বরিস জনসন প্রধানমন্ত্রী হিসাবে তাঁর শেষ দিনগুলিতে থেরেসা মেয়ের মতো ‘ততটা সক্ষম বা বিশ্বাসযোগ্য নন’,

বরিস জনসন প্রধানমন্ত্রী হিসাবে তাঁর শেষ দিনগুলিতে থেরেসা মেয়ের মতো ‘ততটা সক্ষম বা বিশ্বাসযোগ্য নন’,টরি নেতা হিসাবে তাঁর বেশিরভাগ সময় থেরেসা মে যেভাবে উপভোগ করেছিলেন তার চেয়ে কম রেটিং পেয়েছেন বরিস জনসন, ইপসোস মোরি জরিপ আজ প্রকাশ করেছে।

সাধারণ জনগণের মধ্যে মাত্র ৩৬% শতাংশ মনে করেন মিঃ জনসন একজন “যোগ্য নেতা”, তূলনামূলক ২০১৬ সালের সেপ্টেম্বরে ৬৮% তাঁর প্রথম দলীয় সম্মেলনে মিসেস মে সম্পর্কে একই রকম অনুভব করেছিলেন।
এমনকি এপ্রিল ২০১৮ সালে এ, যখন মিসেস মে এক বিপর্যয়কর সাধারণ নির্বাচনে তার কমন্সের সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছিলেন এবং ক্রমবর্ধমান অসন্তোষের মুখোমুখি হয়েছিলেন, তখন তিনি তার উত্তরাধিকারীর চেয়ে ৪৬% শতাংশ বেশি রান করেছিলেন।
জনসন সরকার রেকর্ডের সর্বনিম্ন সন্তুষ্টির কয়েকটি স্কোর এ গিয়েছে।

জুলাইয়ের ১৮ থেকে নীচে নেমে মাত্র ১৪ শতাংশ সন্তুষ্ট, আর ৮১ শতাংশ অসন্তুষ্ট, ছয় দফার উপরে।

ব্রিটিশরা প্রথম দিকে সাধারণ নির্বাচন চায়। এই বছর অর্ধেক (৫১% শতাংশ) এটি চায়, পরের বছর ২% শতাংশ, এবং মাত্র নয় শতাংশ তারা ২০২২ সাল পর্যন্ত অপেক্ষা করতে পছন্দ করে যখন এটি স্থায়ী-মেয়াদী সংসদ আইনের আওতায় আসে।
আটজন ভোটারের মধ্যে একজনই মনে করেন কনজারভেটিভরা সামগ্রিক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করবে। বেশিরভাগ প্রত্যাশিত একটি ঝুলন্ত সংসদ এবং ৪৬% শতাংশ মনে করেন যে টরি একটি বৃহত্তম দল ব্লক গঠন করবে। ২০ জনের একজন মনে করেন লেবার সংখ্যাগরিষ্ঠতা পাবে।

প্রায় ৩০ শতাংশ মনে করেন মিঃ জনসন ইইউর সাথে আলোচনায় “ব্রিটেনের জন্য একটি ভাল চুক্তি” পাবেন, এবং। ৬৭% শতাংশ মনে করেন তিনি ব্যর্থ হবেন। মিসেস মে’র প্রিমিয়ারশিপে শেষের দিনগুলিতে, ৮০% শতাংশ ভাবেন যে তার কোনও ভাল চুক্তি নেই, এবং মাত্র ১৮% শতাংশ ভাবেন যে তার রয়েছে।

নেতৃত্বের বিভিন্ন বৈশিষ্ট্যের মধ্যে মিঃ জনসন মিসেস মে’র স্কোরের পিছনে আসেন। প্রায় ৩১% শতাংশ মনে করেন মিঃ জনসনের ২০১৬ সালের মিসেস মেয়ের তুলনায় ৫৬ এর তুলনায় যথাযথ রায় হয়েছে এবং এখনও তার ২০১৮ এর স্কোর ৪১ এর নিচে।
সততার ভিত্তিতে, মিঃ জনসন ২০১৮ সালে তার ৪০% শতাংশে ২৭% শতাংশ করেছেন।

ভাগ্যক্রমে মিঃ জনসনের পক্ষে, তিনি প্রতিদ্বন্দ্বী জেরেমি কর্বিনকে আউটসোর্স করেন যখন লোকদের জিজ্ঞাসা করা হয় যে দু’জনের মধ্যে কে “সবচেয়ে দক্ষ প্রধানমন্ত্রী” করবেন?

তিনি ৫০% শতাংশ এবং লেবার নেতার পক্ষে ২৯% মোটামুটি পছন্দ করেন।
ইপসোস মোরির কায়রান পেডলি বলেছিলেন: “সরকার ও বিরোধী উভয়কেই জনসাধারণ যেভাবে গ্রহণ করবে বলে মনে হচ্ছে তার অস্পষ্ট দৃষ্টিভঙ্গি আসন্ন সাধারণ নির্বাচনকে খুব অবিশ্বাস্য করে তুলেছে।”

১৩-১৬ সেপ্টেম্বর, টেলিফোনে ১,০০৬ বয়স্কদের সাক্ষাত্কার দেওয়া হয়েছিল। ডেটা ওজন করা হয়। Ipsos-MORI.com এ বিশদ