দায় কার:সরকার, মন্ত্রী ,না হাসপাতাল কতর্পক্ষ ,রোগীর সকালের নাস্তায় পচা পাউরুটি-কলা!

রোগীদের সকালের নাশতায় ‘পচা পাউরুটি ও কলা’ দেওয়ার অভিযোগ পাওয়া গেছে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে এ ঘটনা ঘটে। আমাদের সময়

ওয়ার্ডগুলোতে ভর্তি বিভিন্ন রোগী ও তাদের স্বজনরা এ অভিযোগ নিশ্চিত করেন। পরে বিষয়টি জানাতে পচা পাউরুটি-কলা নিয়েই হাসপাতাল পরিচালকের কাছে যান। কিন্তু পরিচালক না থাকায় হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌসের কাছে অভিযোগ জানান তারা।

রোগীর চিকিৎসাসেবা ব্যাহত হবে আশঙ্কায় নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন জানান, হাসপাতালে ভর্তি রোগীদের জন্য আজ সকালে যে নাস্তা সরবরাহ করা হয়েছে, তার অধিকাংশই পঁচা। প্যাকেট খুলে পচা পাউরুটি পাওয়া গেছে। তাছাড়া যে কলাগুলো দেওয়া হয়েছে সেগুলোও পচা ছিল।

তারা আরও জানান, কলাগুলো ছোট ও পচা হওয়ায় সেগুলো ফেলে দেওয়া হয়। তবে কিছু কলা প্রমাণস্বরুপ দেখাতে হাসপাতাল পরিচালকের কাছে নিয়ে যাওয়া হয়। কিন্তু তিনি না থাকায় হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌসের কাছে সেগুলো দেওয়া হয়। তাদের অভিযোগ, ঘটনাটি ধামাচাপা দিতে হাসপাতালের পরিচ্ছন্ন কর্মীরা পচা কলা ও পাউরুটি সরিয়ে ফেলে।

এ বিষয়ে রামেকের উপপরিচালক ডা. সাইফুল জানান, বিষয়টি তিনি জেনেছেন। কিন্তু পাউরুটিগুলো পচা ছিল না। গরম অবস্থায় প্যাকেটজাত করার কারণে প্লাস্টিকের ভেতর বাষ্প জমে যায়। ঠিকমতো গ্যাস না বেরোনোয় সমস্যা হয়। তবে কেন এমন হয়েছে, বিষয়টি খতিয়ে দেখা হবে বলেও জানান তিনি।