প্রজন্ম-৭১,যুক্তরাজ‍্য শাখার উদ্দে‍্যাগে গোলটেবিল আলোচনা

অদ‍্য ৮ই জুলাই ২০১৯ইংরেজী বিকাল ৭.০০ টার সময় প্রজন্ম-৭১, যুক্তরাজ‍্য শাখার উদ্দে‍্যাগে ইস্ট লন্ডনের স্থানীয় একটি হলে,এক গোলটেবিল আলোচনা অনুষ্টিত হয়।আলোচনার বিষযবস্তু ছিল “মূক্তিযুদ্ধের না বলা কথা ও রাজাকারদের তালিকা প্রনয়ন প্রসঙ্গে”।

সংগঠনের আহ্বায়ক মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান জনাব, বাবুল হোসেনের সভাপতিত্বে ও সদস‍্য সচিব কবি এ কে এম আব্দুল্লাহ,র সঞ্চালনায় উক্ত গোলটেবিলে প্রগতিশীল রাজনীতিক বিভিন্ন দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বক্তাগন মুক্তিযুদ্ধের স্মৃতিচারন করেন ,বিভিন্ন অভিজ্ঞতার কথা তুলে ধরেন ।

সরকারের কাছে জোর দাবি জানান ,মুক্তিযোদ্ধাদের সঠিক তালিকা যেমন জরুরী ,তেমনি রাজাকারদের তালিকা করা ও জরুরী। সভায় আর ও বলা হয় রাজাকারদের সঠিক তালিকা প্রকাশ করতে গিয়ে যদি সরকারের প্রয়োজনে ,প্রজন্ম -৭১,সহযোগিতা করতে প্রস্তুত।
সভায় মুক্তিযুদ্ধের প্রধান শ্লোগান জয় বাংলাকে সংবিধানের অন্তর্ভূক্ত করার দাবী জানান হয়।
সভায় বলা হয়,পরবর্তী প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তূলে দেয়ার আহ্বান জানানো হয়।

সভায় বলা হয় ৩০ লক্ষ লোকের আত্মাবলিদান এবং ২ লক্ষ মাবোনের ইজ্জ্বতের বিনিময়ে আমরা যে দেশের স্বাধীনতা নিয়ে এসেছি,সে দেশের সঠিক ইতিহাস পরবর্তী
প্রজন্মের কাছে তূলে ধরার দায়িত্ব আমাদের প্রবীনদের।
সভায় অন‍্যান‍্যদের মধে‍্য উপস্থিত ছিলেন,যুক্তরাজ‍্য আওয়ামীলিগের সভাপতি সুলতান মাহমূদ শরীফ,জনাব শফিকুর রহমান চৌধুরী,জনাব হরমূজ আলী,জনাব জালাল উদ্দিন,যুগ্ম সম্পাদক জনাব নইম উদ্দিন রিয়াজ।
আর ও উপস্থিত ছিলেন ,যুক্তরাজ‍্য জেএসডির সভাপতি ও সাংবাদিক আলহাজ্ব ছমির উদ্দিন,যুক্তরাজ‍্য বাসদের আহ্বায়ক জনাব গয়াছুর রহমান,সাংবাদিক ও মুক্তিযোদ্ধা ঈসহাক কাজল,মুক্তি যোদ্ধা আহবাব চৌধুরী,জেএসডির হুমায়ুন কবীর,জনাব আনোয়ার হোসেন,ফকরুল ইসলাম,সূমেল,কবি নজরুল ইসলাম ,দবির মিয়া ,মজুমদার আলী,গোলাম আলী,সূরুক মিয়া ,জনাব আংসাত্তারসহ আরো ও অনেকেই।