আরো সম্রাটের কাহিনী জাতি জানতে চায়:আ স ম আব্দুর রব

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব বলেছেন, আজকে নাকি সম্রাট গ্রেপ্তার হয়েছে। আশা করি সম্রাটের কাছ থেকে বহু সাম্রাজ্যের খবর পাওয়া যাবে। উপরের নিচের অনেক খবর বেরিয়ে আসবে। সম্রাটের কাছ থেকে আরো কাহিনী জাতি জানতে চায়। ওনার সাম্রাজ্যে আরো কি কি ছিল, তার সঙ্গে কারা কারা জড়িত এবং উনি কাকে কি দিয়েছেন সেটা আমাদের জানানো দরকার।

রোববার রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এদিন বিকাল সাড়ে চারটায় এই বৈঠক শুরু হয়।

আ স ম রব বলেন, ক্যাসিনো সম্রাট অভিযান শুরু হওয়ার পনেরো দিন আগে রাজমনি সিনেমা হলের সামনে ভূইয়া ম্যানশনে ছিলেন। সেখান থেকে র‌্যাব, পুলিশ, বিজিবিসহ সব আইনশৃঙ্খলা বাহিনীর পাহাড়া অবস্থায় তিনি কিভাবে সেখান থেকে বের হয়ে গেলেন সেটাই আমাদের প্রশ্ন। এ সময় আমাদের আইনশৃঙ্খলা বাহিনী কোথায় ছিল? আর যেটা বলা হচ্ছে আমরা অপরাধ করছি, পূর্বের সরকার অপরাধ করেছে।
তিনি বলেন, আমাদের আগের লোকজন অপরাধ করেছে বলে আমরাও অপরাধ করবো এটাতো কোন যুক্তি হতে পারে না।

তিনি বলেন, আজকের এই জুয়ারি সরকারের প্রতি মানুষ চরম বিক্ষুব্ধ। মানুষ রাস্তায় নামতে চায় এই সরকারের পদত্যাগের জন্য। আর এই সরকারের পদত্যাগের জন্য দল মত নির্বিশেষে জাতীয় ঐক্যের প্রয়োজন। আরেকটা প্রশ্ন আপনাদের মনে আসতে পারে আমাদের প্রধানমন্ত্রী ভারত সফর করেছেন এই বিষয়ে কি বলব? এটা নিয়ে আমরা পরে বিস্তারিত জানাব।

আগামী ১৩ই অক্টোবর জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের অডিটোরিয়ামের নিচতলায় প্রতিষ্ঠবার্ষিকী উদযাপন করা হবে। বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, গণফোরামের নির্বাহী কমিটির সভাপতি সুব্রত চৌধুরী, জেএসডির সহ-সভাপতি তানিয়া রব, বিকল্পধারা বাংলাদেশের সভাপতি নুরুল আমিন বেপারি প্রমূখ।