সাবেক আমলা বলেন নো-ডিল ব্রেক্সিট অজানা পদক্ষেপ

প্রাক্তন ব্রেক্সিট ডিপার্টমেন্টের প্রধান বলেন চুক্তি ছাড়া বের হয়ে আসা ব্রিটেনের স্বার্থ নয়।
Philip Rycroft ,প্রাক্তন DExEU স্থায়ী সেক্রেটারী,তিনি বলেন আমি মনে করি আমাদের সকলের চিন্তা করা উচিত আমি নো-ডিল করে কোথায় পৌছিব,আমরা অজানা গন্তব‍্য চলে যাইতেছি।

তিনি বিবিসি এর প্যানোরামা প্রোগ্রামকে বলেছিলেন যে সিভিল সার্ভিসে ব্রেক্সিট পরিকল্পনাটি ভাল আকারে ছিল, কোন চুক্তি ছাড়াই, যা টরি নেতৃত্বের প্রতিদ্বন্দ্বী বরিস জনসনের পক্ষ থেকে প্রস্তাবিত বিকল্পগুলির মধ্যে একটি, “অসুবিধা সহকারে” হবে।

প্যানোরামা,যেটি সোমবার রাতে প্রকাশ করে ,সেখানে বলা হয়েছে, পরিবহন সেক্রেটারী, ক্রিস গ্রাইলেং” ব্রেক্সিট পরিকল্পনায় রোড হোলেজ এসোসিয়েশন (RHA) কে চুপ করে রাখার চেষ্টা করছেন এবং উত্তর আয়ারল্যান্ডের পুলিশ সার্ভিসের ) উদ্বেগ প্রকাশ করেছেন যে ব্রেক্সিট হতে পারে আধা সামরিক বাহিনী নিয়োগের সুযোগ।
২৯ শে মার্চ ইইউ থেকে প্রস্থান করার প্রথম নির্ধারিত দিনের আগে Rycroft তার চাকরি ছেড়ে গেলে ব্র্েক্সিটে প্রায় ১৬,০০০ বেসামরিক কর্মচারী কাজ করেছিলেন।

কিন্তু তিনি বলেছিলেন: “যে [সংখ্যা] এর অর্থ নেই … ব্রেক্সিটের থেকে কোন প্রভাব নেই এবং বিশেষত একটি চুক্তিহীন ব্রেক্সিট, কারণ এটি একটি খুব বড় পরিবর্তন এবং এটি আমাদের প্রধানকে খুব আকস্মিক পরিবর্তন করবে। ট্রেডিং সম্পর্ক।
নো-ডিল ব্রিটেনের কোন স্বার্থ নেই।ঠিক তদ্রুপ ইইউর কোন স্বার্থ নেই।”

আয়ারল্যান্ডের ডেপুটি প্রধানমন্ত্রী সাইমন কোভেনি বলেছিলেন যে Rycroft সতর্কবার্তা আসেনি যে, কোনও চুক্তি ঘটবে না বলে এটি “গুরুতর ত্রুটি” হবে।
আয়ারল্যান্ডের সবচেয়ে বড় বিপদগুলির মধ্যে একটি, তিনি বলেন, “সেই ছেলেটি, যিনি নেকড়ে প্রভাবকে জোরে জোরে চেপে ধরলেন। তিনি আরও বলেন যে উত্তর আয়ারল্যান্ডের অর্থনীতিটি গুরুতরভাবে প্রভাবিত হবে।
(PSNI)এর ব্রেক্সিট প্রধান প্যানোরামাকে বলেন যে ব্রেক্সিট নতুন আইআরএ এবং অন্যান্য বিরোধীদের আধা সামরিক গোষ্ঠীর জন্য নিয়োগের সুযোগ দিতে পারে।

“আমরা জানি যে নতুন আইআরএ এবং অন্যান্য গোষ্ঠীগুলি মানুষ নিয়োগের কাজ চালিয়ে যাচ্ছে এবং আমরা বিশ্বাস করি যে ব্রেক্সিট তাদের নিয়োগের জন্য উত্সাহিত করার সুযোগ দেয়,” (PSNI) সহকারী প্রধান কনস্টেবল টিম মায়ার বলেন।

নতুন আইআরএ এই বছরের শুরুতে সাংবাদিক লায়রা ম্যাককি হত্যার দায় স্বীকার করেছে। জানুয়ারিতে ডেরিয়ের আদালতের বাইরে গাড়িতে বোমা বিস্ফোরণ এবং মার্চ মাসে ব্রিটেনে পাঠানো চিঠিপত্রের দায়িত্বও দাবি করে। এর সদস্যরা ২০১২ সালে দুই কারাগারের রক্ষী, ডেভিড ব্ল্যাক এবং ২০১২ সালে অ্যাড্রিয়ান ইসময়ে হত্যা করেছিল।
মায়ার বলেন, তিনি চিন্তিত ছিলেন যে পাশ্চাত্য মন্ত্রীরা যথেষ্ট গুরুত্ব সহকারে চোরাচালানের হুমকি নেননি।

উত্তর আয়ারল্যান্ড এবং আয়ারল্যান্ড প্রজাতন্ত্রের মধ্যে সম্ভাব্য মূল্যের পার্থক্যগুলি শুল্ক দ্বারা তৈরি করা হয়েছে সংগঠিত অপরাধ গোষ্ঠীর জন্য শোষণের জন্য “নতুন সুযোগ” তৈরি করতে পারে।

আয়ারল্যান্ডে মাদকদ্রব্য ও সিগারেটের জাল উৎপাদন ও জালিয়াতি সারা বিশ্ব থেকে অপরাধী গ্যাংকে আকৃষ্ট করেছে।

“আমরা দেখি, ঐতিহ্যগতভাবে, সেই গোষ্ঠীর কিছু এবং আরও সহিংস গোষ্ঠীর মধ্যে সম্পর্ক,” মায়ার বলেন। “উত্তর আয়ারল্যান্ডের অর্থনীতিতে কোনও চুক্তি সম্পর্কে সম্ভাব্য প্রভাব উল্লেখযোগ্য নয় এবং ভবিষ্যতে আমাদের সম্ভাব্য গুরুত্বপূর্ণ নিরাপত্তা উদ্বেগগুলি চলতে থাকবে।”

প্যানোরামা, যা বিবিসি ১ এ ৮.৩০ টায় প্রচারিত হয়েছিল, এছাড়াও RHA এর প্রধান রিচার্ড বার্নেটের ফোনটিতে গ্রেইলিংয়ের একটি ভয়েসমেলের কথা শুনেছিল।

গ্রেয়েলিং তাকে বলেছিল: “আমি বললাম আমি কত হতাশ। আমি আগামী কয়েক মাস ধরে আপনাকে ঘনিষ্ঠভাবে পরিকল্পনার সাথে জড়িত করতে চেয়েছিলাম, কিন্তু মিটিংয়ের পর সরাসরি একটি প্রেস রিলিজ প্রদান করে যা আমার জন্য এটি আরও কঠিন করে তোলে। ”

বার্নেট বলেছিলেন তিনি মনে করেন গ্রেইলিং “এমন একটি শিল্পকে নীরব করার চেষ্টা করছে যা সরকারকে সাহায্য করার চেষ্টা করছে, তাদের গাইড করুন”।
তিনি যোগ করেছেন: “সেই বার্তাটির আমার ধারণা ছিল – শাট আপ বা আপনি ব্যস্ত না।”
পরিবহন মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানান, এটি আরএইএ-এর সাথে কাজ চালিয়ে যাচ্ছে, তবে আত্মবিশ্বাসে অনুষ্ঠিত ব্যক্তিগত কথোপকথনের বিস্তারিত সংবাদ প্রকাশের ক্ষেত্রে এটি অত্যন্ত দুর্ভাগ্যজনক “।

ইউরোপীয় ইউনিয়নের একক বাজারকে রক্ষা করার সময় সীমান্তে অবকাঠামো এড়াতে পারে এমন প্রশ্নগুলির সাথে আবার কোনও চুক্তি পরিকল্পনার পুনরাবৃত্তি নিয়ে আলোচনা করতে মঙ্গলবার আইরিশ মন্ত্রিসভা বৈঠকে মিলবে।