সর্বশেষ ব্রেক্সিট নিউজ :এমপিদের নয়, জনগণই ইইউ সম্পর্কে চূড়ান্ত রায় দিবে – নতুন জরিপে প্রকাশ

এক জরিপে দেখা গেছে, বরিস জনসন নতুন ব্রেক্সিট চুক্তি করতে ব্যর্থ হলে ব্রিটেন ইইউ ছেড়ে দেয় কিনা সে বিষয়ে সংসদ সদস্যদের চেয়ে জনগণই এব‍্যাপরে সিদ্ধান্ত দিবে।

ইউগোভ জরিপে দেখা গেছে যে ৫২ শতাংশ বিশ্বাস করেন যে এই চূড়ান্ত সিদ্ধান্তটির জন‍্যগণভোটে নেওয়া উচিত, তুলনায় ২৩ শতাংশ যারা মনে করেন যে এটি সংসদের সংসদ সদস্যদের নেওয়া উচিত, ২৫ শতাংশ বলেছেন “জানেন না”।

প্রধানমন্ত্রী যদি ইইউর সাথে নতুন ব্রেক্সিট চুক্তি করেন, তবে ৪৭% শতাংশ মানুষ এখনও সম্মতিযুক্ত শর্ত মেনে চলা বা এমপিদের চেয়ে ২৯% জনগণের কাছে রেখে যাওয়ার মধ্যে চূড়ান্ত সিদ্ধান্তের পক্ষে আছেন। জনগণের ভোট প্রচারের জরিপ অনুসারে ৪০% শতাংশ লোক নতুন গণভোট এবং ২৫% শতাংশ একটি সাধারণ নির্বাচন বলেছেন, যার উপরে ব্রেক্সিট সমাধানের সর্বোত্তম উপায় ।
আরও সংসদ সদস্যরাও দ্বিতীয় গণভোটের পক্ষে সমর্থন দেওয়ার সাথে সাথে ইউজভের প্রাক্তন রাষ্ট্রপতি পিটার কেলনার বলেন: “এটা স্পষ্ট যে ব্রেক্সিটকে এগিয়ে যাওয়া উচিত কিনা তা সিদ্ধান্ত নিতে জনগণের ভোটের পক্ষে জনগণের মেজাজ শক্ত হয়ে উঠছে।
“অবাক হওয়ার মতো বিষয় নয়, রিমেইন ভোটাররা গণভোটের জন্য আগ্রহী তবে বিপুল সংখ্যক লিভ ভোটারও রয়েছেন।

“স্পষ্টভাবে ৪১ থেকে ২৭ শতাংশ ব্যবধানে, লিভ ভোটাররা কোনও চুক্তি না হলে বিষয়টি নিষ্পত্তির জন্য সংসদ সদস্যদের চেয়ে গণভোট চান।”

ইউগোভ ২৯ শে থেকে ৩০ শে সেপ্টেম্বরের মধ্যে ব্রিটেনের ১,৬২০ জন প্রাপ্তবয়স্কদের সাক্ষাত্কার নিয়েছিল।