কুয়েত’র কাউন্সিলর আনিসুজ্জামানের পিতার মৃত্যুতে কুয়েত প্রবাসীদের উদ্যোগে দোয়া ও মিলাদ-মাহফিল

মোহাম্মদ আলী জিন্নাহ্, কুয়েতঃ বৃহস্পতিবার (৫ সেপ্টম্বর) কুয়েতের খাইতানহস্ত রাজধানী প্লেস হোটেলে বাংলাদেশ দূতাবাস কুয়েত এর কাউন্সিলর ও দূতাবাস প্রধান জনাব আনিসুজ্জামান সাহেবের পিতা নুর মোহাম্মদ বিশ্বাসের মৃত্যুতে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেন কুয়েত প্রবাসীরা, উক্ত দোয়া ও মিলাদ মাহফিলে সভাপতিত্ব করেন বাংলাদেশে দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত জনাব এস এম আবুল কালাম,
অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহন জাতীয় সংসদের মাননীয় সংসদ সদস্য (লক্ষীপুর ২) জনাব কাজী শহীদ ইসলাম পাপুল।

অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন কুয়েত বাংলাদেশ কমিউনিটির নেতা জনাব মোহাম্মদ আবদুস সেলিম
আব্দুল হাই ভূঁইয়ার সঞ্চালনায় মাহফিলে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর ও দূতাবাস প্রধান জনাব,মোহাম্মদ আনিসুজ্জামান, কাউন্সিলর পাসপোর্ট ও ভিসা জনাব,জহিরুল ইসলাম খান,
এছাড়াও উপস্থিত ছিলেন জনাব, প্রকৌশলী ফরিদ উদ্দিন, মরুলেখা সম্পাদক আব্দুর রউফ মাওলা।
তৌদিলুল আমল চৌধুরী, হাবিবুর রহমান, মাহফুজুর রহমান, হোসেন আজিজ, মো. গাজী প্রমুখ। এ ছাড়া কুয়েতের বিভিন্ন শ্রেণি-পেশার প্রবাসী বাংলাদেশি ও পরিবার, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কুরআন তেলায়াত ও দোয়া মাহফিল পরিচালনা করেন হাফেজ আবু বক্কর সিদ্দিক।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুল বলেন,মরহুম নুর মোহাম্মদ বিশ্বাসের সুযোগ্য সন্তান বাংলাদেশ দূতাবাস কুয়েত এর কাউন্সিলর জনাব,আনিসুজ্জামান সাহেবের পিতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং সকলকে যেন আল্লাহর দরবারে প্রার্থনা করেন মরহুমকে যেন আল্লাহ বেহেশতে নসীব দান করেন, এবং মরহুমের শোকশপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান,জনাব কাজী শহীদ উপস্থিত কুয়েত প্রবাসীদের উদ্দেশ্যে আরো বলেন মানবতার সেবা হলো উত্তম সেবা, যে যার মতো মানবতার সেবায় কাজ করা উচিত। এতে দুনিয়াতে ও আখিরাতে শান্তি পাওয়া যায়।

তিনি আরও বলেন, বর্তমান সরকার প্রবাসীদের জন্য একটি উদ্যোগ নিয়েছেন। তা হলো যেসব প্রবাসী বৈধ পথে টাকা পাঠাবেন, সরকার সেই টাকার দুই পারসেন্ট ফেরত দেবেন। খুব শিগগিরই ১০ বছর মেয়াদের পাসপোর্ট পাবেন সবাই। খুশির খবর হলো যে, বিদেশে প্রথম কুয়েত প্রবাসীদের প্রদান করা হবে ১০ বছর মেয়াদি পাসপোর্ট।
অনুষ্ঠানে মরহুমের সু্যোগ্য সন্তান জনাব আনিসুজ্জামান সাহেব উনার বাবার জন্য মিলাদও দোয়া মাহফিল আয়োজন করায় কুয়েত প্রবাসী ও আয়োজকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।