বরিস জনসনের সরকার আগামী দিনগুলোতে আস্তা ভোটের সম্মূখীন হতে পারেন: এস এন পি,র সাবধান বানী

বরিস জনসন আগামী দিনে আস্তা ভোটের মুখোমুখি হতে পারেন, এসএনপি হুঁশিয়ারি দিয়েছে যে তারা তার সরকারকে একটি ব্রেক্সিট সম্প্রসারণ সুরক্ষিত করার জন্য একটি অস্থায়ী প্রশাসনের মাধ্যমে প্রতিস্থাপন করবে।

কনজারভেটিভ পার্টির বার্ষিক সম্মেলনের প্রাক্কালে প্রধানমন্ত্রী ম্যানচেস্টার যাওয়ার পথে এসএনপির বাণিজ্য মুখপাত্র সতর্ক করে দিয়েছেন যে তাঁর দলটির আর বিশ্বাস নেই মিস্টার জনসন “আইন মানবেন”।

এই সপ্তাহে ওয়েস্টমিনস্টারে বিরোধী দলীয় নেতাদের মধ্যে আলোচনার পরে, স্টিয়ার্ট হোসি বলেছেন যে জনসন কোনও চুক্তি ছাড়াই ৩১ ই অক্টোবর ব্রিটেনকে ইইউ থেকে বের করে নিবেন না তা নিশ্চিত করার জন্য এখন একটি আস্থার পথ “শহরে একমাত্র খেলা”।
এটি এসএনপি-র নেতা নিকোলা স্টারজনন ব্রাসেলসের কাছ থেকে ৫০ অনুচ্ছেদের সম্প্রসারণের অনুরোধ করার জন্য অস্থায়ী ভিত্তিতে জেরেমি করবিনকে স্থাপনের পক্ষে এবং তারপরে তাত্ক্ষণিক সাধারণ নির্বাচনের আহ্বান জানাতে সমর্থনের ইঙ্গিত দিয়েছেন।

এখন পর্যন্ত লেবার বলতেছে যে তারা কেবলমাত্র একটি নির্বাচনকে সমর্থন করবে যখন দলটি নিশ্চিত হতে পারে যে ৩১ ই অক্টোবর ইইউ থেকে কোনও চুক্তি ছাড়ার বিষয়টি এড়ানো হয়েছে, এবং জনাব জনসনের সাধারণ নির্বাচন চাওয়ার বারবার প্রচেষ্টা প্রতিহত করতেছে।।
আগামী সপ্তাহে সরকারের বিরুদ্ধে আস্থাভাজন ভোটের ভোটদানের কোন বাস্তব সম্ভাবনা আছে কিনা তা সরাসরি জানতে চাইলে মিঃ হোসি উত্তর দেন: “আমি বিশ্বাস করি সেখানে আছে।”
তিনি আরও যোগ করেন: “আমাদের এটি করতে হবে কারণ এখনই কোনও আস্থা নেই যে প্রধানমন্ত্রী আইনটি মেনে চলেন এবং সংস্কারটি কয়েক সপ্তাহ আগে যে ভোট দিয়েছিল, তার মেয়াদ বাড়ানোর চেষ্টা করবে।

“এটি কি দেখা যাচ্ছে যে তারা [লেবার] প্রসার চান এবং যদি এটি করার একমাত্র উপায় হ’ল আস্থাভাজন ভোট, খুব অল্প সময়ের জন্য একটি অন্তর্বর্তীকালীন প্রশাসন, কেবল Article অনুচ্ছেদে ৫০ এর মেয়াদ বাড়ানো এবং তারপরে একটি নির্বাচন আহ্বান করা তাদের সেই প্রস্তাব প্রত্যাখ্যান করা কঠিন হয়ে উঠবে। ”

তবে তিনি স্বীকার করেছেন যে লিবারেল ডেমোক্র্যাটরা এমন একটি পদক্ষেপের পক্ষে সমর্থন করতে নারাজ ছিলেন যেটি দেখতে পাচ্ছিল যে মিঃ কর্বিন ১০ নম্বরে প্রধানমন্ত্রী হিসাবে নির্বাচিত হয়েছেন। “যদি আরেকটি নাম সামনে আসে যা সবার কাছে গ্রহণযোগ্য ছিল – কেন ক্লার্ক বা ডোমিনিক গ্রিভ টাইপের চিত্র – তবে আত্ম-স্পষ্টতই এটি করা ভাল হবে,” তিনি বলেন।

“তবে এটি স্ব-স্পষ্টরূপে ক্ষেত্রেও দেখা যায় যে দ্বিতীয় বৃহত্তম দল [লেবার] এর পক্ষে প্রশাসন গঠনের প্রথম সুযোগ থাকা উচিত।