দেশে এক কোটি লোক ডায়াবেটিসে আক্রান্ত -স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, প্রতিটি বিভাগীয় শহরে একটি করে ক্যান্সার ও কিডনি হাসপাতাল এবং জেলা শহরে ২৫০ শয্যা হাসপাতাল নির্মাণ করা হবে।

দেশে এক কোটি লোক ডায়াবেটিস রোগে আক্রান্ত। ৪০ লাখ লোক জানেন না তাদের ডায়াবেটিস রোগ আছে।

আমাদের কাজ হল আপনাদের দেখাশুনা করা ও আপনাদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা। মানুষের চাহিদা খাদ্য, বাসস্থান, শিক্ষা। তার থেকে বড় চাহিদা চিকিৎসাসেবা। অসুস্থ থাকলে সেই জাতি উন্নয়ন করতে পারে না। রোববার দুপুরে মানিকগঞ্জের হিজুলীতে ৫০ শয্যা ডায়াবেটিক হাসপাতাল উদ্বোধন শেষে ডায়াবেকিট সমিতির বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক এসএম ফেরদৌসের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ডায়াবেটিক সমিতির মহাসচিব মোহাম্মদ সাইফ উদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম মহিউদ্দিন, পৌরমেয়র গাজী কামরুল হুদা সেলিম, সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ, অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন আহম্মেদ, মানিকগঞ্জ ডায়াবেটিক হাসপাতালের সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল।

মানিকগঞ্জ হিজুলীতে স্বাস্থ্য প্রকৌশলী বিভাগের তত্ত্বাবধানে ১৯ কোটি টাকা ব্যয়ে তিনতলাবিশিষ্ট ৫০ শয্যা ডায়াবেটিক হাসপাতাল নির্মাণ করা হয়েছে। বর্তমানে আধুনিক সুযোগ সুবিধা সংবলিত ডায়াবেটিক হাসপাতালে সাধারণ ওয়ার্ডে ১০ জন পুরুষ, ১০ নারী, ৩টি এসি কেবিন ও ৪টি ননএসি কেবিনে মোট ২৭ জন রোগী ভর্তি থেকে চিকিৎসা সেবা নিতে পারবেন।
স্বাস্থ্যমন্ত্রী মানিকগঞ্জ ডায়াবেটিক হাসপাতাল উদ্বোধন শেষে জরুরি বিভাগ ও আন্তঃবিভাগ সেবা কার্যক্রম ঘুরে দেখেন এবং রোগীদের সাথে কথা বলেন।