপি বলেছেন যে তিনি “গুজব” শুনেছেন যে প্রধানমন্ত্রী নির্বাচনের আহ্বান জানালে প্রধানমন্ত্রী নির্বাচনী এলাকা বদল করতে চাইছেন। তিনি বর্তমানে অক্সব্রিজের প্রতিনিধিত্ব করেন, তবে প্রধানমন্ত্রী লেবার ও মোমেন্টামের লক্ষ্যবস্তু হয়েছেন, যারা এই অঞ্চলে শক্তি এবং সংস্থান ঘষে বেড়িয়েছেন।

তবে ডাউনিং স্ট্রিটের একটি সূত্র বলেছে: “আবর্জনা। তোশ। এটি অসত্য। প্রধানমন্ত্রী ব্রেক্সিট বিতরণ এবং উক্সব্রিজের জনগণের প্রতিনিধিত্ব করার দিকে মনোনিবেশ করেছেন।”
জো সোয়েনসন জনগণের ভোটের সমর্থনের অভাবের জন্য লেবারকে আক্রমণ করেছেন।

লিবারেল ডেমোক্র্যাট নেতা বলেছেন, তার দল ব্রেক্সিটকে থামাতে চাওয়ায় ধারাবাহিক ছিল। “আমরা সাড়ে তিন বছর ধরে জনগণের ভোটের প্রচারে নেতৃত্ব দিয়েছি – এবং এই সভায় আমরা ১৭ বার জনগণের ভোটের জন্য আন্দোলন করেছি।

“সরকারী বিরোধীরা পুরোপুরি জনগণের ভোটকে সমর্থন করতে অস্বীকার করেছে,” তিনি বলেন।

তিনি বলেন, “যদি এই সংসদে কোনও জনগণের ভোটের সমর্থন না পাওয়া যায়,” তাহলে সংসদ পরিবর্তন করার জন্য একটি সাধারণ নির্বাচনের প্রয়োজন রয়েছে।
কর্বিন নির্বাচনের শর্ত জারি করেছেন:

লেবার নেতা বলেছেন যে কোনও ভোটের তারিখ আইনে নির্ধারিত হলে, যখন শিক্ষার্থীদের ভোটাধিকারের অধিকার নিশ্চিত করা যেতে পারে এবং যখন কোনও চুক্তি ছাড়েনি, তখন তিনি একটি নির্বাচনকে সমর্থন করবেন।

আগামীকাল নির্বাচনের জন্য এক-লাইন বিলে এটি এবং বৃহত্তর সম্বোধন করা হয়েছে।

“যখন কোনও চুক্তি টেবিলের বাইরে থাকবে, যখন নির্বাচনের জন্য তারিখ আইনে নির্ধারণ করা যেতে পারে এবং যখন আমরা নিশ্চিত করতে পারি যে শিক্ষার্থীদের বঞ্চিত করা হচ্ছে না, তখন আমরা একটি নির্বাচন ফিরিয়ে দেব যাতে এই দেশটি তার প্রয়োজনীয় সরকারকে পেতে পারে।”
জেরেমি কর্বিন প্রধানমন্ত্রীর বর্ধনের অনুরোধে সাড়া দিয়েছেন।

লেবার নেতা বলেছেন জনসনকে “বিশ্বাস করা যায় না” তিনি যোগ করেছেন: “তিনি বলেছেন যে তিনি আমাদের ৩১ ই অক্টোবরের মধ্যে ইইউ থেকে সরিয়ে নিতে পারেন, এবং বিজ্ঞাপন প্রচারে ১০০ মিলিয়ন ডলার ব্যয় করেছেন … এবং বিতরণ করতে ব্যর্থ হয়েছেন”।

কর্বিন বলেছেন যে তিনি বলেছেন যে ১২ ডিসেম্বর একটি নির্বাচন চায়, কিন্তু আমরা কীভাবে তাকে বিশ্বাস করতে পারি যে তিনি সেই তারিখে অবিচল থাকবেন।

তিনি বলেছেন, সাবেক চ্যান্সেলর ফিলিপ হ্যামন্ডের মন্তব্য অনুসরণ করে প্রধানমন্ত্রীর নতুন ব্রেক্সিট চুক্তি একটি “পুনর্ব্যবহৃত এবং প্রত্যাখ্যাত চুক্তি” ছিল।

লেবার নেতা বলেছেন: “উইকএন্ডে আমরা প্রাক্তন চ্যান্সেলরের কাছ থেকে জানতে পারি যে তাঁর চুক্তিটি ১৮ মাস আগে প্রাক্তন প্রধানমন্ত্রীর কাছে দেওয়া হয়েছিল এবং তিনি ‘যুক্তরাজ্যের পক্ষে যথেষ্ট উপযুক্ত নয়’ বলে প্রত্যাখ্যান করা হয়েছে।

“সুতরাং, আমাদের একটি প্রত্যাখ্যাত এবং পুনর্ব্যবহারযোগ্য চুক্তি রয়েছে, যা এই সভায় মন্ত্রীরা ভুলভাবে উপস্থাপন করেছেন, অজান্তেই সন্দেহ নেই।”
বরিস জনসন প্রারম্ভিক সাধারণ নির্বাচন নিয়ে বিতর্কের পরিচয় দিয়েছেন।

“দেশজুড়ে এই সংসদটি তার কর্মসূচিটি চালু করেছে এমন এক ব্যাপক দৃষ্টিভঙ্গি রয়েছে,” প্রধানমন্ত্রী প্রথম সাধারণ নির্বাচনের বিষয়ে বিতর্ক শুরু করার সাথে কমন্সকে বলেন।

“আমি বরং ব্রেক্সিটকেই করিয়ে দিতে চাই,” সে বলে।

প্রধানমন্ত্রী বলেছেন, ব্রেক্সিট প্রত্যাহার চুক্তি বিলের জন্য প্রোগ্রামটি প্রস্তাবটি “হাউস” ফেলে দিয়েছে “হাউস”। লেবারকে দেরি করতে এবং ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের প্রস্থান হতাশার অভিযোগ এনে অভিযোগ করা হচ্ছে।

জনসন আরও বলেন, “অবশ্যই সংসদীয় টার্মিনাস থাকতে হবে।

জনসন বলেছেন, জেরেমি কর্বিন এখন অজুহাতে “রান আউট” হয়েছেন এবং ব্রিটিশ জনগণের মুখোমুখি না হওয়ার জন্য “হাস্যকর” কারণ নিয়ে আসার অভিযোগ করেছেন।
বরিস জনসন ডিসেম্বরের সাধারণ নির্বাচনের জন্য চাপ দেওয়ার সাথে সাথে ভোটার নিবন্ধনের আবেদনগুলির সংখ্যা বাড়ছে।

প্রায় আট মিলিয়ন লোক গত আট সপ্তাহে ভোটের জন্য নিবন্ধনের জন্য আবেদন করেছে, কারণ বরিস জনসন প্রথমদিকে সাধারণ নির্বাচনের জন্য চাপ দিচ্ছেন।

ডিসেম্বরের নির্বাচনের সম্ভাবনা নিয়ে জল্পনা ছড়িয়ে যাওয়ার সাথে সাথে, সরকারী পরিসংখ্যান দেখায় যে প্রতি সপ্তাহে আবেদনের সংখ্যা গড়ে মিলিয়ন মিলিয়ন পঞ্চাশের কাছাকাছি হয়েছে।

মোট, ১,৯৬৬,,৮৭৬ আবেদন আট সপ্তাহের মধ্যে ২ অক্টোবর থেকে জমা পড়েছিল – এটি আগের আট সপ্তাহের চেয়ে প্রায় দ্বিগুণ।

নতুন পরিসংখ্যান এলো যখন প্রচার সংস্থা “ফ্যাকবরিস” লন্ডনের ভূগর্ভস্থ একটি বিরাট বিজ্ঞাপনী স্কিম চালু করেছে, যা গত নয় বছরে রক্ষণশীল নীতি ব্যর্থতার কথা তুলে ধরেছে।
টম পেক: “দয়া করে ব্রেক্সিট ফলাফলের জন্য থেরেসা মেয়ের অশ্রু আমাদের বাঁচান”

“এটি ৩০ শে জুন ২০১৬ বৃহস্পতিবার সকালে। একটি সচেতন থেরেসা মে তার টরি নেতৃত্বের দরটি চালু করছেন, কীভাবে এই সম্পর্কে ঝাঁকুনির সাথে সাদা গরম ব্যানার ছোটাছুটি করছেন,” শেষবারের মতো যখন বরিস জনসন ইউরোপের সাথে একটি চুক্তির জন্য আলোচনা করেছিলেন তখন তিনি প্রায় তিনটি নতুন জল নিয়ে ফিরে এসেছিলেন। কামান। ”

“রাজধানীর অন্যান্য অংশে, তার প্রতিদ্বন্দ্বীরা ইতিমধ্যে তার কোয়ান্টিন ট্যারান্টিনো ধাঁচের রক্তপাতের সমাপ্তির দিকে রেসটিকে টেনে নিয়েছে। সেখানে রূপকভাবে বলা হয়েছে, সর্বত্র ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। পরিস্থিতি আর ভাল হতে পারে না।

“তখন কিছুটা অবাক করে দিয়ে শিখেছিলাম যে মাত্র ছয় দিন আগে তিনি অশ্রুসিক্ত ছিলেন। ইউরোপীয় ইউনিয়ন ত্যাগের পক্ষে দেশটির ভোট গ্রহণের বিষয়ে প্রবণতা-সংবেদনশীল লেখক অ্যান্টনি সেল্ডনের একটি নতুন জীবনী অনুসারে কাঁদছেন।”
সাজিদ জাবিদ কি কেবল ‘নামে চ্যান্সেলর’?

টরি নেতৃত্বের দৌড় বরিস জনসনের কাছে হেরে, সাজিদ জাভিদ চ্যান্সেলর হওয়ার আগে সবেমাত্র একটি হারাতে পারেননি।

তবে অফিসে তাঁর প্রথম কয়েক মাস তার প্রভাব এবং তিনি কেবল “নামমাত্র উপাচার্য” কিনা তা নিয়ে প্রশ্ন জাগে।

একজন উপাচার্য অপরিসীম ক্ষমতা প্রয়োগ করতে পারেন – এবং তাদের প্রধানমন্ত্রীর সাথে তাদের সম্পর্ক ঘনিষ্ঠভাবে যাচাই-বাছাই করা হয়েছে কারণ এটি উভয় রাজনীতিকের রাজনৈতিক ভাগ্যের উপর উল্লেখযোগ্য প্রভাব ফেলতে পারে।

টনি ব্লেয়ার এবং গর্ডন ব্রাউনের মধ্যে শত্রুতা ছিল কিংবদন্তি। ব্রাউন এর অধীনে, ট্রেজারি তাদের দলগুলির মধ্যে ক্রোধের সারি তৈরি করার জন্য১০ নম্বরের বিরুদ্ধে বর্গাকার রাজনৈতিক লড়াই করেছিল।
জার্মানি ব্রেক্সিট এক্সটেনশনকে ‘উত্পাদনশীলভাবে’ ব্যবহার করার আহ্বান জানিয়েছে

জার্মান সরকার ব্রেক্সিটকে আগামী বছরের ৩১ জানুয়ারী পর্যন্ত বিলম্বিত করার ইউরোপীয় ইউনিয়নের চুক্তিকে স্বাগত জানিয়েছে।

সরকারী মুখপাত্র স্টিফেন সেবার্ট বলেছেন, এটি একটি “ভাল সমাধান” বলে বার্লিনের সাংবাদিকদের জানিয়েছিলেন যে বাকি ২৭ EU টি ইইউ দেশ ইস্যুতে ঐক্য দেখিয়েছিল তা “অত্যন্ত ইতিবাচক”।

তিনি আরও যোগ করেছেন যে “বলটি এখন গ্রেট ব্রিটেনের সাথে রয়েছে এবং অতিরিক্ত সময়কে উত্পাদনশীলভাবে ব্যবহার করা গুরুত্বপূর্ণ”।
জনগণের ভোট সদর দফতরে অশান্তি

দ্বিতীয় ব্রেক্সিট গণভোটের জন্য পিপলস ভোট প্রচারের কর্মীরা তার “স্নাতকের অভ্যুত্থান” হিসাবে চিহ্নিত হওয়াতে এর দু’জন সিনিয়র ব্যক্তিত্বকে বরখাস্ত করার প্রয়াসের পরে ওয়াকআউট করেছেন

পরিচালক জেমস ম্যাকগ্রোরি এবং যোগাযোগের প্রধান টম বাল্ডউইনকে রবিবার সন্ধ্যায় সমস্ত কর্মীদের কাছে একটি ইমেলের মাধ্যমে ছেড়ে যেতে বলা হয়েছিল, যা প্রাক্তন লেবারের প্রচারণার প্রধান প্যাট্রিক হেনেঘানকে নতুন ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী হিসাবে নাম দিয়েছে।

তবে এই জুটি নির্বিশেষে কাজের জন্য উঠে দাঁড়াল, মিঃ বাল্ডউইনের জোর দিয়ে বিমানপতিদের নিয়ে গিয়েছিলেন যে মিলিয়নেয়ার ব্যবসায়ী রোল্যান্ড রুড – ওপেন ব্রিটেনের চেয়ারম্যান, পাঁচটি প্রতিষ্ঠানের মধ্যে যে জনগণের ভোট প্রচার চালায় – তাকে বরখাস্ত করার ক্ষমতা নেই ।
আনা সোব্রি লিব ডেমস এবং এসএনপিকে ‘স্বার্থপর’ রাজনীতির অভিযোগ করেছেন

ইন্ডিপেন্ডেন্ট গ্রুপ ফর চেঞ্জের নেতা আন্না সৌব্রি লিব ডেমস এবং এসএনপিকে দ্বিতীয় গণভোটের জন্য জনগণের ভোট প্রচারে “তাদের মুখ ফিরিয়ে নেওয়ার” অভিযোগ করেছেন।

তিনি বলেন, “পুরানো রীতি, স্বার্থপর, উপজাতির দলীয় রাজনীতি খেলছে” কারণ সাধারণ দলগুলি তাদের যে সুযোগগুলি উপস্থাপন করে, সে সুযোগগুলি কাজে লাগানোর জন্য দলগুলি দেখছে।
লেবারের জন মান আর এমপি নেই

লেবার জন মান বাসেটলা-র নটিংহামশায়ার আসনের সংসদ সদস্য পদ ছেড়েছেন এবং হাউস অফ লর্ডসে ভূমিকা গ্রহণ করেছেন।

এর অর্থ একটি উপনির্বাচনের দরকার হবে – তবে এটি পরবর্তী সাধারণ নির্বাচনের আগে ঘটতে পারে কিনা তা এখনও পরিষ্কার নয়।

বিশ্বাসবিরোধী সরকারের স্বাধীন পরামর্শদাতা হিসাবে কাজ করা মানকে চিল্টার্ন হান্ড্রেডসের ক্রাউন স্টুয়ার্ড এবং বেলিফ হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।
লেবার কি ডিসেম্বরের নির্বাচনকে সমর্থন দিয়ে শেষ করতে পারেন?

আজকের ছায়াযুক্ত মন্ত্রিসভা সভার কিছু মিশ্র বার্তা আসছে ।

যদিও এটি স্পষ্টভাবে যথেষ্ট যে লেবার আজ সন্ধ্যায় ফিক্সড টার্ম পার্লামিনেন্টস অ্যাক্টের অধীনে ডিসেম্বরের নির্বাচন অনুষ্ঠানের সরকারী প্রয়াস থেকে বিরত থাকবে, তারা লিব ডেম-এসএনপি প্রস্তাবকে অন্য পথ দিয়ে ক্রিসমাস প্রাক নির্বাচনের সমর্থন করবে কিনা তা স্পষ্ট নয় – একটি প্রস্তাব মূলত সরকার দ্বারা চুরি।

দ্য সান-এর টম নিউটন ডান শুনেছেন কিছু ছায়াযুক্ত মন্ত্রিপরিষদ সদস্যদের প্ররোচিত করতে হয়েছে, যখন দ্য মিররের পিপ্পা ক্রারার এমপিদের নেতৃত্বের অবস্থান নির্বিশেষে ভোট দেবেন না
‘বিক্রয়-আউট’ লিবার ডেম সরকারকে সমর্থন দেওয়ার প্রস্তাবে লেবারের ক্রোধ

প্রবীণ লেবার পরিসংখ্যানগুলি প্রধানমন্ত্রীকে ডিসেম্বরের নির্বাচনকে সুরক্ষিত করার জন্য প্রস্তাব দেওয়ার কারণে লিব ডেমের নেতা জো সোয়েনসনের নিন্দা করেছেন।

শ্যাডো চ্যান্সেলর জন ম্যাকডোনেল সুইসনের বিরুদ্ধে অন্য গণভোটের প্রচার চালানোর অভিযোগ এনেছেন, অন্যদিকে লেবার চেয়ারম্যান ইয়ান লাভারি টুইট করেছেন: “গল্পটির নৈতিকতা: কোনও টরির প্রতি বিশ্বাস করবেন না এবং স্বর্গের জন্য কখনও লিব ডেমসকে বিশ্বাস করবেন না।”
জনসনকে ক্রিসমাস প্রাক সাধারণ নির্বাচন সুরক্ষিত করতে সাহায্য করার জন্য লিব ডেমস অফার ‘বিক্রয়’ হিসাবে লেবারের ক্রোধ
জন ম্যাকডোনেল ডিসি নির্বাচনের জন্য সরকারের আহ্বানকে সমর্থন করার জন্য এসএনপির সাথে বাহিনীতে যোগদানের পরে জো সুইসনকে প্রবীণ ব্যক্তিত্বের বিরুদ্ধে আক্রমণ করছেন।

আরও বিশদ এখানে।
পুরুষ পতিতাদের জন্য কোকেন কেনার প্রস্তাব দেওয়ার পরে লেবার এমপি ছয় মাসের স্থগিতাদেশের মুখোমুখি।

হাউস অফ কমন্সের স্ট্যান্ডার্ড ওয়াচডাগ লেবার সাংসদ কিথ ওয়াজের জন্য ছয় মাসের স্থগিতাদেশের প্রস্তাব দিয়েছিলেন যে দু’জন পুরুষ পতিতার জন্য কোকেন কেনার প্রস্তাব দিয়ে তিনি সংসদের সুনামকে উল্লেখযোগ্যভাবে ক্ষতিগ্রস্থ করেছেন।
লেবার সাংসদ কিথ ওয়াজ পুরুষ পতিতাদের জন্য কোকেন কেনার প্রস্তাব দেওয়ার পরে ছয় মাসের স্থগিতাদেশের মুখোমুখি