ইইউ তার ব্রেক্সিট পরিকল্পনা ঘোষণার আগেই বরখাস্ত করায় প্রধানমন্ত্রী ‘পরের সপ্তাহে আবার সংসদ স্থগিত করবেন’

বরিস জনসনের একটি ব্রেক্সিট চুক্তির জন্য পরিকল্পনা বুধবার ব্রাসেলসে পৌঁছে দেওয়া হবে এই বার্তা দিয়ে যে ৩১ অক্টোবরের সময়সীমা ছাড়িয়ে আর কোনও বিলম্ব হবে না।

ইইউ কর্মকর্তারা আয়ারল্যান্ডে জনাব জনসনের প্রস্তাবিত শুল্ক চেকগুলির সমালোচনা করার পরে, প্রধানমন্ত্রী আজ তার টরি সম্মেলনের ভাষণটি ব্যবহার করার জন্য “আমাদের অবশ্যই” ব্রেক্সিট সম্পন্ন করার জন্য বলবেন কারণ ভোটাররা মনে করছেন যে তারা “বোকা লোকদের জন্য নেওয়া হচ্ছে”।

পরের সপ্তাহে সংসদকে আবারও ছড়িয়ে দেওয়ার সরকারী পরিকল্পনার খবরটি প্রকাশিত হয়েছিল, অন্যদিকে ডোনাল্ড ট্রাম্প মোলার তদন্তের জন্য “জনসাধারণের কাছে” যোগাযোগ করার জন্য মিঃ জনসনের সাথে যোগাযোগ করেছিলেন বলে জানা গেছে।
ডিইউপি নেতা অরলিন ফস্টার বোরিস জনসনকে “ভাল বন্ধু” এবং “ইউনিয়নের কল্পিত বন্ধু” বলে অভিহিত করেছেন, তবে ব্যাকস্টপ পরিবর্তন করার জন্য প্রধানমন্ত্রীর প্রস্তাবগুলি দেখেছেন কিনা তা বলতে অস্বীকার করেছেন।

“আমরা তার প্রধানমন্ত্রীর সাথে যা করছি তা তাঁর সাথে খুব নিবিড়ভাবে কাজ করছি এবং আমরা পরের কয়েক ঘন্টা এবং দিনগুলিতে তাঁর সাথে ঘনিষ্ঠভাবে কাজ চালিয়ে যাব এবং আমি আশা করি যে আমরা এমন একটি চুক্তি করব যা ইউরোপীয় ইউনিয়নের কাছে গ্রহণযোগ্য এবং একটি এটি পুরো যুক্তরাজ্যের পক্ষে ভাল, “তিনি বিবিসিকে বলেছেন।

“জনগণের যা মনে রাখা দরকার তা প্রত্যাহার চুক্তি এবং ব্যাকস্টপ প্রকাশের পরে, যা ঘটছিল তা ছিল উত্তর আয়ারল্যান্ড একটি ভিন্ন শুল্ক ইউনিয়নে পরিণত হতে চলেছিল, আমরা কোনও গণতান্ত্রিক কথা না বলে আলাদা বিধিবিধানে চলে যাচ্ছিলাম।

“আমি মনে করি যে এখন আমাদের চেষ্টা করা এবং একটি চুক্তি হওয়া উচিত যা উত্তর আয়ারল্যান্ডের পাশাপাশি যুক্তরাজ্যের বাকী অংশের জন্যও ভাল।

“ব্যাকস্টপটি সর্বদা বিশাল হোঁচট খাওয়ার পরিচয় পেয়েছে। আসুন এটি ঠিক করুন এবং একটি চুক্তি করা যাক। ”
জনগণের ভোটের শীর্ষস্থানীয় সমর্থক ব্রিজেট ফিলিপসন এমপি বরিস জনসনের ব্রেক্সিট পরিকল্পনায় প্রতিক্রিয়া জানিয়েছেন – যার বিবরণ রাতারাতি প্রকাশিত হয়েছিল।

লেবার সাংসদ বলেন, “খুব কম লোকই এই প্রস্তাবগুলিকে একটি ব্রেক্সিট চুক্তি সুরক্ষার জন্য তৈরি করা গুরুতর প্রস্তাব হিসাবে দেখবে, এবং ইউরোপীয় কমিশন এমনকি তাদের বিষয়ে আনুষ্ঠানিক আলোচনায় বসবে কি না তা দেখা বাকি রয়েছে,” লেবার সাংসদ বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী “উত্তর আয়ারল্যান্ডকে দ্বৈত সীমান্তের এমন একটি ব্যবস্থায় জোর করতে প্রস্তুত, যা ব্যবসাকে অনন্যভাবে ক্ষতিগ্রস্থ করবে এবং সীমান্তে বা তার কাছাকাছি বাসিন্দাদের দৈনন্দিন জীবনকে দুর্বিষহ বা খারাপ করে তুলবে।

“আয়ারল্যান্ডের সীমানা আরও কঠোর করা এড়াতে বারবার প্রতিশ্রুতি দেওয়া এক চকচকে বিপর্যয়।”
উত্তর আয়ারল্যান্ডের সেক্রেটারি জুলিয়ান স্মিথ বলেছিলেন যে আইরিশ সীমানা বরাবর তার নতুন ব্যাকস্টপের প্রস্তাবের সাথে সরকারকে “হার্ড-জেমানা স্থিতিশীলতা” বিপর্যস্ত করার বিষয়ে “খুব যত্নবান” হতে হয়েছিল।

“আমি মনে করি ভবিষ্যতের সম্পর্কের দিকে আমাদের অনেকগুলি বিষয় দেখতে হবে তবে আমি মনে করি যে অগ্রাধিকার হ’ল প্রত্যাহারের চুক্তি বদলে এমন একটি চুক্তি করা কিন্তু এটি নিশ্চিত করে যে আমরা বাণিজ্য প্রবাহ এবং আইরিশকে শক্তভাবে জিতানো স্থিতিশীলতা রক্ষা করি makes সীমান্ত, ”স্মিথ বিবিসিকে বলেছেন।

“সীমান্তে, সীমানা থেকে পাঁচ মাইল দূরে, সীমানা থেকে ১০ মাইল দূরে – সীমান্তটি বিস্তৃত অঞ্চল এবং এটির উদ্বেগ সম্পর্কে আমাদের খুব যত্নবান হতে হবে।”

স্মিথ ম্যানচেস্টারে টরি সম্মেলনে বক্তৃতা শুরু করেছেন এবং উত্তর আয়ারল্যান্ডের জন্য গ্রোথ ডিলের তহবিল ঘোষণা করেছেন।
আরটিইর ইউরোপের সম্পাদক টনি কনেলি অনুসারে, ইউরোপীয় কমিশন আজ সকালে বরিস জনসনের ব্রেক্সিট প্রস্তাব গ্রহণ করবে যুক্তরাজ্যের প্রধান আলোচক ডেভিড ফ্রস্ট আজ বিকেলে কমিশনের অনুচ্ছেদ ৫০ টাস্কফোর্সের সদস্যদের সাথে দেখা করার আগে।

ইইউর প্রধান আলোচক মিশেল বার্নিয়ার তারপরে পদক্ষেপ নেবে।
টরি এমপি স্টিভ বেকার – ইআরজির চেয়ারম্যান এবং স্ব-নিযুক্ত “ব্রেক্সিট হার্ডম্যান” – শয়তানকে উদ্ধৃত করে চলেছেন (মিল্টনের প্যারাডাইজ লস্ট থেকে)। এটা ঠিক, শয়তান।

এটি করার কারণগুলি বর্তমানে পুরোপুরি পরিষ্কার নয়।
বরিস জনসনের ভাষণে কনজারভেটিভ সম্মেলনে একটি শ্রোতা সদস্য রসিকতা করেছিলেন যে জেরেমি করবিনকে ফাঁসি দেওয়া উচিত, ফুটেজ শোতে।

ম্যানচেস্টারে ডিইউপি দ্বারা আয়োজিত একটি সংবর্ধনা থেকে প্রাপ্ত ভিডিওতে দেখা যায় যে শ্রমিক নেতাকে “বিশ্বাসঘাতক” হিসাবে চিহ্নিত করা হয়েছে।
বরিস জনসনের বক্তৃতার সময় জেরেমি কর্বিনের মাথা ‘নোজে’ রাখার বিষয়ে কৌতুক করে গল্পগুলি
প্রধানমন্ত্রী নেতৃত্বাধীন কনজারভেটিভ কনফারেন্সে ডিইউপি অনুষ্ঠানে শ্রমিক নেতাও ‘দেশদ্রোহী’ বলে চিহ্নিত করেছিলেন
তার বাবা স্ট্যানলির মন্তব্য সত্ত্বেও – “আমাদের থাকতে হলে জনসন গুরুতর হতে পারি” – ইওইউর সাথে চুক্তিতে পৌঁছানোর ব্যাপারে বরিস জনসন সত্যই গুরুতর কিনা তা নিয়ে কিছুটা সংশয় রয়েছে।

প্রাক্তন উত্তর আয়ারল্যান্ডের আলোচক যোনাথন পাওয়েল এই দৃষ্টিভঙ্গিকে সর্বোত্তমভাবে ব্যাখ্যা করেছেন।
তিনি যখন স্কাই নিউজকে বলেছিলেন, “যখন আমরা বলেছিলাম যে আমরা বেরিয়ে আসব তখন আমাদের বেরিয়ে আসতে হবে, এবং বরিস জাতির জন্য এটি সরবরাহ করবে … তাই আমি বরিসকে সমর্থন করছি,” তিনি স্কাই নিউজকে বলেছিলেন।

একজন জোকার হিসাবে প্রধানমন্ত্রীর খ্যাতি সম্পর্কে জানতে চাইলে তার বাবা বলেছিলেন: “যখন সময়ে সময়ে কোনও সহকর্মী রসিকতা করে, যখন সে সময়ে সময়ে আসে তখন একটি ঘর বেঁচে থাকে … মানে আমি একটি রসিকতা করতে চাই তবে এর অর্থ এই নয় যে আমি সবচেয়ে অবিশ্বাস্যরকম বিরক্তিকর বই পড়িনি। ”

তিনি আরও যোগ করেন, “আমাদের থাকতে হলে আমরা জনসন গুরুতর হতে পারি।”

“তিনি এ সম্পর্কে অত্যন্ত গুরুতর – আমি তাঁর সাথে ২০ বছর বেঁচে ছিলাম এবং এই বিকাশমান ইউরোসেপ্টিকবাদকে সফল হতে দেখলাম। এটি বরং হালকা মনের ক্যারিয়ারের পদক্ষেপ নয়, আমি আপনাকে এটি প্রতিশ্রুতি দিতে পারি। আমি তাঁর সাথে ব্রাসেলসে থাকতাম – আমরা কিছুক্ষণের জন্য একটি বাড়ি ভাগ করে নিয়েছিলাম। ”
বরিস জনসনের ব্রেক্সিট সীমান্ত পরিকল্পনা এমনকি ঘোষণা করার আগেই আয়ারল্যান্ড তা প্রত্যাখ্যান করেছিল
‘এটি কোনও চুক্তির ভিত্তির মতো দেখাচ্ছে না, এটি নিশ্চিতভাবে’