ব্রেক্সিট ভোটের ফলাফল: বিদ্রোহী সাংসদরা নো-ডিলের বিরুদ্ধে ভোটে বরিস জনসনের হুমকি প্রত্যাখ্যান করেছেন

বিদ্রোহী এমপিরা বরিস জনসনের একটি প্রস্তাবকে নো-ডিল ব্রেক্সিটকে ব্লক করার আইন প্রণয়নের পথ তৈরির মাধ্যমে ভোট দিতে হুমকিকে অস্বীকার করেছেন।

বুধবার বিকেলে সংসদ সদস্যরা ব্রেক্সিটের আলোচনায় মেয়াদ বাড়ানোর অনুরোধ করার জন্য একটি বিলের মাধ্যমে ৩১ জানুয়ারির জন্য প্রধানমন্ত্রীকে বাধ্য করার জন্য বাধ্যতামূলকভাবে কমন্স এজেন্ডার নিয়ন্ত্রণ দখল করার পক্ষে ভোট দিয়েছেন, যদি না তিনি ১৯ অক্টোবরের মধ্যে কোনও চুক্তির জন্য ব্রাসেলসের সাথে চুক্তি বা সংসদীয় অনুমোদনের ব্যবস্থা না করেন। ।

জনগণের ৩২৮ থেকে ৩০১ ব্যবধানে সরকারের পরাজয় মিঃ জনসনের ব্রেক্সিট কৌশলটিকে সম্ভাব্যভাবে নো-ডিলের হুমকির হাত থেকে ছিনিয়ে এনেছেন, যা তিনি বারবার বলেছিলেন যে ইইউ থেকে ছাড় পাওয়ার জন্য এটি অপরিহার্য।
বরিস জনসনের পরে হাজার হাজার মানুষ প্রতিবাদ করলেন
ক্রাশিংয়ের ফলাফলের অব্যবহিত পরে ডেসেচ বক্সের প্রতিক্রিয়া জানিয়ে মিঃ জনসন নিশ্চিত করেছেন যে তিনি ১৪ ই অক্টোবর সাধারণ নির্বাচনকে ট্রিগার করার জন্য একটি বিল টেবিল দিচ্ছেন, অ্যান্টি-ডিলের বিলটি কমন্স-এর মাধ্যমে পাস হওয়ার পরে শীঘ্রই ভোটগ্রহণ হবে বলে আশা করা হচ্ছে। বুধবার.
তবে মিঃ জনসনের পরিকল্পনাগুলি ব্যর্থতার জন্য ক্ষণস্থায়ী বলে মনে হয়েছিল যে লেবার ইঙ্গিত দিয়েছিল যে এটি তার নির্বাচনী গতিটি ফিরে পাবে না, যার জন্য দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা প্রয়োজন এবং তাই কোনও চুক্তি বন্ধ না করার আইন পাস না হওয়া পর্যন্ত কমন্সের মধ্য দিয়ে বিরোধী সমর্থনের উপর নির্ভরশীল ।

মিঃ করবিন তাকে বলেছিলেন: “টেবিল থেকে কোনও চুক্তি না করার জন্য প্রথমে বিলটি পেয়ে যান” ”

ভোটের আগে, কনজারভেটিভ সূত্রগুলি নিশ্চিত করেছে যে জনাব জনসন যে সাংসদ তাকে সমর্থন করতে ব্যর্থ হয়েছেন তাদের কাছ থেকে দলীয় হুইপ প্রত্যাহার করবেন – প্রাক্তন চ্যান্সেলর কেনেথ ক্লার্ক এবং ফিলিপ হ্যামন্ডের পাশাপাশি স্যার উইনস্টন চার্চিলের নাতি স্যার নিকোলাস সোমাসহ গ্রামীণ ব্যক্তিরা।

২১ জন টরি বিদ্রোহীকে পরবর্তী নির্বাচনে কনজারভেটিভ প্রার্থী হিসাবে দাঁড়াতে বাধা দেওয়ার হুমকিও দেওয়া হয়েছে। তাদের মধ্যে থেরেসা মেয়ের মন্ত্রিসভার গ্রেগ ক্লার্ক, ডেভিড গউক, ররি স্টুয়ার্ট এবং জাস্টিন গ্রিনিংয়ের পাশাপাশি গুটো বেব্ব, রিচার্ড বেনিয়ন, স্টিভ ব্রাইন, অ্যালিস্টায়ার বার্ট, ডমিনিক গ্রিভ, স্যাম গাইমাহ, স্টিফেন হ্যামন্ড, রিচার্ড হ্যারিংটন, মার্গট জেমস, স্যারও ছিলেন। অলিভার লেটউইন, অ্যান মিল্টন, ক্যারোলিন নোকস, অ্যান্টিয়েট স্যান্ডব্যাচ এবং এড ভাইজি।
(সংসদ লাইভ / এএফপি) জনাব জনসন কমন্সে সংখ্যাগরিষ্ঠতা হারাবার পর নাটকীয় ভোট এলো, যখন থাকবেন সমর্থক প্রাক্তন মন্ত্রী ফিলিপ লি যখন লিবারেল ডেমোক্র্যাট বেঞ্চে যোগদানের জন্য মেঝে পেরিয়েছিলেন, যখন প্রধানমন্ত্রী গত মাসে জি ৭-এ বিবৃতি দেওয়ার সময় তাঁর পদতলে ছিলেন। শিখর।

জরুরী প্রস্তাবটি সরিয়ে দিয়ে স্যার অলিভার বলেছিলেন যে যুক্তরাজ্যকে নো-ডিল ব্রেক্সিটে সরকার গ্রহণের বিষয়ে সংসদীয় ব্লকটি সুরক্ষিত করার জন্য সংসদ সদস্যদের অবশ্যই শেষ সুযোগ নিতে হবে, যা তিনি বলেছিলেন যে “আমাদের সমৃদ্ধি এবং আমাদের ইউনিয়নের জন্য হুমকি”।

মিঃ জনসন ব্রাসেলসের সাথে আলোচনায় অগ্রগতির দাবি সত্ত্বেও,৩১ অক্টোবরের সময়সীমার মধ্যে সরকারের একটি চুক্তিতে পৌঁছানোর কেবলমাত্র “সরু” সুযোগ ছিল, স্যার অলিভার বলেছিলেন।
খুব কম ব্যবহৃত সংসদীয় পদ্ধতিতে সংসদ সদস্যদের একটি স্থিতিশীল গতিতে ভোট দেওয়ার অনুমতি দেওয়ার সিদ্ধান্তের বিষয়ে স্পিকার জন বার্কো টরি ইউরোসেপ্টিক্স থেকে তাঁর সিদ্ধান্তের জন্য বারবার চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছিল।

তবে জনাব জনসনের নিজস্ব কিছু ক্যাফ্রেস ধার করে তিনি বিরোধী দলগুলির কাছ থেকে চিয়ারস জিতেছিলেন যে তিনি “হাউস অফ কমন্সকে সহজতর করবেন … যা আসুক, কি করতে পারে বা মরে যাবে” সুবিধাবোধ করবে।

কমন্সের নেতা এবং খিলান-ইউরোস্পেসটিক জ্যাকব রিস-মোগ এই গতিটিকে “অহংকারী” এবং “সংবিধানবিরোধী” বলে চিহ্নিত করেছিলেন এবং জোর দিয়েছিলেন যে বিদ্রোহীদের লক্ষ্য ছিল ব্রেক্সিটকে অস্বীকার করা এবং “একটি সামুদ্রিক সরকার গঠন করা যেখানে কেবল নামমাত্র আত্মবিশ্বাস আছে”।

মিঃ রিস-মোগ বলেছেন: “সংসদ জনগণের বিরুদ্ধে নিজেকে দাঁড় করিয়েছে। সার্বভৌমত্ব জনগণকে সংসদে গঠন করে, এটি শূন্যতার বাইরে সংসদে আসে না।

“সংসদ যদি জনগণকে চ্যালেঞ্জ জানাতে চেষ্টা করে, তবে এটি আমাদের সংবিধানের স্থিতিস্থাপককে ব্রেকিং পয়েন্টের নিকটে প্রসারিত করে। আমাদের অবশ্যই স্বীকৃতি দেওয়া উচিত যে জনগণ আমাদের কর্তা এবং তাদেরকে তাদের মিথ্যাবাদী হিসাবে দেখায় এবং চাকররা তাদের অধিপতিদের জায়গায় নিজেকে রাখে না। “