চেইন্জ ইউকে বিভক্ত হওয়ার পর চুকা উমুনা লিবারেল ডেমোক্রেটস যোগদান করেছেন

সাবেক লেবার ও চেইন্জ ইউকে এমপি চুকা উমুনা লিবারেল ডেমোক্রেটস যোগদান করেছেন।

বৃহস্পতিবার টুইটারে এই খবর ঘোষণা করে তিনি বলেন, “আমি লিবডেমে যোগদান করতে পেরে আনন্দিত!”

সাবেক শ্যাডো বিজনেস সেক্রেটারী এই বছরের ফেব্রুয়ারিতে লেবার ছেড়ে নতুন স্বাধীন দলের সাথে যোগদান করেন, যা গত মাসে ইউরোপীয় নির্বাচনের পূর্বে চেইন্জ ইউকে হয়ে ওঠে।

হতাশাজনক নির্বাচনের ফলাফলগুলি অনুসরণ করে, যেখানে চেঞ্জ ইউকে আসন পেতে ব্যর্থ হয় তবে ব্র্যাঙ্কিট পার্টির পরে লিব ডেমস দ্বিতীয় স্থান লাভ করেন, মি। উমুনা ইন্ডেপেন্ডেন্ট পার্টিতে যোগদান করেন।
লিবার ডেমসে যোগ দেওয়ার সিদ্ধান্ত ব্যাখ্যা করে মি। উমুননা বলেন, ব্রিটিশ রাজনীতিতে পার্টি “অগ্রগতিশীল ও আন্তর্জাতিকতা আন্দোলনের” শীর্ষে ছিল।
তিনি বলেন: “লেবার ওটরি ব্রেক্সিটকে সহজতর করার জন্য অঙ্গীকারবদ্ধ, এবং ব্রেক্সিট কার্যত অসম্ভব নিষ্ঠুরতার অবসান ঘটায়।
“লিবারেল ডেমোক্রেটরা জনগণের ভোটের জন্য কথা বলছে এবং ইইউতে থাকার কথা শুরু থেকেই বলছে ।
“আমি লিবারেল ডেমোক্রেটসকে দৃঢ়প্রত্যয়ী মনে করছি, নাগরিক সমাজে ব্যাপক প্রগতিশীল আন্দোলনের নেতৃত্বের পাশাপাশি, আমি যে দেশের প্রতিনিধিত্ব করি তার পাশাপাশি আমাদের দেশে অগণিত অন্যান্য নাগরিকদের জীবন উন্নত করার সর্বোত্তম সুযোগও প্রদান করে।”

দ্য টাইমস-এর সাথে একটি সাক্ষাত্কারে, মি। উমুননা বলেন, তিনি বিশ্বাস করেন যে “রাজনৈতিকভাবে গৃহহীন মানুষ লাখো লোক ছিল যারা ব্যালট পেপারে নতুন বিকল্প চেয়েছিলেন” যখন তিনি চেঞ্জ ইউকে যোগদান করেন।
তিনি যোগ করেন যে তিনি ভোটারদের সঙ্গে বিদ্যমান সম্পর্ক থাকার গুরুত্বকে “ব্যাপকভাবে অবমূল্যায়ন” করেছেন – তিনি লিভ ডেমের নেতা স্যার ভিনস কেবল স্বীকার করেছেন যে তিনি লেবার পার্টি ছেড়ে চলে যাওয়ার অনেক আগেই তাকে ডেকেছিলেন।
জনাব উমুন্না জোর দিয়ে বলেছিলেন, তিনি দলের হয়ে যোগদানের জন্য যোগ দেননি, টাইমসকে বলেছেন: “আমি এখন লিব ডেমসকে নেতৃত্ব দিই না অথবা যে কোনও সময়ে”। তিনি লিবি ডিএম নেতৃত্বের দাবীদার এড ডেভি এবং জো সুইসনের মধ্যে পক্ষ নিতে রাজি হননি। তিনি একজন”নবাগত”

মিঃ দেভী বলেন, স্ট্রিহাম এমপি “বিশাল সাহস দেখিয়েছে” এবং দলকে একটি “প্রধান অবদান” করবে। তিনি যোগ করেছেন: “ব্রেকসিট বন্ধ করা আমার প্রথম অগ্রাধিকার এবং আমি এই যুদ্ধে একটি গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসাবে আমাদের বঞ্চগুলিতে চুকাকে স্বাগত জানাই।
লেবার এমপি জন মান্না লিবারেল ডেমোক্র্যাটদের কাছে তার পদক্ষেপ নিশ্চিত করার পরে মি। উমুনাকে ডেকেছিলেন, যিনি নিজেকে “একটি স্ট্রেহামহাম জন্মগ্রহণকারী এবং জন্মগ্রহণকারী” হিসাবে বর্ণনা করেছিলেন।

তিনি টুইট করেছেন: “চলুন চুকা কিছু বোতল দেখি এবং একটি উপ-নির্বাচন ডাকি। আমার শ্বাস ধরে না। ”

জনাব উমুননাকে স্বাগত জানিয়ে, লিবার ডেমের নেতা স্যার ভিন্স কেবল কেবল বলেন, “চুকা এবং আমি বহু মাস ধরে একসাথে কাজ করেছি, জনসাধারণের ভোটের জন্য প্রচারণা এবং ব্রেক্সিট বন্ধ করা।
“আমি জানি যে সে আমাদের পার্টিতে শুধু ব্র্যাকসিটে নয় বরং উদার ও সামাজিক গণতান্ত্রিক মূল্যবোধের জন্য যুদ্ধে অংশ নেবে।

“তিনি এই মাসে শুধু ২0,000 জন ব্যক্তির সাথে যোগ দেন, পরিষ্কারভাবে দেখান যে লিবারেল ডেমোক্র্যাটরা আজ ব্রিটিশ রাজনীতির উদার কেন্দ্রস্থলে সবচেয়ে বড়, সর্বাধিক দুর্বল এবং সবচেয়ে শক্তিশালী শক্তি।”

খবরকে প্রতিক্রিয়া জানিয়ে দলের সাবেক নেতা টিম ফারন বলেন, “চমৎকার খবর। স্বাগতম চাকা! ”

লিবার ডেমের এমপি টম ব্রেক বলেন, “চুকা উমুননা তার দলের সাথে যোগ দেওয়ার পর” জনসাধারণের ভোটের সুরক্ষার জন্য এবং ব্রেক্সিট বন্ধ করার প্রচারাভিযানটি কেবলমাত্র শক্তিশালী হয়ে উঠেছে “।

তিনি টুইট করেছেন: “অসাধারণ খবর যে রিমেইনার চুমা উমুননা সহযোগীকে লিবি ডেমসে যোগদান করেছেন।”