কর্বিন এবং বিরোধী নেতারা আইন প্রণয়নের মাধ্যমে নো-ডিল ব্রেক্সিটকে অবরুদ্ধ করতে সম্মত হয়েছেন

জেরেমি কর্বিন এবং অন্যান্য বিরোধী নেতারা তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রীকে ইনস্টল করার চেষ্টা করার পরে বিধিবিধানের মাধ্যমে নো-ডিল-ব্রেক্সিট বন্ধ করার চেষ্টা করতে সম্মত হয়েছেন।

শ্যাডো ব্রেক্সিট সেক্রেটারি স্যার কেয়ার স্টারমার বলেছেন যে সময় এসেছে “কল্পনার রাজনীতিকে সরিয়ে” রাখা এবং সংসদে ফিরে আসার সাথে সাথে সরাসরি “কার্যকর করার” কৌশল বের করার।

বরিস জনসন হাউস অফ লর্ডসে অনুমিত রাইমেন পক্ষপাতিত্বের প্রতিকারের জন্য আধ ডজন নতুন ব্র্যাকসিট সমকক্ষ তৈরি করার প্রস্তুতি নেওয়ার সাথে সাথে এটি আসে। ইইউর সাথে ব্যাকস্টপের বিকল্পের জন্য আলোচনার চেষ্টা করার জন্য প্রধানমন্ত্রী এই সপ্তাহে তার “শেরপা” ডেভিড ফ্রস্টকে ব্রাসেলসে পাঠাচ্ছেন।
ক্রস-পার্টির আলোচনার পরে মিঃ কর্বিন বলেছেন: “আমরা পরের সপ্তাহে আইনসভার প্রস্তাব প্রথমে রেখেছি এবং আজ সকালেই এই চুক্তিটি করা হয়েছিল, আমরা এটাই করছি।

“আমার দ্বারা অবিশ্বাসের প্রস্তাবটি একটি উপযুক্ত সময়ে দেওয়া হবে তবে স্পষ্টতই পরের মঙ্গলবার প্রথম আইটেমটি হবে না কারণ আমি বিশ্বাস করি যে আমরা একটি আইনসভা প্রক্রিয়া চালিয়ে যাওয়া গুরুত্বপূর্ণ যা প্রধানমন্ত্রী তার ইচ্ছাকে অমান্য করে কাজ করতে বাধা দেয়। সংসদ – যা একটি বিশাল সংখ্যাগরিষ্ঠতা দ্বারা প্রদর্শিত হয়েছিল যে বলেছিল যে ‘আমরা বিশ্বাস করি না যে এই চুক্তি ছাড়াই এই দেশটি বিধ্বস্ত হওয়া উচিত’।

“প্রধানমন্ত্রীর সংসদের সম্মান করা এবং সংসদের ভূমিকা বোঝার প্রয়োজন নির্বাহী কর্মকর্তাকে প্রশ্ন ও চ্যালেঞ্জ করা।”
জেরেমি করবিন থেরেসা মে এবং ফিলিপ হ্যামন্ড সহ ১১6 জন টরি ও স্বতন্ত্র সংসদ সদস্যদের একটি চুক্তি ছাড়াই ব্রেক্সিটকে অবরুদ্ধ করার জন্য লেবারের সাথে বাহিনীতে যোগ দেওয়ার আবেদন বাতিল করে দিয়েছেন।
বিরোধী দলগুলির মধ্যে সমঝোতা দিনটির মূল প্রতিপাদ্য হতে পারে তবে লাইন থেকে কয়েক ধাপ এগিয়ে কী হতে পারে তা নিয়ে এখনও বিভ্রান্তি রয়েছে।

প্রচুর লোক লেবারের ছায়া ব্রেক্সিট সেক্রেটারি সার কায়ার স্টারমার পরামর্শকে লক্ষ্য করেছেন যে দলটি “যে কোনও ফলাফলের” জন্য ইইউতে থাকার প্রচার চালাবে – জেরেমি কর্বিন বারবার বলেছিলেন যে বিকল্পগুলি যদি কনজারভেটিভ ব্রেক্সিট চুক্তি বা চুক্তি না হয় তবে লেবার বহাল থাকবেন। ।

বেঞ্জামিন কেনটিশ সর্বশেষ বিবৃতি পৃথক করেছে।
প্রায় ১৬০ জন সংসদ সদস্য নো-ডিল ব্রেক্সিটকে “যতটুকু সম্ভব পদ্ধতি ব্যবহার করে” বন্ধ করার পক্ষে সমর্থন করার জন্য একটি প্রতীকী ঘোষণায় স্বাক্ষর করেছেন।

ওয়েস্টমিনস্টারের চার্চ হাউসে সভা – দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় সংসদীয় সভাগুলির সভা স্থান – সাংসদরা সেই বিষয়টিতে স্বাক্ষর করেছিলেন যা তারা চার্চ হাউস ঘোষণাকে ডাকে।

ছায়া চ্যান্সেলর জন ম্যাকডোনেল, লিবারেল ডেমোক্র্যাট নেতা জো সোয়েনসন, এসএনপি ওয়েস্টমিনস্টার নেতা আয়ান ব্ল্যাকফোর্ড, প্লেড সাইমরু কমন্সের নেতা লিজ সাভিল রবার্টস, গ্রিন পার্টির সংসদ সদস্য ক্যারোলিন লুকাসহ প্রবীণ বিরোধী রাজনীতিবিদরা।
চেঞ্জ ইউকে নেতা আন্না সৌব্রি অনুষ্ঠানে ছিলেন।

ম্যাকডোনেল বলেছিলেন যে বরিস জনসন একটি “ডেমোক্রেসির জন্য হুমকি” ছিলেন সংসদীয় সংসদে কোনও চুক্তি না করে ব্রেক্সিটকে পদক্ষেপ না দেওয়ার মাধ্যমে।

স্বতন্ত্র সংসদ সদস্য লুসিয়ানা বার্গার এবং লেবার সাংসদ স্টিফেন ডুটি বৈঠকটি ডেকেছিলেন। ডাফি বলেছেন, এই ঘোষণায় এমপিদের “১৬০ টি স্বাক্ষর” রয়েছে এবং তিনি দলটির অন্যান্য রাজনীতিবিদদের দলিলটিতে স্বাক্ষর করার জন্য তাদের সাথে যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়েছেন।
চ্যানেল 4 নিউজের সম্পাদক বলেছেন, সম্প্রদায়ের পক্ষের মধ্যে বিরোধ নিষ্পত্তির জন্য ১০ নম্বরের সাথে আলোচনা চলছে।

বেন ডি পিয়ার বলেছিলেন যে রাজনীতিবিদদের অ্যাক্সেস “ভারসাম্য অর্জনের পক্ষে গুরুত্বপূর্ণ”।

এটি বোরিস জনসনের সাথে একটি নির্ধারিত সাক্ষাত্কার বাতিল করার জন্য নং-এর সিদ্ধান্ত অনুসরণ করেছে – যা সি 4 এর সংবাদ ও বর্তমান বিষয়ক প্রধান ডরোথি বাইরনের প্রধানের পরে এসেছিলেন, প্রধানমন্ত্রীকে “পরিচিত মিথ্যাবাদী” বলে অভিহিত করেছিলেন।
চ্যানেল 4 নিউ এড্রেটারে পড়া, চারদিকের পাঠ্যক্রমগুলিতে ১০ বছরের নম্বরের সাথে যোগাযোগ করা হয়েছে।

বেন ডি পিয়ারের রাজনীতিবিদদের অ্যাক্সেস “ভার্সামি পার্সেন্টেশন গুরুত্বপূর্ণ”।

এটি বরিস জনসমাজের সাথে একটি নির্ধারিত জনসাধারণের সাথে আলোচনা করার চেষ্টা করেছে – এটি সি 4 এর সংবাদ এবং বিষয়বস্তুর সাথে ডরোতি বায়ার্নের পুনরায় উপস্থিতি, উপস্থিতি “স্থায়ীত্ববাদী” বলে স্বীকৃতি লাভ করেছে।
লিব ডেমের নেতা জো সোয়েনসন বলেছেন, বিরোধী নেতাদের একটি “অত্যন্ত ইতিবাচক বৈঠক” হয়েছে এবং চুক্তি হয়েছে যে আইন-শৃঙ্খলা অবলম্বন না করে ব্রেক্সিট বন্ধ করার বিরোধিতা করা উচিত বিরোধীদের কেন্দ্রবিন্দু।

বিবিসি’র ওয়ার্ল্ড এ ওয়ান প্রোগ্রামে বক্তৃতা করতে গিয়ে তিনি বলেছিলেন: “যা স্পষ্ট তা জরুরীতার সত্যিকারের অনুভূতি রয়েছে। আমাদের হারাবার সময় নেই। আমরা যত তাড়াতাড়ি সম্ভব অভিনয় করার জন্য অনেক বেশি তাকিয়ে আছি। ”

সুইসন বলেছিলেন, জনসন অবিশ্বাসের ভোট হারিয়ে যদি তত্ত্বাবধায়ক সরকারের নেতৃত্ব দেবেন বিরোধী রাজনীতিবিদরা আলোচনা করেননি।
লেবার পার্টি, এসএনপি, লিবারেল ডেমোক্র্যাটস, প্লেড সাইমরু, গ্রিন পার্টি এবং ইনডিপেন্ডেন্ট গ্রুপ ফর চেঞ্জের যৌথ বিবৃতি পুরো:

“বিরোধী দলগুলোর নেতারা ইইউ থেকে বিপর্যয়কর চুক্তি ছাড়ার বিষয়ে একটি উত্পাদনশীল ও বিস্তারিত বৈঠক করেছেন।

“জেরেমি কর্বিন শ্যাড অ্যাটর্নি জেনারেল শমী চক্রবর্তীর কাছ থেকে প্রাপ্ত আইনী পরামর্শের রূপরেখার কথা বলেছেন, যা বলিস জনসনের একটি চুক্তিকে‘ ক্ষমতার মারাত্মক অপব্যবহারের মাধ্যমে এবং জীবিত স্মৃতিতে যুক্তরাজ্যের সাংবিধানিক নীতিমালার উপর আক্রমণ ’করার মাধ্যমে সংসদ স্থগিত করার পরিকল্পনা বলেছে।

“উপস্থিত লোকেরা একমত হয়েছেন যে বরিস জনসন কোনও চুক্তির মাধ্যমে জোর করে গণতন্ত্রবিরোধী উপায় ব্যবহারে নিজেকে প্রকাশ করেছেন।

“উপস্থিতিগণ আইন-চুক্তি পাসের সম্ভাবনা এবং অবিশ্বাসের ভোট সহ অ-চুক্তি রোধের ব্যবহারিক উপায়গুলি সন্ধানের জন্য একত্রে কাজ করার তাগিদে সম্মত হন।

“দলের নেতারা আরও বৈঠকে সম্মত হন।”