ডমিনিক কামিংসকে একজন সিনিয়র ডাউনিং স্ট্রিট মূল ভূমিকাতে নিয়োগে না করার জন্য সিভিল সার্ভিসের প্রধানকে অনুরোধ করা হয়েছে।

ব্রেক্সিট মাস্টারমাইন্ড ডমিনিক কামিংসকে একজন সিনিয়র ডাউনিং স্ট্রিট মূল ভূমিকাতে নিয়োগের না করার জন্য সিভিল সার্ভিসের প্রধানকে অনুরোধ করা হয়েছে।

জনাব কামিংসকে প্রধান নং ১০ নং এর অ্যাডভাইজার হতে আমন্ত্রণ জানাতে বরিস জনসনের সিদ্ধান্তটি ওয়েস্টমিনস্টারের মাধ্যমে আতংকিত হয়েছে, কমন্স জাল নিউজ ইনভেস্টির প্রমাণ দিতে অস্বীকার করার জন্য সংসদকে অপমান করার কয়েক মাস পরই আসছে।

এই পদক্ষেপটি নতুন প্রধানমন্ত্রীর ব্রেক্সিট পদ্ধতির বিষয়ে টরি মডারেটরদের মধ্যে ভয়কে আরও স্পষ্ট করে তুলেছিল, কারণ মি। কামিংস ভোট লিভিং টেক ব্যাক কন্ট্রোল স্লোগানের স্থপতি এবং এনএইচএসের জন্য ইইউ থেকে প্রতি সপ্তাহে ৩৫০ মিলিয়ন পাউন্ড ফেরত দেওয়ার অঙ্গীকার করেছিলেন।

লিবারেল ডেমোক্রেটরা যুক্তরাজ্যের সবচেয়ে সিনিয়র ম্যান্ডারিন স্যার মার্ক সডভিলে লিখেছেন, তারা ব্রিটিশদের জনগনকে “কাঁটাচামচ নিচে পাঠাতে” সতর্ক করার জন্য তাকে হস্তক্ষেপ করার আহ্বান জানিয়েছিলেন।
লেলা মরন এমপি যুক্তি দিয়েছিলেন যে ব্রেক্সিটের আচরণ অবমাননা করার পরামর্শ এবং এনএইচএস তহবিলের ভয়েট লভের “বিভ্রান্তিকর” প্রচারাভিযানে তার জড়িত থাকার কারণে প্রয়োজনীয় হোয়াইটহল মানগুলির চেয়ে কম পড়েছে।

তিনি একটি ব্যক্তিগত ডিজিটাল, সংস্কৃতি, মিডিয়া এবং স্পোর্ট কমিটির প্রতিবেদনটি লিক করার জন্য জনাব কামিংসের সিদ্ধান্তের প্রতি ইঙ্গিত দিয়েছিলেন, যখন তিনি তার ব্যক্তিগত ব্লগে দস্তাবেজ পোস্ট করার আগে “F *** Charlatans নিষেধাজ্ঞা” ঘোষণা করেছিলেন।

এমএস মোরান দ্য ইন্ডিপেন্ডেন্টকে বলেছেন: “ডোমিনিক কমিংয়ের নিয়োগ ইউকে নাগরিকদের কাঁটাচামচ নিচে পাঠাতে হবে। এটি এমন একজন মানুষ, যিনি মিথ্যাকে মিথ্যা বলে গেছেন এবং নিষ্ঠুর, সন্ত্রাসী রাজনৈতিক লাভের জন্য সত্যকে প্রশ্রয় দিয়েছেন।

“তিনি যে অন্ধকার শিল্পগুলি পরিচালনা করেন তার সরকারের কোন স্থানে থাকা উচিত নয় এবং ডাউনিং স্ট্রিটের কোনও স্থান নেই।
“যদি বরিস জনসন আমাদের দেশকে ঐক্যবদ্ধ করার ব্যাপারে গুরুতর হন, তাহলে রাজনীতিতে সবচেয়ে বিভক্তকারী ব্যক্তিত্বগুলির মধ্যে একজনকে নিযুক্ত করা খুব কমই সেরা শুরু।

“বরিস জনসনকে প্রধানমন্ত্রী হিসাবে কাজ করতে হবে, এবং ব্রিটিশ জনগণের প্রতি এত শ্রদ্ধাশীল ব্যক্তির পুতুল হতে হবে না।”

জনাব জনসন আধুনিক ইতিহাসে সর্বাধিক নাটকীয় মন্ত্রিসভা পুনর্নির্ধারণ পরিচালনার পরে হস্তক্ষেপ করেন, শীর্ষস্থানীয় পোস্টগুলিতে ব্রেক্সিটের ইনস্টল এবং সরকারের কাছ থেকে থেরেসা মে সহযোগীদের কাঁধে তুলেছেন।

তিনি দৃশ্যের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকাতে ভোট লিভিং এবং সিটি হল থেকে পুরানো সহযোগীদের নিযুক্ত করেছেন।

তার নতুন ডিজিটাল উপদেষ্টা ক্লো ওয়েস্টলি আবির্ভূত হওয়ার পর নতুন প্রধানমন্ত্রী ইতিমধ্যেই একটি সারির মুখোমুখি হয়েছেন, দূরবর্তী ডান কর্মী টমি রবিনসনকে “নায়ক” হিসাবে স্বীকৃতি দিয়েছেন।
মিস্টার জনসনের প্রাক্তন সিটি হল উপদেষ্টা স্যার এডওয়ার্ড লিস্টারের পাশাপাশি স্টাফের অস্থায়ী প্রধান হিসাবে খসড়া খোলার পাশাপাশি ডেভিং স্ট্রিটের অন্যতম সিনিয়র রাজনৈতিক সহকারী মি। কামিংসও হলেন।

২০১৬ সালের গণভোট প্রচারের সফলতার জন্য মিস্টার কামিংসকে ব্রেক্সিটারদের সম্মানিত করা হয়, তবে এমপি ও সরকারি কর্মচারীদের তার কণ্ঠস্বর সমালোচনার কারণে তিনি পালকগুলি নষ্ট করেছেন।

গণভোটের পর থেকেই মিঃ কামিংস ব্রেক্সিটকে “ট্রেনের ধ্বংসস্তূপ” বলে বর্ণনা করেছেন এবং আর্টিকেল ৫০ এর শুরুতে খুব তাড়াতাড়ি “আপনার মুখের মধ্যে বন্দুক রাখা এবং ট্রিগারটি টেনে আনতে” বলা হয়েছে। তিনি ব্র্যাকের সাবেক সচিব ডেভিড ডেভিসকে ব্র্যান্ড হিসেবে “মোটা এবং অলস বলে মনে করেন”, এবং টরি ইউরোপিয়ান রিসার্চ গ্রুপকে “বেঁচে থাকার জন্য দরকারী ইডিয়টস” হিসাবে বর্ণনা করেছিলেন
তার নিয়োগের বৈধতা শ্রম এর Valerie ওয়াজ দ্বারা কমন্স মধ্যে প্রশ্ন করা হয়, তিনি অবমাননাকর শাসনের পর সংসদে অনুমতি দেওয়া হবে কিনা জিজ্ঞাসা।

কিন্তু কমন্সের নবনির্বাচিত নেতা জ্যাকব রিস-মুগ তার প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন, যিনি বলেছিলেন: “সংসদ যা করেছে তা করেছে। এটা তার বাক্য পাস; এটি সংশ্লিষ্ট প্রাচীন সন্ত্রাসীদের কারাগারে বা জরিমানা করার জন্য ব্যবহার করেনি, এবং এটি ক্লক টাওয়ারে পাঠানো হয়নি।

“অতএব, প্রকৃতপক্ষে, তার দৃঢ়তা ব্যয় করা হয়, এবং আমি অপরাধীদের পুনর্বাসনে বিশ্বাস করি।”

ডাউনিং স্ট্রিটের মুখপাত্র ড। ডমিনিক কামিংস প্রধানমন্ত্রীর একজন সিনিয়র উপদেষ্টা ড। প্রধানমন্ত্রীর পুরো দল পার্লামেন্টের ভূমিকার জন্য সর্বশ্রেষ্ঠ সম্মান নিয়ে কাজ করবে। “