মি:ভারদাকার আগামী মাসে যখন ইউকে প্রধানমন্ত্রীর সাথে যখন মিলিত হবেন, তখন আইরিশ ব্যাকস্টপ নিয়ে কোন পূনর্লাচোনা হবেনা

মি:ভারদাকারের অফিস থেকে বলা হয়, আইরিশ ব্যাকস্টপ নিয়ে কোন পূনর্লাচনার সূযোগ নাই।

পরের মাসে দুই নেতার মধ্যে বৈঠক হওয়ার আগে ৩১ অক্টোবরের মধ্যে আইরিশ প্রধানমন্ত্রী বরিশ জনসনের ইইউ ছাড়ার পরিকল্পনার অন্যতম ভিত্তিটি আইরিশ প্রধানমন্ত্রীকে ফিরিয়ে দিয়েছেন।

গত সপ্তাহে আইরিশ তাওইসেক মিস্টার জনসনকে দু’দেশের মধ্যে ব্রেক্সিট এবং অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করার জন্য ডাবলিনে তাকে দেখার জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন, কিন্তু গত রাতে মিঃ ভারাদকারের অফিস আবারও জোর দিয়েছিল যে আইরিশ ব্যাকস্টপে কোনও আলোচনা হবে না- উল্লেখ করে বারবার ” পরিষ্কার করা হয়েছে ”।

একজন মুখপাত্র যোগ করেছেন: “প্রত্যাহারের চুক্তি এবং ব্যাকস্টপ আলোচনার পক্ষে নেই।”

তিনি আবারও এ কথা নিশ্চিত করে বলেছেন যে প্রধানমন্ত্রী রাজনৈতিক ঘোষণাকে সামলানোর চেষ্টা করতে পারেন – এটি একটি দ্বিতীয় দলিল যা লন্ডন এবং ব্রাসেলসের মধ্যে ভবিষ্যতের সম্পর্কের রূপরেখা তুলে ধরেছে – তবে এই ধরনের আলোচনা “যুক্তরাজ্য এবং ইইউয়ের মধ্যে” বৃহস্পতিবার হবে।
মন্তব্যগুলি ইইউ কর্মকর্তাদের অনুভূতির প্রতিধ্বনিত করে, যারা যুক্তি দেখিয়েছে যে দুই বছর ধরে আলোচনার পরে প্রত্যাহারের চুক্তিটি প্রতিষ্ঠার পর থেকে প্রস্তর স্থাপন করা হয়েছিল।
জুনে বরিস জনসনের প্রধানমন্ত্রীত্ব লন্ডন এবং ব্রাসেলসের মধ্যে ভবিষ্যতের ব্যবস্থাপনাকে কীভাবে প্রভাবিত করতে পারে জানতে চাইলে, ইউরোপীয় কাউন্সিলের সভাপতি ডোনাল্ড টুস্ক বলেছেন: “লন্ডনে কর্মীদের কিছু সিদ্ধান্তের কারণে ব্রেক্সিটের প্রক্রিয়া আগের চেয়ে আরও উত্তেজনাপূর্ণ হবে, তবে কখনই কিছু পরিবর্তন হবেনা এটা আমাদের অবস্থানে আসে “।

ব্যাকস্টপ থেরেসা মে এর অধীনে প্রত্যাহারের চুক্তিতে বোনা, এবং ইউকে ইইউতে শুল্ক চুক্তি করতে দেখবে, এবং উত্তর আয়ারল্যান্ড একক বাজারের নিয়মের অধীনে কাজ চালিয়ে যাবে।
ইইউ প্রতিনিধিরা যুক্তি দেখিয়েছেন যে আয়ারল্যান্ড দ্বীপে কঠোর সীমানা এড়ানো, মানুষ ও পণ্যদ্রব্যের অবাধ চলাচল নিশ্চিত করা এবং গুড ফ্রাইডে চুক্তির সাথে তাল মিলিয়ে চলার সর্বোত্তম উপায় যা এই অঞ্চলে বছরের পর বছর সাম্প্রদায়িক দ্বন্দ্বের সমাপ্তির ইঙ্গিত দেয়। ১৯৮৮ সালে।

এটি মিসেস মে,র পক্ষে একটি কাঁটা বলে প্রমাণিত হয়েছিল, যিনি তার নিজের দলের অনেক সদস্যের সাথে চুক্তির পেছনে চারটি ধারাবাহিক ভোট হারিয়েছিলেন ব্যাকস্টপকে উদ্ধৃত করে, যা তাদের অসম্মানের মূল কারণ হিসাবে অনির্দিষ্টকালের জন্য চলবে। ।

ইস্যুটি, যা তার পদত্যাগে মূল ভূমিকা পালন করেছিল, মিস্টার জনসন ডাউনিং স্ট্রিটে যাওয়ার প্রচারের সময় তা নিয়েছিলেন।

দশ নম্বর থেকে তার প্রথম ভাষণে, তিনি বলেছিলেন যে তিনি “আমরা নিশ্চিত হয়েছি যে আমরা আইরিশ সীমান্তে চেক ছাড়া কোনও চুক্তি করতে পারি, কারণ আমরা যে কোনও পরিস্থিতিতে এই ধরনের চেক রাখতে অস্বীকার করি এবং এখনও সেই গণতন্ত্রবিরোধী ব্যাকস্টপ ছাড়াই”।