জামিন পেলে বিদেশ যাবেন খালেদা জিয়া: এমপি হারুন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জামিন পেলে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাবেন বলে জানিয়েছেন দলের যুগ্ম মহাসচিব সংসদ সদস্য হারুনুর রশীদ। কারা হেফাজতে বিএসএমএমইউতে চিকিৎসাধীন খালেদা জিয়াকে গতকাল দেখতে যান বিএনপির তিনজন সংসদ সদস্য। হারুনুর রশীদের সঙ্গে ছিলেন উকিল আবদুস সাত্তার ও আমিনুল ইসলাম। প্রায় এক ঘণ্টা পর বেরিয়ে হারুন সাংবাদিকদের বলেন, উনার (খালেদা জিয়া) যে সমস্ত অসুখ-বিসুখ রয়েছে, এগুলোর জন্য উনার অবিলম্বে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার দরকার। এর জন্যে বিদেশে তার চিকিৎসা দরকার। আমি সরকারের প্রতি আহ্বান জানাব, বাস্তবিকই উনার জামিন পাওয়ার যে নৈতিক অধিকার, এই জামিনের অধিকার থেকে তাকে যেন বঞ্চিত করা না হয়। জামিন পেলে বিএনপি চেয়ারপারসন কি বিদেশে চিকিৎসার জন্য যেতে চান- প্রশ্ন করা হলে হারুনুর রশীদ বলেন, উনি চিকিৎসার সুযোগ পেলে তো অবশ্যই বিদেশ যাবেন। উনি আজকে জামিন পেলে কালকেই বিদেশ যাবেন।
হারুন বলেন, তার শারীরিক অবস্থা যে রকম, তার চিকিৎসা বাংলাদেশে বিশেষায়িত হাসপাতালে নেই। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অসুস্থ হয়েছেন, তাকে সিঙ্গাপুর নিয়ে যাওয়া হয়েছে। আজকে তিন বারের সাবেক প্রধানমন্ত্রীকে কেন এই চিকিৎসার সুযোগ থেকে বঞ্চিত করা হচ্ছে? এটা সারাদেশের মানুষ জানতে চায়।

উল্লেখ্য, সুপ্রিম কোর্ট ও নিম্ন আদালত মিলে খালেদা জিয়ার বিরুদ্ধে এখন ১৭টি মামলা বিচারাধীন। এর মধ্যে দুটি মামলায় (জিয়া এতিমখানা ট্রাস্ট ও জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলা) জামিন পেলেই তিনি কারাগার থেকে মুক্তি পেতে পারেন বলে বিএনপির আইনজীবীদের ভাষ্য।