যুক্তরাজ্যের এসেক্সে লরি কন্টেইনার থেকে ৩৯ লাশ উদ্ধার

পুলিশ জানিয়েছে লন্ডনের পূর্বে এসেক্সের ইস্টার্ন অ্যাভিনিউতে এই লাশ ভর্তি কন্টেইনারটির সন্ধান মেলে। ধারণা করা হচ্ছে এরা সবাই চোরাইপথে বুলগেরিয়া থেকে যুক্তরাজ্য আসছিলো। লরির ড্রাইভারকে হত্যার সন্দেহে আটক করেছে পুলিশ। বিবিসি, সিএনএন

পুলিশ জানিয়েছে, এই লরিটি বুলগেরিয়া থেকে ফেরিতে যুক্তরাজ্যের হলিহেড বন্দর দিয়ে শনিবার প্রবেশ করে। এই লরিতে পায়া লাশের মধ্যে ৩৮ জকন প্রাপ্তবয়স্ক আরেকজন কিশোর। লরিতে কোনো জীবিত ব্যক্তি ছিলো না। এতোগুলি লাশ একসঙ্গে পাওয়ায় বিস্ময় প্রকাশ করেছেন দেশটির স্বর্ষ্ট্রামন্ত্রী প্রীতি প্যাটেল। এক টুইট বার্তঅয় তিনি জানান, এই তদন্তে সবরকমের সহায়তা করবে সরকার। আরেকটি টুইট বার্তায় ব্রিটিশ প্রধানমনস্ত্রী বরিস জনসন জানিয়েছেন, এই ঘটনার প্রতি মুহুর্তের খোঁজ রাখছেন তিনি। মৃতদের পরিবারের পাশে থাকবেন বলেও জানান বরিস।

এই ঘটনার আসল কারণ জানতে তদন্ত শুরু করেছে ব্রিটিশ পুলিশ। এই লরিটির প্রকৃত গতিপথ ট্র্যাক করতেও কাজ শুরু করেছে তারা। স্থানীয় এমপি জানিয়েছেন এই মানুষগুলো মানবপাচারের শিকার। এদিকে পুলিশের একটি সূত্র বলছে ব্রেক্সিটের পর সৃষ্ট তাৎক্ষনিক সুবিধার ফায়দা নিতেই এই মানষিগুলোকে তড়িঢ়রি করে যুক্তরাজ্যে নিয়ে আসা হচ্ছিলো।