ব্যাটার্সি ক্রাশ: ব্যস্ত রাউন্ডআউটে লরি দ্বারা আঘাত হানার পর বৈদ্যুতিক স্কুটার রাইডার নিহত!

একটি ব্যস্ত লন্ডন জংশনে একটি লরি দ্বারা আঘাতের পরে একটি বৈদ্যুতিক স্কুটারে একজন মহিলা ছিলেন উনি মারা গেছে।

এটি প্রথমবারের মত মনে হয় যে রাজধানীর রাস্তায় একজন ই-স্কুটারের চালক নিহত হয়েছেন।

শুক্রবার সকাল সাড়ে ৮.৩০ টায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় লন্ডনে ব্যাটার্সি কুইন্স সার্কাস রাউন্ডআউটে জরুরি অবস্থা চলছে।

পুলিশ জানায়, ৩০ বছর বয়সী একজন মহিলা গুরুতর আহত অবস্থায় পাওয়া গেছে।। প্যারামেডিকরা তাকে বাঁচানোর জন্য লড়াই করেছিল, কিন্তু সেখানেই মৃত ঘোষণা করা হয়।
লন্ডনের পরিবহন প্রধানের ই-স্কুটার ব্যবহারের নিরাপত্তার জন্য বলা হয়, যা যুক্তরাজ্যে জনসাধারণের সড়ক ও গুহা থেকে নিষিদ্ধ করা হয়।

মাইক ব্রাউন বলেছিলেন যে এটি “অনিবার্য” ছিল যে তারা একদিন আইনী হয়ে উঠবে, যোগ করে রাইডারদের নিজেদের আহত করা এবং পথচারীদের বিপদ ঘটাতে বাধা দেওয়ার একটি জোরালো প্রয়োজন ছিল।

যাত্রীদের দ্বারা ই-স্কুটার ব্যবহারে নাটকীয় বৃদ্ধি সম্পর্কে জানতে চাইলে জনাব ব্রাউন বলেন, “সতর্কতা অবলম্বন করা” রাইডারদের প্রয়োজন ছিল।

তিনি বলেন: “আমি রাতে মিলেনিয়াম সেতুতে ছিলাম এবং মাঝখানে নিচে বিদ্যুৎ স্কুটারের কিছু লোক ছিল। আমি নিজেকে মনে করি ‘এটি আসলেই নিরাপদ নয়।’

“আমাদের মনে হয় আমাদের এবং পরিবহন বিভাগের মধ্যে আমাদের কিছু দিকনির্দেশনা পেতে হবে।”
ই-স্কুটারগুলি যা শুধুমাত্র ব্যক্তিগত ভূখন্ডে বৈধভাবে ব্যবহার করা যেতে পারে ৩০ এমপিএফ অতিক্রম করতে পারে এবং বেশিরভাগ ইউরোপীয় শহরগুলিতে এবং মার্কিন যুক্তরাষ্ট্রে কয়েকটি দেশে ছোট যাত্রার জন্য ক্রমবর্ধমানভাবে ব্যবহৃত হচ্ছে।

একটি ডিএফটি মুখপাত্র বলেন, “আমরা এই দুঃখজনক ঘটনায় জড়িত সকলের প্রতি আমাদের গভীর সহানুভূতি বাড়িয়েছি, এবং তারা তদন্ত চালিয়ে যাওয়ার সাথে সাথে পুলিশকে পুরোপুরি সমর্থন করে।

“নিরাপত্তা আমাদের সকল রাস্তা আইনগুলির অন্তরে এবং এটি গুরুত্বপূর্ণ যে খুচরা বিক্রেতারা বিক্রির সময়ে লোকেদের মনে করিয়ে দিচ্ছে যে পাবলিক রাস্তায় ই-স্কুটারগুলি চালানো অবৈধ।”

২০১৫ সালে লন্ডন পরিবহন ও ওয়ান্ডসওয়ার্থ কাউন্সিলের কুইন্স সার্কাস রাউন্ডআউট পুনর্নির্মাণ করা হয়েছিল।

এটি সাইকেল চালক এবং যানবাহনগুলিকে জংশনগুলিতে পৃথক রাখার জন্য উত্থাপিত কব্জি এবং পৃথক ট্র্যাফিক লাইটগুলির ব্যবহারকে তিরস্কার করেছিল, তবে উদ্বেগগুলি উত্থাপিত হয়েছিল যে নতুন লেআউটটি খুব জটিল ছিল।

গত বছর জুলাইয়ে একটি লিনের আঘাত হানার পর একটি সাইক্লিস্ট নিহত হয়।

শুক্রবারের দুর্ঘটনার পর ব্যাপকভাবে সড়ক বন্ধ হয়ে যায়, চেলসি ব্রিজ এবং নাইন এল্মস লেন সহ, কর্মকর্তারা তদন্ত পরিচালনা করেন।

একজন মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র জানান, নিহতের আত্মীয় স্বজনকে এখন ও জানানো যায়নি।। কাউকে গ্রেফতার করা হয়নি।