রাষ্ট্রের সুবিধাভোগীরা বিলাশ বাহুল্যে মেতে উঠেছে : তানিয়া রব

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সহ-সভাপতি মিসেস তানিয়া রব বলেছেন, দলীয় সরকারের প্রশ্রয়ে রাষ্ট্রের সুবিধাভোগীরা কতটা বিলাশ বাহুল্যে মেতে উঠেছে গত কয়েক দিনে পুলিশী অভিযানে তা প্রমানিত হয়েছে। রাষ্ট্রীয় আনুকূল্যে একটি অভিজাত শ্রেনী সমাজে গড়ে উঠেছে-যাদের মূলধন হচ্ছে রাষ্ট্রীয় ক্ষমতার অপব্যবহার করে দূর্নীতি, লুটপাট এর মাধ্যমে সম্পদের পাহাড় গড়ে তোলা। সম্পদ কিছু মানুষের কাছে কেন্দ্রীভূত হয়ে সমাজে যে বৈষম্য সৃষ্টি হয়েছে তার পরিনতিতে সমাজ ভয়ংকর সংকটে নিপতিত হচ্ছে। মুক্তিযুদ্ধের রাষ্ট্র মাফিয়াদের উত্থানের জন্য নির্মান করা হয়নি। বিদ্যমান এই ব্যবস্থা দিয়ে রাষ্ট্র আর এক দিনও চলতে পারেনা। আজ (২৪ সেপ্টেম্বর) মঙ্গলবার বিকেলে রাজশাহী শহরস্থ শাহ মখদুম কলেজ মিলনয়াতনে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সকল কথা বলেন।

মিসেস তানিয়া রব বলেন, বিরাজমান সংকট থেকে উত্তরণ ঘটানোর জন্য সর্বস্তরের শ্রম-কর্ম-পেশার জনগণের অংশীদারিত্বের ভিত্তিতে স্বাধীন দেশের উপযোগী রাষ্ট্র ও শাসনব্যবস্থা ব্যবস্থা প্রবর্তণ করতে হবে। তিনি জেএসডি ঘোষিত ১০ দফা কর্মসূচী বাস্তবায়নে আন্দোলন-সংগ্রাম গড়ে তোলার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

জেএসডির কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ও রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক শফিকুর রহমান বাবর এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় এ সময় আরও বক্তব্য রাখেন, জেএসডির কেন্দ্রীয় নেতা এ্যাড. সানোয়ার হোসেন তালুকদার, এ্যাড. সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, এ্যাড. আবু ইসহাক, মিসেস ফারজানা দিবা, আনিছা রতœা, নওগাঁর আবুল কাশেম সরদার, রাজশাহীর মারুফ আহমদ পিকু, সিরাজগঞ্জের আবদুল্লাহ আল মামুন, পাবনার এ্যাড. খন্দকার শহীদুল্লাহ পলাশ, বগুড়ার মনিরুজ্জামান বাচ্চু, নাটোরের মাহমুদুল হাসান মাহমুদ, ছাত্র নেতা তৌফিক উজ জামান পীরাচা প্রমুখ।