নতুন ইউ প্রধান বলেন সঠিক কারন দিতে পারলে ব্রেক্সিটের আলোচনা অক্টোবরের পরে ও আর ও বৃদ্ধি করা যেতে পারে

যে মহিলা অপেক্ষায় আছেন এবং যিনি মি: জাংকারের স্থলাভিষিক্ত হবেন ,বলেছেন প্রয়োজনে ব্রেক্সিটের আলোচনার সময় অক্টোবরের পরে ও বাড়ানো যেতে পারে।
উরসূলা ভনদার লিয়েন,ব্রাসেলসের শীর্ষস্থানীয় চাকরির জন্য সদস্য রাষ্ট্র দ্বারা উল্লিখিত বলেন, বর্তমান সময়সীমার বাইরে “ভাল কারণ সরবরাহ করা হলে” তার আরও সম্প্রসারণ সমর্থন করবেন।


কিন্তু জার্মান রাজনীতিক তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেন যে তিনি থেরেসা মেয়ের এই চুক্তিটি পরিবর্তন করবেন না, তিনি যোগ করেছেন: “যুক্তরাজ্যের সাথে আলোচনায় উত্তোলন চুক্তি উত্তোলনের জন্য সর্বোত্তম ও একমাত্র সম্ভাব্য চুক্তি।”

চিঠিটি এমএস ভন ডার লেনের দ্বারা পাঠানো হয়েছিল ইউরোপীয় সংসদে সমাজতান্ত্রিক ও উদার গোষ্ঠীর নেতাদের, যাদের সমর্থন তিনি প্রেসিডেন্ট হিসাবে নিশ্চিত করা প্রয়োজন। তারা তার ভোট জয় করার জন্য তার প্রোগ্রাম বানান করতে তাকে জিজ্ঞাসা করতে তাকে লিখেছিলেন।

আমি ব্রেক্সিট সম্পর্কে আমার চিন্তাভাবনা ব্যাখ্যা করতে চাই, “মিস ভন ডার লেন দ্য ইন্ডিপেন্ডেন্টের চিঠিটি শেষ করেছেন।
“এটি একটি সমস্যা যা আপনার দলের বিভিন্ন সদস্যের দ্বারা উত্থাপিত হয়েছিল। ইউনাইটেড কিংডম ইউরোপীয় ইউনিয়নের ত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু আমি সম্পূর্ণরূপে এই সিদ্ধান্ত সম্মান। ব্রেক্সিট নাগরিকদের অধিকার, অর্থনৈতিক ও আঞ্চলিক অভিনেতা এবং আয়ারল্যান্ডের দ্বীপে স্থিতিশীলতা ও শান্তি প্রতিষ্ঠার জন্য অনিশ্চয়তা সৃষ্টি করে।

“যুক্তরাজ্যের সাথে আলোচনার বিনিময়ে চুক্তি স্বীকৃত প্রত্যাহারের জন্য সর্বোত্তম ও একমাত্র সম্ভাব্য চুক্তি।

“নির্বাচিত হলে আমি যুক্তরাজ্যের সাথে গড়ে তুলতে চাই উচ্চাকাঙ্ক্ষী এবং কৌশলগত অংশীদারিত্বের পথ প্রস্তুত করতে প্রস্তুত। আরো সময় প্রয়োজন, এবং ভাল কারণ প্রদান করা উচিত, ভাল কারণ প্রদান করা হলে আমি আরও এক্সটেনশনের সমর্থন করবে। ”

অনুচ্ছেদ ৫০ অনুসারে আলোচনার প্রস্তাবটি প্রচারণা চালিয়ে যেতে হৃদয় দেবে, যারা বিশ্বাস করবে যে দ্বিতীয় জনগনকে সংগঠিত করার জন্য আরও বেশি সময় লাগবে।

কিন্তু কিছু ইইউ জাতীয় নেতারা মনে করেন যে ব্লক ব্রিটেনের বিদ্রোহকে কাটিয়ে উঠবে এবং বিঘ্নিত ঘটনার অবসান ঘটবে না। মেয়াদ দুইবার বাড়ানো হয়েছে এবং ২৯ মার্চ ২০১৯ সালের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল।

লিও ওয়ারদকার গত মাসে বলেছিলেন যে ইইউ নেতারা ব্রিটেনের সঙ্গে ধৈর্য ধরে চলেছেন এবং শুধুমাত্র সাধারণ নির্বাচন বা দ্বিতীয় গণভোটের জন্য একটি সম্প্রসারণ সমর্থন করবেন।
মনোনীত প্রার্থীর কাছ থেকে নিশ্চিতকরণ যে তিনি প্রত্যাহার চুক্তিটি পুনরায় খুলতে পারবেন না – একটি দীর্ঘস্থায়ী ইইউ অবস্থান – ওয়েস্টমিনস্টারের অনেক টেরির মতামত নিয়ে সংঘর্ষের কারণ, যিনি মনে করেন যে ইইউকে পুনরায় আলোচনায় বাধ্য করা যেতে পারে। ডি সান নিউজ সোমবার জানায় যে ব্রেক্সিট সেক্রেটারি স্টিফেন বারক্লে এই চুক্তিতে “মৃত” হয়ে সাম্প্রতিক এক বৈঠকে মিশেল বার্নিয়ারকে পাঁচবার বলেছিলেন। এটা এমপি তিনবার প্রত্যাখ্যাত হয়েছে।

বরিস জনসন ৩১ ই অক্টোবরের ভিতরে যুক্তরাজ‍্য ইইউ থেকে যে কোন মূলে‍্যর বিনিময়ে বের করে নিয়ে আসবেন বলে জানিয়েছেন তবে সিভিল সার্ভিসের লিক প্রস্তাব করেছেন যে এটি সেই সতর্কতার সাথে ইঙ্গিত দিয়েছে যে যুক্তরাজ্যের সেই তারিখে কোনও চুক্তি ছাড়ার জন্য প্রস্তুত নয়।

পরের প্রধানমন্ত্রীকে সামনে এগিয়ে যাওয়ার জন্য তিনি বলেছেন, ইউরোপীয় ইউনিয়ন ইইউকে আবার টেবিলে ফিরিয়ে আনার জন্য ব্রেক্সিট আর্থিক বিনিময় অর্থ প্রদান বন্ধ করে দেবে।এমএস ভন ডার লেন কমিশনের প্রেসিডেন্টের জন্য তার প্রোগ্রাম ব্যাখ্যা করে বাকি চিঠি ব্যয় করেন। হাইলাইটগুলি আরো উচ্চাভিলাষী জলবায়ু লক্ষ্যগুলি, ইউরো অঞ্চলে “আরও বৃদ্ধিপ্রাপ্ত বন্ধুত্বপূর্ণ অবস্থান”, আইনের শাসন ব্যবস্থার বিধানাবলীর বিধান, এবং ইইউ প্রক্রিয়ার সংস্কারগুলি তাদের আরো গণতান্ত্রিক করতে অন্তর্ভুক্ত করে।

মঙ্গলবার ইউরোপীয় সংসদে তিনি একটি ভোটের মুখোমুখি হন, যা ইউরোপীয় কমিশনের সভাপতি হিসাবে তার অবস্থান নিশ্চিত করার জন্য তাকে পাস করতে হবে।