জেরেমী করবিন সংকেত দেন ব্রেক্সিটের পূর্বে বরিস জনসনের সরকারকে নিচে নামিয়ে আনা হবে

জেরেমি কর্বিন এই বলে ইঙ্গিত দিয়েছেন যে গ্রীষ্মকালীন অবসরের পর লেবার, সরকারের উপর আস্থা ভোট নিয়ে আসবে কারণ তিনি দাবি করেছেন, যে তিনি বরিস জনসনকে নিয়ে “সামান্যতম”ও চিন্তিত নয়।

সাধারণ নির্বাচনের জন্য তিনি “একেবারে” প্রস্তুত আছেন, লেবার নেতা আরও বলেন যে দল ইতিমধ্যেই যুক্তরাজ্যের সীমিত সীমানায় প্রার্থীকে নির্বাচন করেছে এবং গ্রীষ্মকালে প্রচারণা চালাবে।

নতুন প্রধানমন্ত্রী শনিবার একটি বক্তৃতায় সাধারণ নির্বাচনের ফটকা ভাঙ্গার পর, সোশিয়েল কেয়ার এবং আঞ্চলিক বৈষমে‍্যর উপর তার পারিবারিক নীতিগুলি তুলে ধরার এবং আঞ্চলিক বৈষম্যের মোকাবেলা করার পর তার মন্তব্য আসে।
ব্রেক্সিটের সামনে একটি ভোট ডাকার সত্ত্বেও, জনাব জনসনকে নির্বাচনে বাধ্য করা হতে পারে যদি তার সরকার কোনও চুক্তি ছাড়াই এগিয়ে যায়।

সিনিয়র মন্ত্রিপরিষদ মন্ত্রী ইতিমধ্যেই স্বীকার করেছেন যে নতুন প্রশাসনে কোন আত্মবিশ্বাসের গতি প্রদর্শনের ক্ষেত্রে সরকার এই ধরনের পরিস্থিতিতে পতিত হবে।
রোববার স্কাই নিউজ এর সোফি রিজকে বলেছিলেন যে, তিনি কোন আত্মবিশ্বাসের গতির কথা বলবেন না: “সংসদ আবার সেপ্টেম্বরে চলে যায়, এবং আমি মনে করি এ মুহূর্তে আমরা সেখানে পরিস্থিতি দেখতে পাব।

“কিন্তু অক্টোবরের শেষের দিকে তিনি কোনও চুক্তিতে ব্রেক্সিটে আমাদের নিয়ে যাওয়ার চেষ্টা করছেন বলেও তিনি প্রধানমন্ত্রীর কাছেও সিদ্ধান্ত নিয়েছেন, আমরা এটির বিরোধিতা করব।

“আমি এই গ্যারান্টি দিচ্ছি: আমরা একটি চুক্তিহীন ব্রেক্সিট প্রতিরোধ করতে সবকিছু করব, আমরা এই সরকারকে চ্যালেঞ্জ করার জন্য সবকিছু করব এবং আমরা আমাদের পছন্দসই সময়ে এটি করব।”

তিনি আরো বলেন যে যদি জনাব জনসন তার মতামত পরিবর্তন করেন এবং নিজের একটি সাধারণ নির্বাচন ডাকেন, তাহলে লেবার পার্টি সংসদ ভেঙ্গে দেওয়ার জন্য তার সাথে ভোট দেবে কারণ “জনসাধারণের নির্বাচনের যোগ্য”।

রবিবার স্কাই এর সোফি রিজে তার দল প্রস্তুত ছিল কিনা তা জিজ্ঞাসার করেন, মিঃ কর্বিন বলেন: “আমার গ্রীষ্মের প্রচারের পরিকল্পনাটি আমি পেয়েছি, আমাদের বেশিরভাগ প্রার্থীই আমাদের সমস্ত সীমিত এলাকায় নির্বাচন করেছেন।
আমাদের আরো অনেক নীতি ঘোষণা রয়েছে, বিশেষ করে গ্রিন ইন্ডাস্ট্রিয়াল রেভোলিউশন এবং গ্রিন নিউ ডিল যা আমরা এগিয়ে নিচ্ছি, এবং স্বাস্থ্য ও সামাজিক যত্ন নীতিগুলির উপর আরো বিস্তারিত জানার জন্য।

“কিন্তু মূলত এটি ব্রিটেনের বৈষম্য হ্রাস এবং ভবিষ্যতের জন্য সবুজ শক্তি বিপ্লবের মাধ্যমে ভবিষ্যতে ভাল মানের টেকসই চাকরিগুলিতে বিনিয়োগ সম্পর্কে।”

ব্রেক্সিটের নিজের পার্টির অবস্থানের ভিত্তিতে মিস্টার করিবিন তার পুনর্ব্যক্ত করেছেন যে তার দল সব পরিস্থিতিতে গণভোট সমর্থন করে এবং লেবার থেকে যুক্তরাজ্যে প্রস্থান করার ক্ষেত্রেও জনমত ভোট পাবে কিনা তাও তিনি বলেন।

তবে দল ক্ষমতায় আসার পরে. লেবার প্রত্যাহার করবে নাকি তার নিজস্ব আলোচনার চুক্তি থাকবে বলে তিনি অস্বীকার করেছিলেন।
তিনি বলেন, “আমাদের প্রথমে একটি চুক্তি করার জন্য অফিসে যেতে হবে”। “আমরা একটি নির্বাচন জিততে হবে – যদি আমরা একটি নির্বাচন জিতে তারপর আমরা ইউরোপীয় ইউনিয়নের সাথে আলোচনা করতে যাচ্ছি। কিন্তু এই মুহুর্তে ৩১অক্টোবরে সকল সমস্যা নিয়ে বিপদ একটি চুক্তি নয়। ”

সাক্ষাতকারে মিঃ কর্বিনকেও জিজ্ঞেস করা হয়েছিল যে তিনি তার নিজের ফ্রন্টবেঞ্চের একজন সদস্যের মন্তব্যের সাথে একমত কিনা যে জনাব জনসনের মন্ত্রিসভায় জাতিগত সংখ্যালঘু সদস্যগণ শীর্ষ টেবিলে চাকরি গ্রহণ করে তাদের “আত্মা এবং স্ব-সম্মান” বিক্রি করেছেন।

“তারা রক্ষণশীল, তারা রক্ষণশীলতা বিশ্বাস, তারা তাদের দলের নিযুক্ত করা হয়েছে। আমি এটা ছেড়ে যাব, আমি আমাদের সমাজের সব স্তরের বৈচিত্র্য চাই, “তিনি উত্তর দেন।

নতুন ট্যারি নেতা বর্ণবাদী ছিল কিনা তা নিয়ে তিনি চাপ দিয়েছিলেন, লেবার নেতৃবৃন্দ আরও যোগ করেছেন: বরিস জনসন কালো শিশুদের সম্পর্কে, মুসলিম নারীর সম্পর্কে এবং আমাদের সমাজের মানুষ এবং আমাদের সম্প্রদায়ের সম্পর্কে কিছু ভয়াবহ মন্তব্য করেছেন যা আমি একেবারে নিন্দা জানাচ্ছি।

“আমি আশা করি তিনি যে মন্তব্য করেছেন সেটি তিনি যে আঘাত করেছেন তা তিনি বুঝতে পারবেন।”