লেবার পার্টির এমপি প্রাথী নির্বাচনে NEC,র বৈষম‍্যমূলক আচরনের তীব্র নিন্দা জানিয়েছেন স্থানীয় নেতৃবৃন্দ

স্থানীয় টাওয়ার হেমলেটসের পপলার ও লাইম হাউসের নির্বাচনক্ষেত্রে লেবার পার্টি,র NEC থেকে এই আসনের প্রার্থী শুধু স্ত্রীলোক হতে হবে, চাপাইয়া দেয়ার প্রতিবাদে স্থানীয় “পপলার ও লাইম হাউস বি এ ম ই”,র উদ্দে‍্যাগে ইস্ট লন্ডনের একটি প্রতিবাদ সভা অনূষ্টিত হয়,।
জনাব মামুনুর রশীদের সভাপতিত্ত্বে এবং সেক্রেটারী জনাব রুহুল আমিনের সঞ্চালনায় বি এ ম ই, এবং লেবার পার্টির স্থানীয নেতৃবৃন্দ যোগ দেন।সবার মুখে একই কথা আমরা জানি লেবার পার্টি একটি গণতান্ত্রিক পার্টি । আর সে জন‍্যই আমরা লেবার পার্টিতে বিভিন্ন সময় বিভিন্ন জন লেবার পার্টিতে যোগ দিয়েছি।
কিন্তু এখন দেখতে পাচ্ছি কতিপয় লোক স্থানীয লেবার পার্টি মেম্বারদের গণতান্ত্রিক অধিকার হরন করে উপর থেকে তাদের সিদ্ধান্ত চাপাইয়া দেয়ার চেষ্টা করছে। তাই আমরা NEC,র সাথে দ্বিমত পোশন করে এই সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

সকলের অবগতির জন‍্য বলতেছি যুক্তরাজে‍্যর কোথাও পপলার ও লাইম হাউসের মত লেবার পার্টির মধে‍্য এত “বি এ ম ই” মেম্বার নাই। আমরা NEC নেতৃবৃন্দের প্রতি এ সিদ্ধান্ত বাতিল করার জোর দাবী জানাচ্ছি । সে সাথে এ দাবী ও জানাচ্ছি অবিলম্বে পার্টি মেম্বারদের কাছে তাদের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেয়ার জন‍্য।
বিশাল এ সভায় লেবার পার্টির মোমেন্টাম,বি এ ম ই,র নেতৃবৃন্দসহ আরো ও অনেকেই যোগ দিয়েছেন। তারা সবাই একমত হয়েছেন। তাদের একই দাবি অভিলম্বে পপলার ও লাইম হাউসের লেবার পার্টির মধে‍্য গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেয়ার জন‍্য।
সভায় উপস্থিত সকলেই কেন্দ্রীয় NEC,র এ সিদ্ধান্ত প্রত‍্যাখান করছেন।তারা চান NEC তাদের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেউক।
সভায় অনেকেই বক্তব‍্য রাখেন এবং তাদের মধে‍্য ছিলেন কয়েকবারের কাউন্সিল লিডার জনাব হেলাল উদ্দিন আব্বাস,টাওয়ার হেমলেটস কাউন্সিলের স্পিকার ভিক্টোরিয়া ওভাজে,প্রাক্তন স্পিকার আয়াছ মিয়া,কাউন্সিলার পুরু মিয়া,কাউন্সিলার ইশতেহাম,কাউন্সিলার সাবিনা আক্তার ,কাউন্সিলার সূহেল আমিন,কাউন্সিলার কাহার চৌধুরী,প্রাক্তন জিইসি সেক্রেটারী আফসানা বেগম,বারিষ্টার আবু সূফিয়ান চৌধুরীসহ,প্রাক্তন কাউন্সিলা ছানু মিয়াসহ আর ও অনেকেই।
সকল বক্তার কাছ থেকে একই বক্তব‍্য এসেছে আমরা আমাদের গণতান্ত্র অধিকার ফিরে পাইতে চাই। মহিলা ,পুরুষ জিনিই হন না কেন ,তিনি কাজের মাধ‍্যমে পপলার ও লাইম হাউসের লেবার পার্টির প্রার্থী নির্বাচিত হবেন। এতে বৈষম‍্য নিয়ে আসার তীব্র নিন্ধা জানান।