কর্ণফুলীতে কিশোরী এবং নীলফামারীর সৈয়দপুরে তরুণী গণধর্ষণের শিকার হয়েছে

চট্টগ্রামের কর্ণফুলীতে কিশোরী এবং নীলফামারীর সৈয়দপুরে তরুণী গণধর্ষণের শিকার হয়েছে।। এসব ঘটনায় গ্রেফতার করা হয়েছে আটজনকে। খুলনার রূপসা উপজেলায় শিশু ধর্ষণের অভিযোগে বৃদ্ধকে গ্রেফতার করেছে পুলিশ। বাগেরহাটের মোরেলগঞ্জে বাকপ্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগে একজন গ্রেফতার হয়েছে। এ ছাড়া দিনাজপুরে প্রতিবন্ধী নারীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। চাঁদপুরে কিশোরীকে বিয়ের আশ্বাসে দীর্ঘদিন ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার হয়েছে। নেত্রকোনার কেন্দুয়ায় বিয়ের প্রলোভনে নারীকে গণধর্ষণের ঘটনায় গ্রেফতার হয়েছে দু’জন। আর পাবনার চাটমোহর উপজেলায় গৃহবধূর শ্নীলতাহানির ঘটনায় আটক করা হয়েছে এক যুবককে। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর :

চট্টগ্রাম :কর্ণফুলী উপজেলায় কিশোরীকে গণধর্ষণের অভিযোগে গতকাল শুক্রবার পাঁচ বখাটেকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলো- কর্ণফুলী থানাধীন চরলক্ষ্যা এলাকার ইয়াকুবের ছেলে সেকান্দর, নুরুল ইসলামের ছেলে ইলিয়াছ, নুরুজ্জামানের ছেলে কামাল, পশ্চিম চরলক্ষ্যার আবুল কালামের ছেলে ইউনুছ এবং জুলধা এলাকার মো. ইউনুচের ছেলে মো. আলী। কর্ণফুলী থানার এসআই মনিরুল ইসলাম

জানান, বুধবার রাত ১০টার দিকে এক কিশোরীকে ফুসলিয়ে জুলধার শুক্কুর ব্রিকফিল্ডের একটি পরিত্যক্ত ঘরে নিয়ে বখাটেরা রাতভর ধর্ষণ করে।

রূপসা (খুলনা) :রূপসা উপজেলায় ৯ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে বৃহস্পতিবার শামসু মল্লিক নামে এক বৃদ্ধকে গ্রেফতার করেছে পুলিশ। তার বাড়ি ইলাইপুর গ্রামে। রূপসা থানার ওসি মোল্লা জাকির হোসেন জানান, গত ১ জুন খাবার দেওয়ার কথা বলে শিশুটিকে পাশের একটি বাগানে নিয়ে ধর্ষণ করে শামসু মল্লিক। সে সময় শিশুটি ভয়ে কাউকে কিছু বলেনি। গত বৃহস্পতিবার শামসু ফের শিশুটিকে বাগানে নিয়ে যেতে চাইলে সে চিৎকার দেয়। পরে স্থানীয়রা এসে তাকে ধরে ফেলে। এ ঘটনায় শিশুটির মা বাদী হয়ে থানায় মামলা করেন।

সৈয়দপুর (নীলফামারী) :নীলফামারীর সৈয়দপুরে গত বুধবার রাতে এক তরুণী গণধর্ষণের শিকার হয়েছে। ওই তরুণী বাদী হয়ে থানায় মামলা করেছে। এ ঘটনায় জড়িত তিন যুবককে বৃহস্পতিবার গ্রেফতার করেছে পুলিশ। তারা হলো- কয়াগোলাহাট দক্ষিণপাড়ার আমজাদ হোসেন, ডাঙ্গাপাড়ার আবদুল খালেক ও সরকারপাড়ার আসাদুজ্জামান আসাদ। মামলা সূত্রে জানা যায়, ওই তরুণী ঢাকার একটি সিরামিক কারাখানায় কাজ করে। মোবাইল ফোনের মাধ্যমে তার সঙ্গে সৈয়দপুরের কয়াগোলাহাট দক্ষিণপাড়ার আকবার আলীর ছেলে আমজাদ হোসেনের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ঈদে বাড়িতে এলে আমজাদ ওই তরুণীকে দিনাজপুর বেড়াতে নিয়ে গিয়ে তিন বন্ধু মিলে ধর্ষণ করে। সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল জানান, আসামিদের গতকাল শুক্রবার কারাগারে পাঠানো হয়েছে।

দিনাজপুর :সদর উপজেলায় প্রতিবন্ধী এক নারীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় বৃহস্পতিবার ওই নারী কোতোয়ালি থানায় এজাহার দায়ের করেছেন। জানা যায়, গত ১১ জুন সকালে ওই নারী মাঠে গরু নিয়ে যান। এ সময় ঝড়-বৃষ্টি শুরু হলে তিনি সেখানকার একটি সেচ পাম্পের ঘরে অবস্থান নেন। সেখানে সদর উপজেলার কালিকাপুর এলাকার মাজেদুল ইসলাম তাকে ধর্ষণ করে।

মোরেলগঞ্জ (বাগেরহাট) :মোরেলগঞ্জ উপজেলায় বাকপ্রতিবন্ধী এক তরুণীকে ধর্ষণের অভিযোগে গতকাল শুক্রবার থানায় মামলা হয়েছে। পুলিশ ধর্ষক সুমন চন্দ্র শীলকে গ্রেফতার করেছে। জানা যায়, বৃহস্পতিবার বিকেলে মেয়েটিকে বাড়ি থেকে ফুসলিয়ে স্থানীয় একটি বাজারে নিয়ে ধর্ষণ করে সুমন চন্দ্র।

চাঁদপুর : জেলার শাহরাস্তি উপজেলায় কিশোরীকে বিয়ের আশ্বাসে আড়াই বছরের বেশি সময় ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। এ ঘটনায় বৃহস্পতিবার অভিযুক্ত হুমায়ুন কবিরকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ। তার বাড়ি উপজেলার শোরসাক গ্রামে। শহরাস্তি থানার এসআই আবদুল আউয়াল মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

কেন্দুয়া (নেত্রকোনা) :কেন্দুয়ায় বিয়ের প্রলোভনে এক নারীকে গণধর্ষণ করা হয়েছে। এ ঘটনায় ওই নারীর বাবা গতকাল শুক্রবার থানায় মামলা করেছেন। পুলিশ জানায়, গত ১১ জুন কেন্দুয়া পৌর শহরের সলফ কমলপুর মহল্লার সিদ্দিকুর রহমানের ছেলে ইকবাল তার বন্ধুদের নিয়ে ওই নারীকে ধর্ষণ করে। কেন্দুয়া থানার ওসি মোহাম্মদ রাশেদুজ্জামান বলেন, ঘটনার সঙ্গে জড়িত দু’জনকে গ্রেফতার করা হয়েছে, বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

চাটমোহর (পাবনা) : চাটমোহর উপজেলায় সংখ্যালঘু সম্প্রদায়ের এক গৃহবধূর শ্নীলতাহানির অভিযোগে হাশেম আলী নামে এক যুবককে আটক করেছে পুলিশ। সে উপজেলার জালেশ্বর গ্রামের আবদুস সাত্তারের ছেলে।

এদিকে সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, সোনারগাঁয়ে গত সোমবার চলন্ত বাসে তরুণীকে ধর্ষণচেষ্টার ঘটনায় হেলপারকে গ্রেফতার করেছে পুলিশ। তার নাম নীরব। গতকাল শুক্রবার বিকেলে ঢাকার সায়েদাবাদ বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সোনারগাঁ থানার এসআই তাওহিদ উল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।