টাওয়ার হ‍্যামলেটসের লেবার পার্টি ,পপলার ও লাইম হাউসের এম. পি.আসনে মনোনয়ন দিল “আপসানা বেগম”কে

যুক্তরাজ‍্যের রাজধানী লন্ডন শহরের পূর্ব দিকে বাংলাদেশী অধূস্বিত এলাকা হল “টাওয়ার হ‍্যামলেটস” কাউন্সিল। এই বারাতে খুববেশী বাংলাদেশী বসবাস করেন। পাশাপাশি অত্র বারাতে লেবার পার্টির সমর্তন ও খুব বেশী ।২ টি পার্লামেন্টারী সিট আছে টাওয়ার হ‍্যামলেটসে। একটি হল “বেথনাল গ্রিন ও বো” এবং অন‍্যটি হল পপলার ও লাইম হাউস।
বেথনাল গ্রীন ও বো পার্লামেন্টারী আসনে গত ৩ টার্ম জয়ী হয়ে আরেক বাংলাদেশী মহিলা রুশনারা আলী আছেন। তিনি পার্লামেন্টারী কাজে যথেষ্ট সুনাম কুড়িয়েছেন।
অন‍্যদিকে পপলার ও লাইম হাউসের আসনে দীর্ঘদিন যাবত “জিম ফ্রিজ পেট্রিক”এমপি হিসাবে আসন অলংকিত করে আছেন। এইবার তিনি বলেছেন আর দাড়াবেন না। তাই স্থানীয় লেবার পার্টি বেশ কিছুদিন যাবত প্রার্থী খোজতেছে,এরই মধ‍্যে হঠাত করে NEC থেকে খবর আসল এই আসনে লেবার পার্টির শুধু মহিলা প্রার্থী প্রতিযোগিতা করতে পারবেন।
বেশ কয়েকজন মহিলা প্রার্থী পার্টির কাছে মনোনয়ন চাইলেন। বাচাইয়ের পর মাত্র ৩ জন শর্ট লিষ্টে আসলেন। যথাক্রমে”(১)আপসানা বেগম (২) আমিনা আলী (৩)যিনি তার প্রাার্থিতা প্রত‍্যাহার করে নিয়েছেন।
আজ ২৭ শে অক্টোবর আপসানা বেগম এবং আমিনা আলীর মধ‍্যে লেবার পার্টির মনোনয়ন নিয়ে নির্বাচন হয় । আপসানা বেগম নির্বাচিত হন। আগামী সাধারন নির্বাচন যখনই অনুষ্টিত হবে.তখনই আপসানা বেগম লেবার পার্টির প্রার্থি হিসাবে অন‍্যান‍্য দলের প্রার্থীর সাথে প্রতিযোগিতা করবেন ।
শুভ কামনা আপসানা বেগম।