ব্র্যাকন উপনির্বাচনের ফলাফল: লেবার পার্টি প্রার্থী প্রায় আমানত হারিয়েছেন


Winner Jane Dodds speaks after sealing the victory
আপনার সামাজিক অ্যাকাউন্টের সাথে নিবন্ধন করুন বা লগ ইন করতে এখানে ক্লিক করুন
আমি সোমবার – শুক্রবার দুপুরের খাবারের শিরোনামগুলি ইমেল দ্বারা, ব্রেকিং নিউজ সতর্কতাগুলি পেতে চাই

জেরেমি কর্বিন ব্রেকনের উপনির্বাচনে “ভয়ঙ্কর” পরিণতিতে লেবারের প্রার্থীর প্রায় জামানত হেরে গিয়েছিল।

কার্ডিফ বিশ্ববিদ্যালয়ের ওয়েলস গভর্নেন্স সেন্টারের রাজনীতি বিভাগের অধ্যাপক লরা ম্যাকএলিস্টার বলেছেন যে লেবারের পক্ষে ভোটের পরিমাণ ১২.৫ শতাংশ হ্রাস পাওয়ায় লেবার “বেশ বিব্রতকর”।

নির্বাচনে অংশগ্রহনের জন্য দলটির ৫০০ ডলার জামানত হারাতে না পারার পক্ষে তার প্রার্থী টম ডেভিস মাত্র ৫.৩ শতাংশ ভোট পেয়েছিলেন, মাত্র পাঁচ শতাংশের দ্বারপ্রান্তে পৌঁছেছেন।

রেজিমেন্ট সমর্থকরা লিবারেল ডেমোক্র্যাটকে সমর্থন করায় কৌশলগত ভোটদানের ফলে ফলাফলটি আংশিক হয়েছিল। যাইহোক, এটি এখনও মিঃ করবিনের পক্ষে একটি আঘাত, যার নেতৃত্ব ক্রমবর্ধমান চাপের মধ্যে রয়েছে, এমনকি এর আগে নিকটাত্মীয় মিত্ররা এখন তার বেষ্টনী থেকে ব্রেক্সিটের দ্বিতীয় গণভোটে বসে থেকে নিজেকে দূরে সরিয়ে নিয়েছে।
প্রফেসর ম্যাকএলস্টার স্ট্যান্ডার্ডকে বলেছেন, “লেবারের পক্ষে এটি ছিল এক ভয়াবহ রাত”। “ভোটটি বেশ বিব্রতকর ছিল – তারা তাদের আমানত হারাতে কাছাকাছি এসেছিল এবং ব্রেক্সিট পার্টির পেছনে চতুর্থ স্থানে রয়েছে।” তিনি জোর দিয়েছিলেন যে লেবার উপ-নির্বাচনে অংশ নেবে না, তবে যোগ করেছেন: “লেবারের পক্ষে এই বিপদ হতে পারে অন্য নির্বাচনী এলাকায় অন্য কোথাও পুনরাবৃত্তি। নেতৃত্ব, এবং ব্রেক্সিট এবং পার্টির অভ্যন্তরে অভ্যুত্থানবিরোধী এবং এর প্রোফাইল এবং খ্যাতি সম্পর্কে অবস্থানের স্পষ্টতা সম্পর্কিত বিষয় রয়েছে। ”

১০ জন ভোটারের মধ্যে ছয় জন এখন বিশ্বাস করেন লেবারের মিঃ কর্বিনকে নেতা হিসাবে খালি করা উচিত, গতকাল স্ট্যান্ডার্ডের জন্য ইপসোস মোরির জরিপ অনুসারে, যা টরিসকে ১০-পয়েন্টের নেতৃত্ব দিয়েছে।
সেপ্টেম্বরে কমন্স ফিরে আসলে জারড ও’মারা, এখন একজন স্বতন্ত্র সংসদ সদস্য তবে পূর্বে লেবার সংসদ থেকে পদত্যাগ করলে লেবার কয়েক সপ্তাহের মধ্যে আরও একটি উপনির্বাচনের চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারে। তার শেফিল্ড হাল্লাম আসনটি আগে নিক ক্লেগের হাতে ছিল যখন তিনি লিব ডেম নেতা ছিলেন।

লেবারের একজন মুখপাত্র বলেছেন: “আমরা সর্বদা জানতাম যে এটি আমাদের জন্য একটি কঠিন রাত হয়ে উঠবে, তবে আমরা ব্রেকন এবং র‌্যাডনারশায়ারে আমাদের ইতিবাচক প্রচারে গর্বিত” ”

তবে অনেক লেবার সাংসদ মিঃ কর্বিনের নেতৃত্বে বিশেষত ব্রেক্সিট এবং ইহুদীবাদবিরোধী মোকাবেলা করতে ব্যর্থতার বিষয়ে ভীত ছিলেন। একটি উল্লেখযোগ্য সংখ্যকই চান দ্বিতীয় পক্ষের গণভোটে রিমেইনের পক্ষে প্রচার চালানোর জন্য পার্টি ব্রেক্সিটের সম্পর্কে সুস্পষ্ট অবস্থান গ্রহণ করা উচিত।

জনাব কর্বিন এখনও পর্যন্ত একটি সাধারণ নির্বাচনে দলকে এই জাতীয় নীতিতে প্রতিশ্রুতিবদ্ধ করতে অস্বীকার করেছেন,ভয় হইতেছে লেবার লিভের কাছে সিট হেরে যেতে পারে।