টাওয়ার হেমলেটসে মেয়রেল সিষ্টেম বাতিল করে লিডারশীফ ব‍্যাবস্থা চালু করার পক্ষে কাজ শুরু

টাওয়ার হেমলেটসের বাসিন্দারা ভাল করেই জানেন, এক্জিকিউটিভ মেয়রেল সিস্টেম চালু হয়েছিল আজ থেকে ১০ বতসর পূর্বে এবং তখনই একটি রেফারেন্ডামের মাধ‍্যমেই এই মেয়রেল সিস্টেম চালু হয়েছিল। তারপর নির্বাচন হল এবং মেয়র নিয়ে অনেক কিছু ঘঠে গেল। কোর্ট কাচারী,আদালত অনেক কিছু হল,নির্বাচিত মেয়রকে বিদায় নিতে হল। আবার নির্বাচন হল,নতুন মেয়র আসলেন। বাসিন্দাদের জন‍্য কিছু করার বদলে অনেক কিছু কাট করা হল। জনসাধারন আশা করেছিল এক্জিকিউটিভ মেয়রের ক্ষমতা বেশী ,তিনি কমিউনিটির জন‍্য অনেক বেশী কিছু করতে পারবেন।

হিতে-বিপরিত হল,মাইনোরিটির জন‍্য তাদের ভাষা শিখার জন‍্য কাউন্সিলের কাছ থেকে যে অনূদান পেতেন তাও কাট করে ফেললেন। কাউন্সিলারদের ক্ষমতা খর্ব করা হল। তাদের জন‍্য সিদ্ধান্ত নেয়ার সুযোগ ও থাকলো না।
টাওয়ার হেমলেটসের অধীবাসিরা গণতন্ত্র ফিরিয়ে পেতে চায়,যার ফলে তাদের প্রতিনিদি কাউন্সিলারগন ও তাদের ক্ষমতা ফিরিয়ে পাবে । সেই আলোচনা চলতে থাকে এবং জনগনের ক্ষমতা জনগনের কাছে ফিরিয়ে আনতে কাজ করার প্রত‍্যয় নিয়ে কাজ চালিয়ে যেতে একটি গ্রোপ এগিয়ে আসেন ।
বিশিষ্ট কমিউনিটি ব‍্যাক্তিত্ব ও ব‍্যাবসায়ী জনাব আজমল হোসেন এবং কমিউনিটি ব‍্যাক্তিত্ব ও প্রাক্তন কাউন্সিলার খালিস উদ্দিন জনগনের ডাকে সাড়া দিয়ে এগিয়ে আসেন। গত ৩ সপ্তাহ যাবত বিভিন্ন মার্কেটে গণস্বাক্ষর কর্মসূচী এগিয়ে চলেছে । প্রাক্তন কাউন্সিলার ও কাউন্সিল লিডার জনাব হেলাল আব্বাস বলেন জনগনের কাছ থেকে ভাল সাড়া পাওয়া যাচ্ছে। আশা করা হচ্ছে আমরা আমাদের লক্ষ‍্য ১৫,০০০ হাজার স্বাক্ষরের কাজ অতিশীগ্রই সম্পন্ন করত পারব।
জনাব আব্বাস বলেন আমরা জনসাধারনের কাছে আহ্বান জান্নাচ্ছি আমাদের সকলকে যেন সহযোগিতার হাত বাড়িয়ে দেন।
জনাব মামুনুর রশিদ একজন বিশিষ্ট কমিউনিটি ব‍্যাক্তিত্ব তিনি টাওয়ার হেমলেটসে একজন বহুল পরিচিত ব‍্যাক্তি তিনি ও আশাবাদ ব‍্যাক্ত করেন এবং অচিরেই আমাদের লক্ষে‍্য পৌছিতে পারব।
কাউন্সিলার রাবিনা খান বলেন আমরা একটি মহত কাজের জন‍্য দাড়িয়েছি এবং জনগন যেমন ভাবে সাড়া দিচ্ছেন আমরা শীগ্রই আমাদের লক্ষে‍্য পৌছিতে পারব।
বিশিষ্টি কমিউনিটি ব‍্যাক্তিত্ব জনাব জোনায়েদ আহমদ(সুন্দর) বলেন আমরা আমাদের লক্ষে‍্য পৌতে আর দেরী হবেনা।
প্রাক্তন কাউন্সিল লিডার এবং জনগনের বন্থু জনাব আলা উদ্দিন সাহেব ও আজকের গণস্বাক্ষর কমর্সূচীতে অংশ গ্রহন করেন।
আজকের এই গণসাক্ষর গ্রহনে অন‍্যান‍্যদের মধে‍্য উপস্থিত ছিলেন জনজীবনের সম্পাদক এবং ব্রিটিশ বাংলা জার্নালিষ্ট এসোসিয়েশনের আলহাজ্ব ছমির উদ্দিন।আরও উপস্থিত ছিলেন কমিউনিটি ব‍্যাক্তিত্ব জনাব মিছবাহ মাছুমসহ আরও অনেকেই।চ‍্যানেল S র সিলেট এবং বিয়ানীবাজার প্রতিনিদি বেড়াতে এসে ও আজ গণস্বাক্ষর কর্মসূচীর নেতৃবৃন্দের সাথে ছিলেন,তিনি হলেন জনাব হাসানূল হক উজ্জ্বল।
আগামীকাল ৩০ শে জুন বৈশাখী মেলা,গণস্বাক্ষর কর্মসূচীর নেতৃবৃন্দ মেলা প্রাঙ্গনে যাবেন,সেখানে ও গণস্বাক্ষর কর্মসূচি চলবে।