যুক্তরাষ্ট্রের টেক্সাসে শপিং মলে বন্দুকধারির হামলায় বেশ কয়েকজন নিহত

যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত থেকে কয়েক মাইল দূরে এলপেসোর সিয়েলো ভিস্তা মলে এ ভয়াবহ হামলার ঘটনা ঘটে। হতাহতদের সঠিক সংখ্যা এখনো জানা না গেলেও স্থানীয় হাসপাতালগুলোতে কমপক্ষে ২৩ জন আহত ব্যক্তি চিকিৎসার জন্য গেছেন। হামলাকারী ২১ বছরের এক টেক্সান, নাম প্যাট্রিক ক্রুসিয়াস। বিবিসি, সিএনএন

এলপেসোর মেয়র ডি মারগো ও পুলিশ সার্জেন্ট এনরিক কাস্টিলো নিশ্চিত করেছেন, হামলায় বেশ কজন নিহত হয়েছেন। হামলাকারিকে নিবৃত্ত করা হয়েছে, এ কথা উল্লেখ করে কর্তৃপক্ষ বলেছে, আর কোনো ঝুঁকি আছে বলে মনে করা হচ্ছে না। আরেক পুলিশ সার্জেন্ট রবার্ট গোমেজ জানান, একজনকে তারা ধরতে পেরেছেন।

একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, স্থানীয় সময় সকাল ১০টায় এ ঘটনা ঘটে। আহত ১১ জনকে ডেল সোল মেডিক্যাল সেন্টারে নেয়া হয়। হাসপাতালের ‍মুখপাত্র ভিক্টর গুয়েরো জানান, আহতদের ৯ জনের অবস্থা গুরুতর ছিলো। তবে এখন তাদের অবস্থা স্থিতিশীল। আরো ১১ আহতকে এলপেসোর ইউনিভার্সিটি মেডিক্যাল সেন্টারে ভর্তি করা হয়েছে। সেখানে একজনের মৃত্যু ঘটেছে বলে হাসপাতালের মুখপাত্র রায়ান মেইকি জানান।

প্রথমে ধারণা করা হয়েছিলো অজ্ঞাতনামা হামলাকারীর অস্ত্র ছিলো রাইফেল। তবে সাংবাদিকদের মুখোমুখি হয়ে হয়ে পুলিশ সার্জেন্ট রবার্ট গোমেজ বলেন, এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না, অস্ত্রটি কী ছিলো।

এলপেসোর মেয়র ডি মারগো এই ঘটনায় প্রচণ্ড আবেগাপ্লুত হয়ে পড়েন। তিনি বলেন, আমাদের শহরে এমন একটি ঘটনা ঘটবে, কখনো ভাবতেই পারিনি।

সরকারি সূত্র হামলাকারীর পরিচয় নিশ্চিত করে জানিয়েছে, অনলাইনে দেয়া একটি পোস্ট তারা পরীক্ষানিরীক্ষা করছেন। এ থেকে হত্যাকাণ্ডের মোটিভ সম্পর্কে জানা যাবে বলে আশা করছে পুলিশ। পোস্টটি প্যাট্রিক লিখেছে বলে পুলিশের প্রাথমিক ধারণা, তবে তা এখনো নিশ্চিত নয়।