জিন-ক্লাড জাঙ্কার সতর্ক করেছেন যে কোনও চুক্তি না করে ব্রেক্সিট হলে আয়ারল্যান্ডের সীমান্তে নিয়ন্ত্রণ রাখতে হবে।

জিন-ক্লাড জাঙ্কার সতর্ক করেছেন যে কোনও চুক্তি না করে ব্রেক্সিট হলে আয়ারল্যান্ডের সীমান্তে নিয়ন্ত্রণ রাখতে হবে।

ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট একটি স্পষ্ট সাক্ষাত্কারে বলেন যে ইউরোপীয় ইউনিয়ন “ব্রেক্সিট উদ্ভাবন করেনি” – ব্লকের পক্ষে বিশৃঙ্খলা থেকে বেরিয়ে আসার জন্য যে কোনও ফলস্বরূপের জন্য দায়ী করা হবে।

মিঃ জংকার বলেন যে তিনি যুক্তরাজ্যের সাথে একটি চুক্তিতে পৌঁছাতে চেয়েছিলেন তবে ইইউকে তার নাগরিকদের সুরক্ষা করতে হবে।
ব্রেক্সিট আলোচনায় আইরিশ সীমান্ত ইস্যুটি একটি বড় বাধা হয়ে দাঁড়িয়েছে, কারণ বরিস জনসন দাবি করেছেন যে ব্রেক্সিট – যুক্তরাজ্যকে ব্রাসেলসের অনেক নিয়মের সাথে সংযুক্ত রেখে কঠোর সীমান্ত রোধ করার একটি কন্টিনিজেন্সি পরিকল্পনা – বাতিল করতে হবে।
তিনি রবিবার স্কাই নিউজ ’রিজকে বলেছেন:“ আমাদের ইউরোপীয় ইউনিয়ন এবং অভ্যন্তরীণ বাজারের স্বার্থ সংরক্ষণ করা উচিত তা নিশ্চিত করতে হবে।

“সীমানা নিয়ন্ত্রণ ছাড়াই উত্তর আয়ারল্যান্ডে প্রবেশ করা একটি প্রাণী আইরিশ দ্বীপের দক্ষিণ অংশ দিয়ে কোনও ধরণের নিয়ন্ত্রণ ছাড়াই ইউরোপীয় ইউনিয়নে প্রবেশ করতে পারে।
ডাউনিং স্ট্রিট থেকে পার্লামেন্টের ঘরগুলি

“এটা হবে না। আমাদের নাগরিকদের স্বাস্থ্য এবং সুরক্ষা রক্ষা করতে হবে। ”

তিনি কিছু নামহীন সংসদ সদস্যকে আয়ারল্যান্ডের সীমান্তের “ইতিহাস ভুলে যাওয়া” বলে অভিযুক্ত করেছেন এবং একটি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন যে কোনও চুক্তি অতীতের সহিংসতায় ফিরে আসতে পারে।

মিঃ জংকার বলেছেন: “আমি কোনও সীমানা পছন্দ করি না কারণ শুভ ফ্রাইডে চুক্তির পরে এবং এই শুভ ফ্রাইডে চুক্তিটির সমস্ত অংশে সম্মান জানাতে হবে, আয়ারল্যান্ডের পরিস্থিতির উন্নতি হয়েছে।

“আমাদের এটি নিয়ে খেলা উচিত নয় … মাঝে মাঝে আমাকে প্রশ্ন করতে হবে যে কিছু লোক ইতিহাস ভুলে যাচ্ছে।”
লন্ডন থেকে দায়িত্ব সরিয়ে নেওয়ার ইউকে সরকারের অনুভূত প্রচেষ্টার কারণে ইউরোপীয় ইউনিয়নের চেনাশোনাগুলিতে হতাশার মধ্যে ব্রাজিলের এই উর্ধ্বতন কর্মকর্তা নো-ডিল ব্র্যাকসিতের ফলে যে কোনও ফল হয়েছে তার জন্য যুক্তরাজ্যকে দোষারোপ করতে চেয়েছিলেন।
তিনি বলেছিলেন: “ব্র্যাকসিতের দ্বারা প্ররোচিত কোনও ধরণের পরিণতির জন্য ইইউ কোনওভাবেই দায়ী নয়।

“এটি একটি ব্রিটিশ সিদ্ধান্ত, একটি সার্বভৌম সিদ্ধান্ত যা আমরা সম্মান জানাচ্ছি কিন্তু ইউরোপীয় ইউনিয়নকে দায়বদ্ধতার সাথে দায়বদ্ধ করার চেষ্টা করবেন না …

“ইউরোপীয় ইউনিয়ন যুক্তরাজ্য ছাড়ছে না, যুক্তরাজ্য ইউরোপীয় ইউনিয়ন ছাড়ছে।”
কারা দায়ী তা জানতে চাইলে তিনি বলেছিলেন: “যুক্তরাজ্য। কারণ আমরা ব্রেক্সিট আবিষ্কার করি নি।

“আমরা কখনই কোনও প্রকার ব্রেক্সিটের পক্ষে আবেদন জানাইনি। এটি একটি ব্রিটিশ সিদ্ধান্ত এবং সুতরাং এটি সেইভাবে মোকাবেলা করতে হবে। ”

গত সপ্তাহে লাক্সেমবার্গে প্রধানমন্ত্রীর সাথে বৈঠকের পরে তার মন্তব্য এলো, যখন দেশটির প্রধানমন্ত্রী জাভিয়ের বেতেল একটি সংবাদ সম্মেলনে মিঃ জনসনের জন্য একটি ফাঁকা পডিয়াম রেখেছিলেন।

মিঃ জ্যাঙ্কার বলেন: “আমি জানি না এটি সহায়ক কিনা। আমি বরং বিবেচনা করি যে এটি খুব সহায়ক ছিল না তবে এটি তাঁর সিদ্ধান্ত ””