লেবার পার্টি ঠিকে থাকতে হলে ব্রেক্সিট রেফারেন্ডামকে সম্পূর্নভাবে সমর্তন করতে হবে

লেবার পার্টি যদি তাদের পদক্ষেপের পরিবর্তন না করে ,তা হলে সাধারন নির্বাচনে লিবারেল ডেমোক্রেট লেবারকে পরাস্ত করিবে।নতূন জরীফে দেখা গেছে।

যদি লেবার পার্টি ব্রেক্সিটের ব‍্যাপারে তাদের মতামতের পরিবর্তন না করে তা হলে ২০১৭ সালের নির্বাচনে যারা লেবার পার্টিকে ভোট দিয়েছিল তাদের ১০ জনের মধে‍্য ৪ জন লিবারেল ডেমোক্রেটকে ভোট দেবে।
এই জরীফের ফলাফলের উপর করবিনের উপর চাপ আসবে রেফারেন্ডামের ব‍্যাপারে মতের পরিবর্তন করতে,এবং বাধ‍্য হবে এবং লেবার পার্টি সম্পূর্ন ভাবে ইউরোপিয়ার ইউনিয়নে থাকার পক্ষে সমর্তন করবে।
জরীফে জিজ্ঞেস করা হয়েছিল তারা বরিস জনসনের নেতর্ত্বাধীন কনজারভেটিভ পার্টি ,যিনি বলেছেন কোন চুক্তি ছাড়া ইউরোপিয়ান ইউনিয়ন থেকে বের হয়ে যাবেন ৩১ অক্টোবরের মধে‍্য ,জেরেমী করবিনের সহজ ব্রেক্সিট ,লিবারেল ডেমোক্রেট এবং তার লিডার জো সুইসন্সন যিনি ইউনিয়নে থাকার জন‍্য ভোট দিবেন এবং তিনি লিবারেলের নেতৃত্ব নেয়ার জন‍্য সার এড ডাবে,র সাথে প্রতিযোগিতা করতেছেন।

ঝরীফের ফলাফলে দেখা যায় ৩০% ভোট দেবে লিবারেল ডমোক্রেটকে ,২৪% কনজারভেটিভকে এবং ১৯% নিজেল ফারাজের ব্রেক্সিট পার্টিকে । লেবার পার্টির অবস্থা সর্বশেষে মাত্র ১৭%।
লেবারের এর বিদ্যমান ভোট হ্রাস পাবে, ৬২% ভোটার যারা ২০১৭ সালে এটি সমর্থন করেছিল অন্যান্য দলগুলোর কাছে তাদের সমর্থন পরিবর্তন করেছিল। ২০১৭ সালের ৩৯ শতাংশ ভোট লিবারেল ডেমসকে ফেরত দেবে – মোট জনসংখ্যার অর্ধেকেরও বেশি যারা মি : কার্বিনের দলকে নির্মূল করবে।

এই পরিস্থিতিতে শ্রম ভোটারদের মধ্যে মাত্র ২১ শতাংশ সমর্থন পাবে, আর লিবারেল ডেমোক্রেটরা তাদের ৫২ শতাংশেরও বেশি ভোট পাবে।