মুসলিম উৎখাতেই এনআরসি করা হয়েছে, বললেন মমতা

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বলেছেন, মুসলমানদের বাদ তথা উৎখাত করতেই নাগরিক পঞ্জি তথা এনআরসি করা হয়েছে। তার রাজ্যে তথাকথিত এনআরসি করতে দেওয়া হবে না বলেও উল্লেখ করেন তিনি। নিউজপেপার লাইভ ২৪

এনআরসি-কে রাজনৈতিক প্রতিশোধ আখ্যায়িত করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এনআরসির উদ্দেশ্য মুসলিমদের বাদ দেয়া। দিল্লিতে বাংলা ভাষায় কথা বললেই তাকে বাংলাদেশি হিসেবে চিহ্নিত করা হচ্ছে। ‘বাংলাদেশি অনুপ্রবেশকারী’রা রাজ্যের সম্পদ গ্রাস করছে বলে বিজেপির অভিযোগ। তারা এনআরসি করার মাধ্যমে ‘বাংলাদেশি অনুপ্রবেশকারী’ আখ্যা দিয়ে মুসলমানদের উৎখাত করতে চায়।

রাজ্যের বিধানসভায় এভাবেই এনআরসি ও বিজেপির বিরুদ্ধে শুক্রবার ক্ষোভ ঝাড়েন মমতা।

এনআরসি ইস্যুতে বিহারের মুখ্যমন্ত্রী নিতিশ কুমার একই অবস্থানে আছেন জানিয়ে মমতা বলেন, আমি নিতিশ কুমারের সঙ্গে কথা বলেছি। তিনি আমাকে বলেছেন, তার রাজ্যেও এনআরসি করতে দেবেন না তিনি।

মমতা বন্দ্যোপাধ্যায় আরো বলেন, বিজেপি এটাকে (এনআরসি) হাতিয়ার হিসেবে ব্যবহার করছে হিন্দু ও মুসলিমদের মধ্যে, বাঙালি ও অবাঙালি, বাঙালি ও রাজবংশীদের মধ্যে ফাটল ধরাতে চায়। বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার রাজনৈতিক প্রতিশোধ নেয়ার জন্য পশ্চিমবঙ্গে এনআরসি প্রণয়নের কাজ শুরু করতে চায়। তারা চায়, জনগণের মধ্যে বিভক্তি সৃষ্টি করতে। কিন্তু আমরা কখনোই বিজেপিকে পশ্চিমবঙ্গে এনআরসি করতে দেবো না।