বরিস জনসন বলেছেন, জি 7-তে ডোনাল্ড টাসকের সাথে প্রধানমন্ত্রী সাক্ষাত হওয়ার সাথে সাথে একটি চুক্তি নিশ্চিত করা ‘স্পর্শ কর এবং যাও

তিনি একটি ব্রেক্সিট চুক্তির সম্ভাবনা “স্পর্শ কর এবং যাও” তবে কোনও চুক্তিতে পৌঁছাতে ব্যর্থতা ইইউর দোষ হবে, আজ বরিস জনসন বলেছিলেন।

রোববার ইউরোপীয় কাউন্সিলের প্রেসিডেন্ট ডোনাল্ড তুস্কের সাথে বৈঠক করার জন্য বিয়ারিটজে জি -২০ শীর্ষ সম্মেলন ব্যবহার করা প্রধানমন্ত্রী বলেছেন, তিনি বিশ্বাস করেন যে জার্মানির অ্যাঞ্জেলা মের্কেলের সাথে বৈঠকে দেখা গেছে যে কূটনীতির এক দফার পরে চুক্তির সম্ভাবনা “উন্নতি” হচ্ছে। এবং ফ্রান্সের ইমানুয়েল ম্যাক্রন।
রয়টার্সের বরাত দিয়ে ইইউর এক আধিকারিকের বরাত দিয়ে তাঁর বক্তৃতাটি তত্ক্ষণাত্ পরীক্ষা করে নেওয়া হয়েছিল, মিঃ জনসন ও মিঃ তুস্কের মধ্যে আলোচনার মাধ্যমে “মজবুত বা নতুন কিছু” প্রকাশিত হয়নি।

বৈঠককালে মিঃ জনসন মিঃ টুস্ককে বলেছিলেন যে “পরিস্থিতি যাই হোক না কেন” চুক্তির জন্য ইইউকে ৩১ শে অক্টোবরের শেষ তারিখের দিকে ছেড়ে চলে যাবে।

কিন্তু এর পরে, তিনি তার পূর্ববর্তী দৃঢ়তার পুনরাবৃত্তি করতে অস্বীকার করেছিলেন যে কোনও চুক্তির ফলাফলের প্রতিকূলতা এক মিলিয়নে এক ছিল।
মিঃ জনসন বিবিসিকে বলেছেন: “এটি আমাদের ইইউর বন্ধুরা এবং অংশীদারদের উপর নির্ভর করে। আমি মনে করি গত কয়েক দিনে ব্রাসেলস এবং অন্যান্য ইউরোপীয় রাজধানীতে সমস্যাটি কীভাবে যুক্তরাজ্যের জন্য তা বোঝা যাচ্ছে ।

“আমি মনে করি এটি স্পর্শ এবং যেতে চলেছে তবে গুরুত্বপূর্ণ বিষয় হ’ল চুক্তি ছাড়াই বেরিয়ে আসার জন্য প্রস্তুত হওয়া।”

রবিবার এক সম্প্রচারিত সাক্ষাত্কারে মিঃ জনসন নিশ্চিত করেছেন যে চুক্তি না হলে তিনি ৩৯ বিলিয়ন ডলারের ব্রেক্সিট বিবাহ বিচ্ছেদের বিলের বেশিরভাগ অংশটি আটকে রাখবেন।
তিনি বলেছিলেন: “আমি মনে করি সমগ্র ইউরোপীয় ইউনিয়ন যা বোঝে তা হ’ল আমরা যদি কোনও চুক্তি না করে যদি ৩৯ বিলিয়ন ডলার প্রতিশ্রুতিবদ্ধ না হয় তবে বেরিয়ে আসি।”

যদি কোনও চুক্তি না করে ব্রেক্সিট হয়, তিনি বলেছিলেন যে তিনি “গ্যারান্টি” দিবেন যে লোকেরা এখনও ওষুধ খেতে সক্ষম হবে এবং “আমার মনে হয় যে কোনও ধরণের খাবারের ঘাটতি হওয়ার সম্ভাবনা খুব কম”।

ফাঁস হওয়া “অপারেশন ইয়েলোহ্যামার” ডোজিয়ায় এটি অনুমান করা হয়েছিল, যার জন্য মিঃ জনসন রবিবার সকালে ফিলিপ হ্যামন্ডের কাছ থেকে আগুনের কবলে পড়েছিলেন।
মিঃ জনসন জি 7 তে তার সভা হওয়ার আগে আটলান্টিকের একটি সাঁতারের জন্য গিয়েছিলেন এবং আইটিভিকে বলেছিলেন: “আমি আজ সকালে সেই শিলাটি ঘুরিয়ে দিয়েছি। এখান থেকে আপনি বলতে পারবেন না যে সেই শিলাটিতে একটি বিশাল গর্ত রয়েছে। সেখানে একটি পথ রয়েছে।

“ইইউতে আমার বক্তব্যটি হ’ল উপায় আছে তবে আপনি যদি কেবল সৈকতে বসে থাকেন তবে আপনি কোনও রাস্তা খুঁজে পাবেন না।”
শীর্ষ সম্মেলনের আগে মিঃ টুস্ক, মিঃ জনসনকে “মিঃ নো-ডিল” হিসাবে ইতিহাসে নামতে না যাওয়ার অনুরোধ করেছিলেন।

প্রধানমন্ত্রী স্কাইকে বলেছিলেন: “যে লোকেরা কোনও চুক্তির জন্য দায়বদ্ধ হতে চলেছে তারা যুক্তরাজ্যে নয়, আমরা নো-ডিল চাই না।”
9 সেপ্টেম্বর থেকে পাঁচ সপ্তাহের জন্য সংসদ – অস্থায়ীভাবে সংসদ বন্ধ করার বিষয়ে অ্যাটর্নি জেনারেল জেফ্রি কক্সের কাছ থেকে আইনী পরামর্শ চেয়েছিলেন এমন খবরে তিনি তার প্রতিক্রিয়া জানালেন।

পর্যবেক্ষকরা জানিয়েছে যে এই পদক্ষেপের ফলে ১৪ ই অক্টোবর একটি নতুন সংসদ অধিবেশন শুরু হয়ে রানির বক্তৃতার অনুমতি দেওয়া হবে।

এই জাতীয় পদক্ষেপের ফলে এমপিরা কমন্স থেকে দূরে থাকবেন ১৭ অক্টোবর ইউরোপীয় ইউনিয়নের নেতাদের ইউরোপীয় কাউন্সিলের শীর্ষ সম্মেলনের সামান্য আগে পর্যন্ত, কোনও চুক্তি না করা ব্রেক্সিটকে আটকাতে সম্ভাব্যভাবে প্রতিরোধ করা হবে।