টরি মন্ত্রী বলেছিলেন যে তিনি ব্রেক্সিট মন্ত্রিসভায় ‘নো-ডিল’ অংশীদার হিসাবে প্রথমবারের মতো সংসদ মুখোমুখি হন।

বরিস জনসনকে কঠোর অধিকারে দমনের অভিযোগে অভিযুক্ত করা হয়েছে, কারণ তিনি তার মন্ত্রিসভা আহ্বান করেছিলেন এবং প্রধানমন্ত্রীর প্রথমবারের মতো কমন্সে সাংসদের মুখোমুখি হন।

ষড়যন্ত্রের পুনর্নির্ধারণের পর – থেরেসা মে এর মন্ত্রীদের বিশাল সংখ্যাগরিষ্ঠতা সাফ করে – এটি স্পষ্ট হয়ে উঠেছে যে নতুন প্রধানমন্ত্রী তার দলের নতুন সরকার গঠন করেছেন যা ২০১৬ সালে ব্রেক্সিট ফলাফল প্রদান করেছিল।

জনাব জনসনের নতুন প্রশাসনের কিছু পরিদর্শক নিয়োগ হতাশার সাথে দেখা হয়েছিল, প্রীতি প্যাটেলকে হোম অফিসে উন্নীত করার সাথে সাথে।
জনসন সাংসদদের বলেছেন যে তিনি “ব্রাকস্টপ বিলুপ্ত” করতে চান এবং ৯৮ দিনের মধ্যে বলেছেন যে দেশে থাকা অবধি একটি চুক্তিহীন ব্রেক্সিটের জন্য টর্বো চার্জ প্রস্তুতি তৈরি করা উচিত। এটি সম্ভব হবে “জাতীয় প্রচেষ্টার” ফলে।

তিনি বলেন, তিনি মাইকেল গোভকে অগ্রাধিকার ভিত্তিতে এটা করার জন‍্য নির্দেশ দিয়েছেন, এবং চ্যান্সেলর সাজিদ জাভিদ বলেছেন তিনি সব প্রয়োজনীয় তহবিল নিশ্চিত করেছেন।

একটি চুক্তি ছাড়া ইইউ ছাড়ার জন্য প্রস্তুতি, সুযোগ ধরে নেয়ার সম্পর্কে। তিনি যোগ করেন”এটি একটি পরিষ্কার অর্থনৈতিক কৌশল ।

তিনি বলেছেন”ইইউতে আমাদের জাতীয় অংশগ্রহণ শেষ হয়ে যাচ্ছে”,।
জনসন থেরেসা মে,কে শ্রদ্ধা নিবেদন করে তার বক্তব্য শুরু করেন – “তিনি একজন মহান উত্তরাধিকারী

আমাদের লক্ষ্য হচ্ছে ৩১ অক্টোবর ব্রেক্সিট প্রদান করা, এবং এই দেশকে নতুন বাণিজ্য চুক্তি কেন্দ্রের “পৃথিবীর সর্বশ্রেষ্ঠ স্থান” বানানো। “আমাদের দেশ সবচেয়ে সাশ্রয়ী মূল্যের শক্তি নিয়ে গর্ব করবে,” তিনি দাবি করেন।

“আমরা উত্পাদনশীলতার ফাঁক চিরতরে বন্ধ করে দেব – ২০৫০ সালে আমাদের রাজ্য গ্রহের ধ্বংসের জন্য কোন অনুদান রাখবে না”, তিনি জলবায়ু পরিবর্তনের অঙ্গীকারের মাধ্যমে বলেছেন।

জনসন বলেছেন, দেশের প্রায় অনেক বেশি নেতিবাচকতা রয়েছে – তিনি সম্ভবত ডাউনিং স্ট্রিটের ধাপে গতকাল যা বলেছিলেন তা হ’ল তিনি হতাশ হয়েছেন।
গতকাল ডাউনিং স্ট্রিটে থেরেসা মেকে প্রতিস্থাপন করার পর নতুন প্রধানমন্ত্রী বরিস জনসন এমপিদের প্রথম বক্তব্য দেবেন। জেরেমি কর্বিনকে নতুন প্রধানমন্ত্রীকে মুখোমুখি হওয়ার এই প্রথম সুযোগ।
হ্যাঁ ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী! কিন্তু আরো গুরুত্বপূর্ণ, এটি একটি নতুন পরিবহন সচিব আছে। ট্রান্সপোর্ট বিভাগের প্রধান হবার জন্য বরিস জনসন কর্তৃক মনোনীত ব্যক্তি গ্রান্ট শাপসের কাছ থেকে আমরা কী আশা করতে পারি? জন স্টোন লিখেছেন।

শ্যাপারের রাজনীতিবিদ হিসাবে শ্রেষ্ঠ খ্যাতি নেই: তিনি একটি মিথ্যা নামের অধীনে একটি ধনী-পরিকল্পনা চালান, এবং এটি সম্পর্কে জনসাধারণকে বিভ্রান্ত করে ধরা হয়।

গত বছর তিনি ৭০০,০০০ পাউন্ড মূল্যের একটি “গোপন বেতন চুক্তি” অভিযোগের পর একটি সম্পত্তি ওয়েবসাইটে একটি ভূমিকা থেকে পদত্যাগ করেছিলেন। ছায়া মন্ত্রী হিসাবে তিনি তার পোর্টফোলিও প্রাসঙ্গিক কোম্পানীর কাছ থেকে দান গ্রহণ, কিছু কিছু আগ্রহের দ্বন্দ্ব পরিমাণ যুক্তি।
জেরেমি করবিনের চাপে নতুন প্রধানমন্ত্রীকে নিয়ে একটি চ্যালেঞ্জ আনতে বরিস জনসন-এ আস্থা ভোট প্রত্যাখ্যান করেছে লেবার।

লিবারেল ডেমোক্রেট নেতা জো জোসিনসন প্রধানমন্ত্রীর ১০ নং ডোকার সাথে সাথে অনাস্থা প্রস্তাব নিয়ে আসেন,যা একটি চুক্তিহীন ব্রেক্সিটের জন্য প্রধানমন্ত্রী এর উত্সাহে সতর্কতা প্রকাশ করে।
লিব ডিএমএল মোশনটি পড়েছে: “এই হাউসের প্রধানমন্ত্রীর উপর কোনো আস্থা নেই; ইইউ থেকে ইউকে বিচ্ছিন্ন হওয়ার বিকল্প প্রত্যাখ্যান করে এবং ৮ নভেম্বর ২০১৯ সালের আগে শুক্রবার সংসদ নির্বাচনের বিকল্প প্রত্যাখ্যান করে।”