জন ম্যাকডোনাল লেবারের ঘোষণায় ব্রেক্সিট গণভোটের অঙ্গীকারের আহ্বান জানিয়েছেন

জন ম্যাকডোনাল এবং দুই সিনিয়র ছায়া মন্ত্রিসভায় মন্ত্রীরা আজ রাতে চাপ দেবেন জেরেমি করবিনকে, লেবারের পরবর্তী নির্বাচনী প্রচারণায় দ্বিতীয় গণভোটের জন্য একটি স্পষ্ট অঙ্গীকারে কথা থাকতে হবে।

ছায়া চ্যান্সেলর,এবং ছায়া পররাষ্ট্র সেক্রটারী, এমিলি Thornberry এবং ছায়া Brexit সেক্রেটারী স্যার খির স্টারমারের সঙ্গে একটি স্থিতিশীল প্ল্যাটফর্ম প্রদর্শিত হবে।

গতকাল বরিস জনসনের নির্বাচনী এলাকার একটি সমাবেশে এমএস থর্নবেরি চার্জশিটে নেতৃত্ব দেন। তিনি বলেন,লেবার হউক অথবা অন‍্য যে কেউই হউক রেফারেন্ডামের অঙ্গিকার করতে হবে। লেবার অবশ‍্যই এ ব‍্যাপারে প্রচারনা শুরু করবে।
“টেবিলে কোনও চুক্তি নেই, এবং কোন পক্ষের সাথে আলোচনা করা হয়েছে তা সত্ত্বেও, কোনও নতুন গণভোটের ক্ষেত্রে আমাদের অবস্থান ইউরোপীয় ইউনিয়নে থাকতে হবে।” তিনি আরও বলেছেন যে লেবার সবসময়ই “একটি ফলাফলকে সমর্থন করেছিল” কাজ এবং অর্থনীতিতে সর্বনিম্ন ক্ষতি করে “এবং তাই ইইউতে থাকার জন্য এটি যৌক্তিক ছিল।

কনজারভেটিক সরকার ব্রেক্সিট চুক্তি অনুমোদন করার চেষ্টা না করে কোনও চুক্তি ছাড়ার চেষ্টা করলে জনমতকে সমর্থন করে এমন একটি নতুন অবস্থানকে স্থানান্তরিত করে মি। Corbyn একটি দীর্ঘস্থায়ী আনুষ্ঠানিক পরামর্শ শেষ হওয়ার কয়েক দিন পর চাপ আসে।

সমঝোতা একটি ভবিষ্যতে লেবার সরকার দ্বারা সম্মত কোন Brexit চুক্তি উপর গণজাগরণ মঞ্চ হবে কিনা প্রশ্ন খুলতে বাকি।

জনাব ম্যাকডোনাল জন্য একটি মুখপাত্র আজ তার বক্তৃতা “ছায়া মন্ত্রিসভা নীতি সঙ্গে লাইন” হবে।

শ্যাডো চ্যান্সেলরকে হতাশ করা হয়েছে যে মিস্টার কার্বিন তার ঘনিষ্ঠ সহযোগী সিমাস মিলনে এবং কারি মারফি দ্বারা স্পষ্টভাবে গণভোটের প্রবণতা থেকে প্রভাবিত হয়েছেন।