প্রথমবারের মত লিবারেল ডেমোক্র্যাট “জো সুইনসন” নামে একজন নারীকে তাদের নেতা নির্বাচিত করল

জো সুইনসন নামে একজন মহিলাকে প্রথমবারের মত লিবারেল ডেমোক্র্যাট তাদের নেতা নির্বাচিত করল। স্যার ভিন্স কেবলের স্থানে একজন নতুন নেতার প্রয়োজন দেখা দেয়। জো সুইনসনের বিপরীতে ছিলেন স‍্যার এড ডেভি, তিনি জো সুইনসনের সাথে পরাজিত হয়ে যান।

এমএস সুইসন – যিনি ছিলেন স‍্যার ভিন্স কেবলের ডেপুটি ,তিনি পান ৪৭,৯৯৭ ভোট,তার প্রতিদ্বন্দী স‍্যার এড ডেভি পান ২৮,০২১ ভোট।

তিনি বলেন, ১০৬,০০০ সদস্যের শক্তিশালী ভোটের মাধ‍্যমে নির্বাচিত হওয়ায় খুবই আনন্দিত। যখন স্থানীয় ও ইউরোপীয় নির্বাচনে লিব ডেমস উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছেন এবং নির্বাচনে প্রায় ২0 শতাংশ ভোট পেয়েছেন।
এবং তিনি অঙ্গীকার করেছিলেন: “ব্রেক্সিট বন্ধ করার জন্য যা যা লাগে তা আমি করব।”

নির্বাচনে ৭৬,৪২২ ভোট কাষ্ট হয়েছে এবং % ছিল – ৭২শতাংশ – লিবারেল ডেমোক্রেট নেতৃত্বের প্রতিযোগিতায় সর্বোচ্চ সর্বমোট ছিল, বলেছেন পার্টি সভাপতি সাল ব্রিনটন।
৩৯ বছর বয়সী ইস্ট ডানবার্টনশায়ারের এমপি সুইনসন লিবারেল ডেমোক্রেটদের সর্বকালের সর্বশ্রেষ্ঠ নেতা এবং ১৯৮০ এর দশকে জন্মগ্রহণকারী প্রথম পক্ষের নেতা।

তিনি সেন্ট্রাল লন্ডনে জড়িত আনন্দের সমর্থকদের বলেছিলেন: “আমি আজ আপনাদের সামনে দাঁড়িয়ে আছি লিবারেল ডেমোক্রেটদের নেতা হিসাবে নয়, কিন্তু প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে।

“আমাদের পার্টি, আমাদের আন্দোলন এবং আমাদের দেশের জন্য আমার উচ্চাকাঙ্ক্ষা কোন সীমা নেই। আমি একটি সাধারণ নির্বাচনে আমাদের দলকে নিতে এবং এটি জয় করতে প্রস্তুত। ”
সম্ভাব্য নতুন টরি নেতা বরিস জনসনকে “প্রধানমন্ত্রী হওয়ার যোগ্য নয় বলেন। তিনি সকল দলের প্রো-ইউরোপিয়ান এম পি দেরকে লিব ডেমে যোগদানের জন‍্য আহ্বান জানান।

তিনি বলেন, “যদি আপনি বিশ্বাস করেন যে আমাদের দেশ ভালভাবে যোগ্য, তবে আমরা ব্রেক্সিট বন্ধ করতে পারি, আমরা জনসন, ফারেজ এবং করবিনকে থামাতে পারি, আমাদের সাথে কাজ করতে, আমাদের সাথে যোগ দিতে,” তিনি বলেন। “আমার দরজা সবসময় খোলা.”

এবং ভোটারদের একটি বার্তায় তিনি বলেন, “যদি আপনি মনে করেন আমাদের দেশটি ভুল পথে পরিচালিত হচ্ছে এবং আপনি এটি পরিবর্তন করতে চান তবে আপনাকেও কাজ করতে হবে। টেলিভিশনে চিৎকার করা যথেষ্ট নয়, আপনাকে আমাদের সাথে যোগ দিতে হবে।
টরি নেতৃত্বের প্রতিযোগিতার ফলাফলের কথা উল্লেখ করে – মঙ্গলবারের কারণে – মিঃ সুইসন যোগ করেছেন: “আগামীকাল, বরিস জনসন ১০ নম্বরে কী গ্রহণ করবেন এবং একটি ক্ষতিকারক কোন চুক্তি ব্রেক্সিটের পথে আমাদের সেট করবেন। বরিসকে থামানো, এবং ব্রেক্সিট বন্ধ করা আমার নেতা হিসাবে প্রথম অগ্রাধিকার। ”

প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার প্রতিক্রিয়া জানিয়ে দলের সাবেক উপদেষ্টা নিক ক্লেগ বলেন, “লিবার ডেমসের আপ ও ডাউন ইতিহাসে, আজকাল যতটা সুযোগ আছে তত বেশি সুযোগ পাবে। এবং জো সুইসন তাদের সমস্ত সুবিধা নিতে সব উপহার আছে। ”

“ব্রেক্সিট সংকট ব্রিটেনের উন্মুক্ততা এবং অসম্পূর্ণতার মধ্যে গভীর বিভক্তিকে প্রকাশ করেছে – এবং জো একটি খোলা, সহনশীল ব্রিটেনের কথা বলার লক্ষ্যে লক্ষ লক্ষ প্রত্যাশা প্রকাশ করেছে। তার ভয়েস আরও কয়েক বছর এগিয়ে শুধুমাত্র গুরুত্ব বৃদ্ধি হবে, “তিনি যোগ।