বিআরটিএ কর্মকর্তা বিলাস সরকারের বাসা থেকে ৩৩ লাখ ২০ হাজার টাকা উদ্ধার

ঝিনাইদহে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের(বিআরটিএ) এর সদ্য প্রয়াত এক কর্মকর্তার বাসা থেকে উদ্ধার হয়েছে ঘুষের ৩৩ লাখ ২০ হাজার টাকা। বিআরটিএ এর এই প্রয়াত হওয়া কর্মকর্তার নাম বিলাস সরকার। গত বুধবার সন্ধ্যায় ভাড়া বাসা থেকে এ টাকা উদ্ধার করা হয়। ঝিনাইদহের বর্তমান দায়িত্ব প্রাপ্ত জেলা প্রশাসক সরোজ কুমার নাথ ঐ কর্মকর্তার কলাবাগান পাড়ার ভাড়া বাড়িতে অভিযান চালান এবং সেখান থেকে ঐ টাকা উদ্ধার করেন।
বিআরটিএ-এর সহকারী পরিচালক হিসাবে তিনি কর্মরত ছিলেন এবং গত ১০ সেপ্টেম্বর হৃদক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়।

জেলা প্রশাসক বলেন, বিলাশ চন্দ্র সরকার ঝিনাইদহ শহরে কলাবাগান পাড়ার ভাড়া বাড়িতে তার বৃদ্ধা মাকে নিয়ে থাকতেন।। দাম্পত্য কলহের কারণে স্ত্রী ও সন্তানরা থাকতেন ঢাকায়। পরিবারের সঙ্গে তার তেমন বনিবনা ছিল না। বিলাস সরকারের মৃত্যুর পর ওই বাড়ি প্রশাসন সিলগালা করে দেয়। ধারণা করা হচ্ছে, তার পরিবারের দেওয়া তথ্যমতে এই অভিযান চালানো হয়।

গণমাধ্যমকর্মীদের কাছে অভিযানের কথা স্বীকার করে জেলা প্রশাসক সরোজ কুমার নাথ জানান, তার বাসা থেকে উদ্ধার হওয়া ৩৩ লাখ ২০ হাজার টাকা জব্দ করা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে তিনি যানবাহনের রেজিস্ট্রেশন ও ড্রাইভিং লাইসেন্স করার নামে গ্রাহকদের কাছ থেকে এই সমস্ত টাকা ঘুষ হিসেবে নিয়েছিল। এরপর জেলা প্রশাসক খুলনা বিভাগীয় কমিশনার ও ঢাকায় বিষয়টি জানান।
realstory24