ব্রেক্সিট মার্চ: লেবারের সবচেয়ে সিনিয়র নেতৃবৃন্দ জেরেমি কর্বিনের সাথে সম্পর্কচ্ছেদ করে ঘোষণা দিয়েছেন যে এটি এখন রিমেইন পার্টি

ফাইনেল সে র‍্যালিতে করবিন ছাড়া সবাই উপস্থিত ছিলেন এবং আওয়াজ ছিল করবিন কোথায়।

জেরেমি করবিনের তিনজন সিনিয়র সহকর্মী লেবারকে রিমেইন পার্টি হিসাবে ঘোষণার জন্য তাদের
নেতার সাথে সম্পর্ক ছিন্ন করেছেন, কারণ তারা ব্রেক্সিটের উপর চূড়ান্ত গণভোটের কথা বলেছেন।

জন ম্যাকডোনেল, শ্যাডো চ্যান্সেলর, ডায়েন অ্যাবট, শ্যাডো হোম সেক্রেটারি, এবং ছায়া পররাষ্ট্রসচিব এমিলি থর্নবেরি সকলেই ইউরোপীয় ইউনিয়নে ইউকে রাখার জন্য লেবার দৃঢ় সংকল্পবদ্ধ বলেন।

বক্তৃতাগুলি ছিল এমনিই ‘জেরেমি কর্বিন কোথায়?’ – হোয়াইট স্ট্রিপস ’সেভেন ন্যাশনাল আর্মি’র সুরের সুরে উত্সাহিত করেছিল, ২০১৭ এর সাধারণ নির্বাচনে তাঁর শক পুনরুত্থানের প্রতীক এমন এক জপ।
লেবার নেতা , যিনি গণভোট অনুষ্ঠিত হলে তিনি বেড়াতে বসবেন বলে পরামর্শ দিয়েছেন, জনসভায় ভাষণ দেওয়ার জন্য সংসদের হাউস থেকে কয়েক গজ হেঁটে না যেতে বেছে নিয়েছেন।

এদিকে, প্রাক্তন কনজারভেটিভ অ্যান্টিয়েট স্যান্ডব্যাচ, যাদেরকে বরিস জনসন আগামী সপ্তাহের ভোটে তার চুক্তির পিছনে ফিরে যাওয়ার আশা করেছিলেন, তিনি নতুন জনগণের ভোটের জন্য তার অব্যাহত সমর্থন ঘোষণা করেছেন।
যখন জনগণের ভোট সংশোধনকে সমর্থন করার সময় আসে তখন আমি মাথা উঁচু করে সেই লবি দিয়ে হাঁটতে পারি, ”বর্তমানে সংসদ সদস্য স্বতন্ত্র হয়ে বসে আছেন।

লেটউইন সংশোধনীর ফলাফল ঘোষিত হওয়ার পরে বক্তৃতাগুলি নাটকীয় মুহুর্তের জন্য রাখা হয়েছিল – হতাশ বরিস জনসনের তার চুক্তিটি পাস করার আশা – যা বিপুল উত্সাহের সাথে স্বাগত জানানো হয়েছিল।

লেবারের বড় বড় নেতৃবৃন্দ শীঘ্রই সেখানে উপস্থিত হয়েছিলেন, এমএস অ্যাবট সংসদ চত্বরে সমাবেশকে বলছেন: “আমি একজন স্মরণার্থী” ”

এম এস থর্নবেরি বলেছেন: “আমরা আন্তর্জাতিকতাবাদী, আমরা ইউরোপীয় এবং আমরা সেভাবেই থাকতে চাই,” যোগ করে: “লেবার একটি রিমেইন পার্টি এবং পরে আমরা প্রমাণ করব যে এটি একটি রিমেইন দেশ।”
এবং মিঃ করবিনের নিকটতম সহযোগী মিঃ ম্যাকডোনেল জনতাকে বলেছেন যে লেবার এখন ইইউতে থাকতে প্রতিশ্রুতিবদ্ধ বলেছিল: “আমরা বিশ্বাস করি যে আমাদের ভবিষ্যতের সেরা ইউরোপীয় ইউনিয়নের মধ্যেই রয়েছে।”
লেবারের ব্রেক্সিটের মুখপাত্র কায়ার স্টারমার বলেছেন, এই অচলাবস্থা ভাঙার একমাত্র উপায় ছিল এখনকার টেবিলে এই চুক্তির গণভোট, যোগ করে: “আমরা যখন এই ভোট পেয়েছি, তখন আমাদের থাকার জন্য লড়াই করা দরকার।”

এক বছর আগে, চূড়ান্ত সমাবেশে ইইউ সদস্যদের পক্ষে তাদের সমর্থন ঘোষণা করা লেবারের শীর্ষ দলটির পক্ষে কল্পনাতীত ছিল,।
তারা বিশ্বাস করে যে মিঃ কর্বিনের এখন নির্বাচনে জয়ী হওয়ার একমাত্র উপায় হ’ল ব্রেক্সিট ইস্যুটি প্রথমে একটি গণভোটে মীমাংসিত করা যখনলেোবার রিমেইনের পক্ষে লড়াই করবেন।

এর আগে, স্টার ট্রেক অভিনেতা প্যাট্রিক স্টুয়ার্ট দ্বিতীয় গণভোট প্রমাণ করার জন্য জনতার প্রশংসা করেছেন যে “পাইপ স্বপ্ন” বা “মুন শট” ছিল না যা প্রচার শুরু হওয়ার সময় দেখা গিয়েছিল।

উত্তর লন্ডনের “ক্যামডেনের একটি পুরাতন নাইট ক্লাবে” তাঁর জন্য কীভাবে এটি শুরু হয়েছিল তা তিনি মনে করেছিলেন, তিনি বলেছিলেন: “আপনি উত্তর লন্ডনের একটি দুর্দান্ত বারটি এখনও পূরণ করেননি, আপনি একটি পুরো শহর দখল করেছেন।
“আপনি কেবল ব্রেক্সিট বিতর্ককে প্রভাবিত করেননি, আপনি ব্রিটিশ রাজনীতিতে রূপান্তরিত করেছেন।”

এবং গ্রেট ব্রিটিশ বেক অফ উপস্থাপিকা সান্দি টোকসভিগ ব্র্যাকসিত নটকে একটি ধনী পুরাতন গাড়ির সাথে অফারের সাথে তুলনা করেছিলেন, যার দরজা পুরোপুরি যাত্রীর পাশে নিখোঁজ ছিল।

“আমি এমন গাড়ি ক্রয় করছি না যা আমার পরিবারকে বিপদে ফেলেছে,” তিনি শপথ
করেছিলেন – বর্গাকার জুড়ে রাজনীতিবিদদের নির্দেশিত ‘আমাদের শুনুন’ শিরোনামে জনতার
নেতৃত্ব দেওয়ার আগে।