পানি শূন‍্যতার কারনে মার্কেলে কাপতে ছিলেন

মঙ্গলবার একটি সরকারী অনুষ্ঠানে কাঁপতে কাঁপতে অ্যাঞ্জেলা মার্কেল মঙ্গলবার তার স্বাস্থ্য সম্পর্কে উদ্বেগ প্রকাশ করে বলেন, তিনি উচ্চ তাপমাত্রায় কিছুটা নিঃসৃত হন।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলডমিয়ার জেনেলেন্সিকে তিনি সামরিক সম্মাননার সাথে তার অফিস ভবনটিতে স্বাগত জানানোর সময় তিনি কাপতে থাকেন।

৯০মিনিট পর সংবাদ সম্মেলনে তার স্বাস্থ‍্য সম্পর্কে একজন প্রতিবেদক জিজ্ঞাসা করলে, মারকেল হাসলেন: ‘আমি অন্তত ৩ গ্লাস পানি পান করেছি এবং আমি ভালো আছি।’
৪১ বছর বয়সী জেলেন্সি, মর্কেলের নামের অস্বস্তিকর বানানকে , মজা করে বলেন যদি প্রয়োজন হয় তবে তার উদ্ধারের জন্য তিনি আসবেন।

তিনি বললেন মারকেল আমার পাশে দাঁড়িয়ে ছিলেন এবং সম্পূর্ণ নিরাপদ ছিলেন।

ইউরোপীয় ইউনিয়নের সবচেয়ে প্রভাবশালী নেতা এবং বিশ্বব্যাপী সবচেয়ে শক্তিশালী নারী মারকেল, আগামী মাসে ৬৫ বতসরের হবেন। ২০২১ সালে তিনি তার মেয়াদ শেষে রাজনীতি ছেড়ে চলে যাবেন বলে জানিয়েছেন ।
তিনি ২০১৪ সালে তার টেলিভিশন সাক্ষাত্কারে অসুস্থ হয়ে পড়লে তার স্বাস্থ্য সম্পর্কে সংক্ষিপ্ত উদ্বেগ ছিল। তিনি রক্তচাপ একটি ড্রপ হয়ে যায় এবং সম্প্রচার সংক্ষিপ্তভাবে বিরতি ছিল। তার মুখপাত্র স্টিফেন সিবার্ট ব্যাখ্যা করেছিলেন যে, মুহূর্তের জন্য নেতা ভাল বোধ করেননি, তারপর কিছু খেয়েছিলেন এবং পান করেছিলেন এবং সাক্ষাত্কার চালিয়েছিলেন।