প্রলাপ বকলেই ইতিহাস পাল্টাবে না: সিরাজুল আলম খান

রাত তখন ৮টা পার হয়েছে।বিশ্বকাপ ক্রিকেটের ভারত বনাম আফগান ও নিউজিল্যান্ড বনাম ওয়েষ্ট ইন্ডিজ খেলা দুটো টিভিতে লাগিয়ে সমানতালে উপভোগ করছি।বেশ উত্তেজনাকর খেলা। হঠাৎ মোবাইল বেজে উঠলো আমি টিভির ভোলিউম না কমিয়ে মোবাইলটা রিসিব করলাম। অপর প্রান্ত থেকে ভেসে এলো মুরাদ, আমি সিরাজুল আলম খান বলছি।প্রথমেই একটু ধাক্কা খেলাম এবং উচ্ছাস নিয়ে বেশ জোরেই বললাম দাদা বলছেন।অপর প্রান্ত থেকে জবাব এলো হ্যা বলছি।

টিভি দুটোই বন্ধ করে দিলাম। তারপরে আমার কুশলাদি জানতে চাইলেন চাকরী থেকে কবে অবসর নিয়েছি।নড়াইল যাই কিনা? হুমায়ুন কেমন আছে? আমি সব জবাব দিয়ে জানতে চাইলাম বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় আপনাকে আরিফ ভাই, জাসদ নিউক্লিয়াস নিয়ে কি সব লেখা বের হচ্ছে এর প্রতিবাদ হওয়া উচিৎ।।

অপর প্রান্ত থেকে জবাবে শুধু বললেন তুই নাকি বড় বড় কলাম লিখে জবাব দিচ্ছিস। আমি বললাম আমি যেটুকু জানি তাই লিখেছি।শুধু বললেন কোন দরকার নেই।।
প্রলাপ বকলেই ইতিহাস মুছে ফেলা যাবে না বা পাল্টাবে না।।আমাদের ইতিহাস এ দেশের ইতিহাস।। আরো কিছু ব্যক্তিগত কথার পরে বললেন ভালো থাকিস পারলে আমাকে একবার দেখে যাস।আমি বললাম আচ্ছা দাদা আমি আসবো আপনাকে দেখতে।লাইনটা কেটে গেল।।দাদা সুস্থ থাকুন আমাকে স্মরণ রাখার জন্য ধন্যবাদ।। ফেইসবুকের পাতা থেকে
লেখক:Ahmedfazlur Rahman Murad