নো-ডিল ব্রেক্সিট বন্ধ করার জন্য মহিলা নেতৃত্বাধীন ‘জরুরি মন্ত্রিসভা’র জন্য, মহিলা সংসদ সদস্যদের সমাবেশ করলেন ক্যারোলিন লুকাস

ক্যারোলিন লুকাস আরও দশ জন মহিলা সংসদ সদস্যকে ডাক দিয়ে বলেছেন নো-ডিল ব্রেক্সিট বন্ধ করার জন‍্য মহিলা নেতৃত্বাধীন “জরুরি মন্ত্রিসভা” গঠনের আহ্বান জানিয়েছেন।

গ্রিন পার্টির এমপি নেতৃস্থানীয় মহিলা রাজনীতিবিদদের “ক্র্যাশ-আউট ব্রেক্সিট” রোধে একত্র হয়ে আসার আহ্বান জানাচ্ছেন।

মিসেস লুকাস অন্যান্য মহিলা রাজনীতিবিদদের কাছে কোনও চুক্তির বিরোধিতা করে চিঠি লিখেছেন এবং বলেছেন যে, বরিস জনসনের একটি কমন্সের ভোটকে জাতীয় ঐক্যের সরকার গঠন করার পরে তার লক্ষ্য অর্জন করা হবে।

তাকে যে নারীদের যোগদানের জন্য তাকে আমন্ত্রিত করা হয়েছিল তাদের মধ্যে লেবারের ছায়া পররাষ্ট্র সেক্রেটারী এমিলি থর্নবেরি, লিবারেল ডেমোক্র্যাট নেতা জো সোয়েনসন এবং স্কটল্যান্ডের ফাস্ট মিনিষ্টার নিকোলা স্টারজন।

দ‍্যা গার্ডিয়ান-এ লেখেন, মিসেস লুকাস বলেছেন: “আমাদের একটি ‘ জরুরি মন্ত্রিসভা’ দরকার – একটি ব্রেক্সিট যুদ্ধের জন্য নয় বরং পুনর্মিলনের জন্য কাজ করা। এবং আমি বিশ্বাস করি এটি মহিলাদের মন্ত্রিসভা হওয়া উচিত।

“কেন মহিলারা? কারণ আমি বিশ্বাস করি যে মহিলারা দেখিয়েছেন যে তারা সংকট নিয়ে ভিন্ন দৃষ্টিভঙ্গি আনতে পারে, তাদের সাথে অসম্মতি জানাতে সক্ষম হন এবং সমাধান খুঁজতে সহায়তা করেন।

“জাতীয় ঐক্যের সরকারকে অবশ্যই তা করতে হবে – দলগুলিকে ঐক্যবদ্ধ করতে হবে। এবং আমি বিশ্বাস করি যে মহিলাদের একটি ক্রস-পার্টির মন্ত্রিসভায় ঠিক তা করার সম্ভাবনা রয়েছে।”

অন্য যে সংসদ সদস্যদের সাথে যোগাযোগ করা হয়েছে তারা হলেন, এমএস লুকাস হলেন, টরি প্রাক্তন মন্ত্রিপরিষদ মন্ত্রী জাস্টিন গ্রিনিং, প্রবীণ লেবার ব্যাকব্যাঞ্চার ইয়ভেটি কুপার, এসএনপির ক্রেস্টি ব্ল্যাকম্যান, প্লেড সাইমরুর লিজ সাভিল রবার্টস, চেঞ্জ যুক্তরাজ্যের আনা স্যাব্রি এবং স্বতন্ত্র প্রার্থী হেইডি অ্যালেন এবং লেডি সিলভিয়া হারমন।