ডেভিড কেমেরুন সতর্ক করেছেন “নো-ডিল ব্রেক্সিটের” ‘খারাপ পরিণতি’ হবে

ডেভিড ক্যামেরন বরিস জনসন এবং তাঁর ব্রেক্সিট কৌশল নিয়ে কটূক্তি করেছেন, প্রধানমন্ত্রী বলেছেন যে সংসদ স্থগিত করা ভুল ছিল এবং সতর্ক করে দিয়েছেন নো-ডিল ব্রেক্সিটের পরিণতি””খারাপ হবে।

প্রাক্তন প্রধানমন্ত্রী, মিস্টার জনসনের সংসদ স্থগিত করাকে “খারাপ জিনিস” হিসাবে গণ্য করে সিদ্ধান্তের নিন্দা জানিয়েছিলেন এবং বলেছেন, বর্তমান সংঘাত ভাঙার উপায় হিসাবে নতুন ব্রেক্সিট গণভোটকে উড়িয়ে দেওয়া উচিত নয়।

প্রাক্তন প্রতিদ্বন্দ্বী সম্পর্কে নীরবতা ভঙ্গ করে তিনি মিঃ জনসনকে ব্রেক্সিটের বিরুদ্ধে বিরোধিতা করার পরে দল থেকে ২১ জন কনজারভেটিভ সাংসদকে বহিষ্কার করার জন্যও সমালোচনা করেছেন এবং দাবি করেছেন যে বর্তমান প্রধানমন্ত্রী ভোটের ছাড়ের অভিযানের সময় “আপত্তিজনকভাবে” আচরণ করেছিলেন, পাশাপাশি “নগণ্য”। মাইকেল গভ

মিঃ ক্যামেরনের অত্যন্ত প্রত্যাশিত স্মৃতি, ফর দ্য রেকর্ড শিরোনাম, পরের সপ্তাহে প্রকাশিত হবে এবং ইউরোপীয় ইউনিয়ন ত্যাগের সিদ্ধান্ত সম্পর্কে তাঁর অনুভূতির উপর ঢাকনা তুলবে বলে আশা করা হচ্ছে, বর্তমান মন্ত্রিপরিষদ মাইকেল গভ এবং প্রীতি প্যাটেল তাঁর ক্ষোভের প্রবণতা সহ্য করার কথা জানিয়েছেন ।
এড মিঃ জনসন একটি ব্রেক্সিট চুক্তি সম্পাদন করতে সফল হলেও প্রধানমন্ত্রী তার বর্তমান কৌশলটির জন্য সমালোচনা করেছেন।

তিনি বলেছিলেন: “অবশ্যই, নতুন প্রধানমন্ত্রী হিসাবে আমি বরিসকে মঙ্গল কামনা করেছি। আমি চেয়েছিলাম যে তিনি ইইউর কাছ থেকে একটি চুক্তি করুন যা হাউস অফ কমন্সে পাস হবে। যদি এমনটি ঘটে থাকে তবে আমি আনন্দিত হতাম।
আরো দেখতে

ডেভিড ক্যামেরন স্বীকার করেছেন যে তিনি ব্রেক্সিট সম্পর্কে রাস্তায় চিৎকার করেছেন

“তবে স্পষ্টতই, তিনি যখন এই রাস্তাটি শুরু করেছিলেন, কৌশলটি অন্যরকম কিছুতে রূপ নিয়েছে। কঠোর পরিশ্রমী কনজারভেটিভ এমপিদের কাছ থেকে চাবুক নেওয়া এবং সংসদের বর্ধন ব্যবহারের তীব্র অভ্যাস প্রত্যাবর্তন করেছে। আমি এই দুটি জিনিসই সমর্থন করি নি। উভয়ই আমি মনে করি না যে কোনও চুক্তি করা ব্রেক্সিটই একটি ভাল ধারণা ”

প্রাক্তন প্রধানমন্ত্রী মিঃ জনসনকে নো-ডিল ব্রেক্সিট সরবরাহ না করার আহ্বান জানিয়ে বলেছেন: “আমি মনে করি এটি একটি খারাপ পরিণতি। আমি খুব আশা করি এটি ঘটবে না। আমি মনে করি না এটি অনুসরণ করা উচিত। ”

মিঃ ক্যামেরন তাঁর বইটিতে দাবি করেছেন যে মিঃ জনসন এবং মিঃ গোভ ব্রেক্সিট অভিযানের সময় “ভীতিজনকভাবে” আচরণ করেছিলেন এবং মিঃ গোভকে “নগণ্য” বলে অভিযুক্ত করেছিলেন।

তিনি টাইমসকে বলেছেন যে ভোটটি ছেড়ে যাওয়ার প্রচারের সময় এই জুটিটি “ঘরে বসে সত্য রেখেছিল” এবং স্বীকার করেছে যে, তার পরে মিঃ গোভের সাথে “কথোপকথন” চলাকালীন, দু’জন প্রাক্তন বন্ধুত্বের সম্পর্ক ছিল “কঠিন”।
ব্রেক্সিট পরিণতি নিয়ে সংসদ এখনও অচলাবস্থায়, মিঃ ক্যামেরন বলেন, আরেকটি গণভোটের বিষয়টি বিবেচনা করা উচিত, যোগ করেন: “আমি মনে করি না যে আমরা আটকে থাকায় আপনি এটি বাতিল করতে পারবেন।”

তিনি অন্য জরিপের প্রচার চালাবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন: “আমি বলছি না যে একটি হবে বা ঘটবে। আমি কেবল বলছি যে আপনি এই মুহুর্তে জিনিসগুলিকে শাসন করতে পারবেন না কারণ আপনি বাধা ব্লক অবরোধ মুক্ত করার কোনও উপায় খুঁজে পেয়েছেন।

“আমি মনে করি বাধা অবরুদ্ধ করতে আপনার কিছু করা উচিত নয়। আমি মনে করি সংসদ দীর্ঘায়িত করে – এর অস্তিত্বের ভান করে – আমি মনে করি এটি খারাপ জিনিস হবে। ”

প্রাক্তন প্রধানমন্ত্রী বলেন যে তিনি যখন ১০ নম্বর ত্যাগ করেন এবং স্বীকার করেন যে তিনি প্রতিদিন ব্রেক্সিট ভোটের পরিণতি সম্পর্কে ভেবেছিলেন।

তিনি বলেছিলেন: “প্রতিটি দিনই আমি এটির বিষয়ে ভাবি, গণভোট এবং আমরা যে হারিয়েছিলাম এবং এর পরিণতি এবং যে জিনিসগুলি অন্যভাবে করা যেত তা নিয়ে আমি চিন্তিত, এবং এরপরে কী ঘটবে তা নিয়ে আমি মরিয়া উদ্বিগ্ন।

“আমি মনে করি আমরা এমন পরিস্থিতিতে পৌঁছাতে পারি যেখানে আমরা চলে যাই তবে আমরা বন্ধু, প্রতিবেশী এবং অংশীদার। আমরা সেখানে যেতে পারি, তবে আমি সেই মুহুর্তে দ্রুত এগিয়ে যেতে পছন্দ করব কারণ এটি দেশের জন্য বেদনাদায়ক এবং এটি দেখতে বেদনাদায়ক ””

যাইহোক, তিনি জোর দিয়েছিলেন যে গণভোট আহ্বানের তাঁর সিদ্ধান্তটি সঠিক ছিল, তিনি বলেছিলেন: “যখন আমি সহকর্মীদের সাথে এবং নিজের সাথে আমার সমস্ত চিন্তাভাবনা এবং সমস্ত যুক্তি দিয়ে চিন্তা করি তখনও আমি একই সিদ্ধান্তে পৌঁছে যাই: আমরা যে একটি গণভোট হবে। “