টাওয়ার হেমলেটসে বর্ণবাদের বিরুদ্ধে রুখে দাড়াও

টাওযার হেমলেটসে বর্ণবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে রুখে দাড়াও আওয়াজ তূলে স্থানীয আলতাফ আলী পার্কে একটি সভা অনূষ্টিত হয়।উক্ত সভায় বিভিন্ন বর্ণ,ধর্ম ও গোত্রের যোগদানে পার্ক মূখরিত হয়ে উঠে।

মূসলিম,খ্রীস্টিয়ান,ইহুদীসহ অন‍্যান‍্য ধর্মের লোকজনসহ সব বর্ণের লোকজন ও অংশগ্রহন করেন।
সম্প্রতি ইস্ট লন্ডনসহ লন্ডনের বিভিন্ন এলাকায় বর্ণবাদী আক্রমন বেড়ে গেছে এবং বাসিন্দারা তা নিয়ে শংকিত। তা প্রতিহত কেমন ভাবে করতে হয়,তা নিয়ে আলোচনা করেন।
সকল বক্তাই বক্তবে‍্যর মাধ‍্যমে বর্নবাদের নিন্দা জানান এবং বলেন টাওয়ার হেমলেটসে বর্ণবাদের কোন স্থান নেই। আমরা যোগ যোগ ধরে এখানে একত্রে বাস করতেছি এবং আমাদের ঐক‍্য কোন অবস্থাতেই ভাংতে দেবনা।ঐকে‍্যর বন্ধন অটুট রাখব।

সভায় নিউহ‍্যামের বেনার নিয়েও কিছু লোকজন অংশগ্রহন করেন।
সভায গ্রেটার সিলেট ডেভোলাপমেন্ট এন্ড উয়েলফেয়ার কাউন্সিলের পক্ষ থেকে বক্তব‍্য রাখেন কেন্দ্রীয় চেয়ার পারসন বারিষ্টার আতাউর রহমান,মো: ইসবাহ উদ্দিন,শাহেদা চৌধুরী,ইস্ট লন্ডনমসজিদের পক্ষ থেকে বক্তব‍্য রাখেন মি:দেলোয়ার হোসেন ,ইহুদীদের পক্ষে বক্তব‍্য রাখেন লিওন সিলবার,স্থানিয় জিপিদের মধে‍্য বক্তব‍্য রাখেন জেকি এপলেবীসহ আরও অনেকেই।
বক্তারা বলেন টাওয়ার হেমলেটসে বর্ণবাদ এবং সহিংশতার কোন স্থান নাই। আমরা ঐক‍্যবদ্ধ ভাবে রুখে দাড়াব এবং প্রতিহত করব।
অন‍্যান‍্যদের মধে‍্য উপস্থিত ছিলেন টাওয়ার হ‍্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগস,গ্রেটার সিলেটের মনসব আলী জেপি,জনাব ফজলুর রহমান চৌধুরী,আব্দুল মালিক কুট্টি,আং গফুর,বারিষ্টার মাসূদ চৌধুরী,সাংবাদিক ও রাজনীতিক আলহাজ্ব ছমির উদ্দিন,
লেবার পার্টির পক্ষে থেকে ছিলেন,আপসানা বেগম ,কাউন্সিলার আছমা খাতুনসহ আরও
অনেকেই।