টরি নেতৃত্বের দৌড় : বরিস জনসন চিহ্নিত ‘বর্ণবাদী’ এবং ‘অফিসের জন্য উপযুক্ত নয

ওয়েস্টমিনস্টারের এসএনপি নেতা ইয়ান ব্ল্যাকফোর্ডের প্রধানমন্ত্রীর প্রশ্নের সময় বরিস জনসনকে “বর্ণবাদী” বলা হয় এবং “অফিসের জন্য উপযুক্ত নয়”।

ররি স্টুয়ার্ট বলেছেন তিনি মি:জনসনকে পরাজিত করার জন্য মাইকেল গোভের সাথে মিলে যৌথভাবে আলোচনায় রয়েছেন, ভোটের আগে তিনি, অন্য টরি নেতৃত্বের প্রার্থীকে প্রধানমন্ত্রীর পদ থেকে বাদ দিতেছেন।

কনজিউভেটভ এমপি সিদ্ধান্ত নেবেন পাঁচজন অবশিষ্ট প্রতিদ্বন্দ্বী, যার মধ্যে রয়েছে জেরেমি হান্ট এবং সজিদ জাভিদ – তৃতীয় রাউন্ডে তাদের সমর্থন পাওয়ার চেষ্টা করতেছেন, ডমিনিক রাবকে মঙ্গলবার বাদ পড়েছেন।
মঙ্গলবার রাতে ফ্রন্ট্রুননার জনাব জনসনের সাথে প্রথম বিতর্কে প্রার্থীরা ব্রেক্সিট, ইসলামফোবিয়া এবং ট্যাক্স কাট সম্পর্কে তর্ক করেছেন।

এদিকে, জেরেমি কর্বিনকে দ্বিতীয় ব্রেক্সিট গণভোটে ফিরিয়ে আনার জন্য সিনিয়র লেবার সংসদ সদস্যরা চাপ প্রয়োগ করছেন।
বিবিসি এক কনজারভেটিভ নেতৃত্বের বিতর্কে, আমাদের পরবর্তী প্রধানমন্ত্রী,৫.৩ মিলিয়ন দর্শকের দেখেছেন, বিবিসি সূত্রে জানিয়েছে।

এই অনুষ্ঠানের শীর্ষ দর্শক ছিল ৫.৭ মিলিয়ন এবং কর্পোরেশন অনুসারে “সমস্ত চ্যানেলে রাতের অনূষ্টানের মধে‍্য সেরা অনুষ্ঠান” ছিল।
লাইভ টেলিভিশনের বিতর্কের সময় একজন ইমাম টরি নেতৃত্বের প্রার্থীদের প্রশ্নের জবাবে একজন ইমামকে অ্যান্টিসেমিক টুইটের কারনে প্রাইমারী শিক্ষকতা থেখে বরখাস্ত করা হয়েছে।

গ্লুসেস্টারের আল-আশরাফ প্রাথমিক বিদ্যালয়ের উপ-প্রধান হিসাবে আবদুল্লাহ প্যাটেলকে তার দায়িত্ব থেকে সরিয়ে নেয়া হয়েছিল বলে তিনি আগে বলেছিলেন যে জেরেমি কর্বিনের সমালোচকরা “জায়িয়নিস্টের বেতনভুক্ত” ছিলেন।

তিনি ইজরায়েলের রাষ্ট্রকে মার্কিন যুক্তরাষ্ট্রে সরানো উচিত, যা গাজাকে “আধুনিক দিন আউশভিটজ” বলে অভিহিত করা উচিত এবং দাবি করে যে কিছু নারী যারা পুরুষদের দ্বারা লাঞ্ছিত হয় তারা আংশিকভাবে দোষারোপ করে।

মঙ্গলবার রাতে বিবিসি বিতর্ক চলাকালে, মিঃ প্যাটেল কনজারভেটিভ নেতৃত্বের দাবিদারকে জিজ্ঞেস করেছিলেন যে, “শব্দগুলির পরিণতি আছে” – একটি প্রশ্ন, “লেটারবক্সস” -এর মতো পর্দা পরিধানকারী মুসলমান নারীদের সম্পর্কে বরিস জনসন এর অতীত মন্তব্যের একটি উল্লেখ হিসাবে ব্যাপকভাবে প্রশ্ন করা হয়েছে।
প্রাক্তন ব্রেক্সিট সেক্রেটারি ডমিনিক রাব আনুষ্ঠানিকভাবে কনজারভেটিভ নেতৃত্বের প্রতিযোগিতায় বরিস জনসনকে সমর্থন করেছেন, তিনি বলেছিলেন যে মি:জনসনই একমাত্র পাত্রী যিনি ৩১ অক্টোবর ব্রেক্সিট দিতে পরবেন।

গতকাল দ্বিতীয় রাউন্ডে হেরে যাওয়া মি: রাব তার ৩০ জন সমর্থক যোগদানের আশা করা হচ্ছে, যারা ব্রিটেনাইটারদের ইউরোপীয় রিসার্চ গ্রুপের সদস্য হলেন।

এর ফলে মি: জনসনের ডাউনডিং স্ট্রিটের ড্রাইভকে আরও সহায়তা দেওয়া হল, যা ১৬০,০০০ কনজারভেটিভ সদস্যের ভোটের জন্য ব্যালট পেপারের একটি জায়গা নিশ্চিত করেছে যা আগামী মাসে নতুন প্রধানমন্ত্রীকে নির্বাচন করবে।
লেবার পার্টির চেয়ারম্যান ইয়ান ল্যাভরির কাছ থেকে পাঠানো একটি টুইট, যিনি লেবারের ব্রেক্সিট পদের একটি স্থানান্তর নিশ্চিত করার জন্য প্রদর্শিত দ্বিতীয় গণভোটের সাথে তার মতবিরোধ সম্পর্কে কণ্ঠস্বর হয়েছেন, তিনি মুছে দিয়েছেন।

একটি নতুন পোস্টে তিনি বলেন: “সকালে এই স্যুইচেটস্কির জবাবে এই একাউন্ট থেকে একটি টুইট পাঠানো হয়েছিল, এটি আমার দলের কারো কারো দ্বারা অনুমোদিত ছিল না। যথাযথ নিরাপত্তা আপডেট করা হয়েছে এবং আমি কোন সাংবাদিক ইত্যাদি নিশ্চিত করতে পারি। যে এটি একটি টুইটে ছিল না, আমি ব্রেক্সিট পজিশনটি আবার অনুমোদিত করেছি। ”
ডেইরিং রাস্তার উত্স প্রকাশ করে দি টেরেসা মে তার স্বামী ফিলিপকেও বলেনি যে তিনি টরি নেতৃত্বের প্রতিযোগিতা সমর্থন করছেন।

তিনি বলেন, “আমি একজনকে সমর্তন করেছি,তা কাউকে বলিনি ব্যাক্তিকে সমর্থন করেছে সেটি সে কাউকে বলেনি, যার মধ্যে তার স্বামীর অন্তর্ভুক্ত রয়েছে”।
টরি এমপিরা আগামী ৩ টা থেকে সন্ধ্যা ৫ টা পর্যন্ত নির্বাচনের পরবর্তী রাউন্ডে যাবেন, ভোটের ফলাফল ৬ টা নাগাদ আশা করা যায়।