EXCL স‍্যার খির স্টারমার নতুন রেফারেন্ডামে রিমেইনের পক্ষেথাকার জন‍্য লেবারের প্রতি আহ্বান জানিয়েছেন

শ্যাডো ব্রেক্সিট সেক্রেটারি বলেন, এই বিষয়ে স্পষ্ট অবস্থান তুলে ধরার জন্য সিনিয়র লেবারের পরিসংখ্যানগুলির মধ্যে “আলোচনা” চলছে।
লেবার পার্টি বিভক্ত তারা সম্পূর্ন ভাবে নতুন রেফারেন্ডামে সমর্তন করবে কিনা
জেরেমি করবিন সহযোগী তার নেতৃত্ব উপর স্পষ্ট আক্রমণে দ্বিতীয় গণভোট ফিরে তাকে সতর্ক করে দিয়েছেন।
জেরেমী করবিন বলতেছেন ,এখন ২য় রেফারেন্ডামের সময় নাই।
জেরেমি Corbyn এখন শ্রম একটি দ্বিতীয় ইইউ গণভোট ফিরে ফিরে সময় না
এমিলি থর্নিবেরি ইউরোপিয়ান পার্লামেন্টের নির্বাচনে হেরে যাওয়ার পর নির্বাচনের ক্ষতির পরে লেবারের ব্রেক্সিট নীতিতে গুরুতর আক্রমণ শুরু করেন।

ইউরোপীয় নির্বাচনের প্রেক্ষাপটে, লেবার পার্টি,ব্রেক্সিট পার্টি এবং লিবারেল ডেমোক্রেটের পিৎছনে গিয়ে ৩য় অবস্থানে চৎলে আসে। পররাষ্ট্র সেক্রেটারী এমিলি থর্নবেরী বলেন, দলের প্রার্থীদের পক্ষ থেকে একটি তথাকথিত “জনগণের ভোট”
তিনি বলেন, “আমাদেরকে অবশ্যই এই সরল কথা বলা উচিত ছিল যে এই সরকারের কাছ থেকে আসা যে কোনও চুক্তিকে নিশ্চিত গণভোটে রাখা উচিত এবং অবশিষ্টাংশ ব্যালট পেপারে থাকা উচিত এবং লেবার পুনর্নির্মাণের জন্য প্রচারণা চালাবে।”

কিন্তু জেরেমি কর্বিন জোর দিয়ে বলেছেন যে লেবার এখনও প্রথম সাধারণ নির্বাচনের জন্য ঠেলে দিচ্ছে, সংসদে যে কোনও ব্রেক্সিট চুক্তির পাশাপাশি একটি গণভোটও রয়েছে।

বুধবার একটি অনলাইন ওয়েবিনারে কথা বলার সময়, স্যার খির তার নেতৃবৃন্দের কাছ থেকে দুরে সরে এসে বলেন লেবারকে ইইউতে থাকতে হবে।

তিনি বলেন, “স্থানীয় নির্বাচন এবং বিশেষ করে ইইউ নির্বাচনের পরে লেবার পার্টিতে অনেকে আছেন যারা মনে করেন যে আমাদের দ্বিতীয় গণভোট সম্পর্কে এবং পরিষ্কার থাকার ক্ষেত্রে মামলাটি সম্পর্কে খুব স্পষ্ট হতে হবে।

“অবশ্যই আমি যা বলছি তা নিয়ে আলোচনা করা হচ্ছে, মুহূর্তেই আলোচনা চলছে, আমি আশা করি আমরা খুব শীঘ্রই এটি সমাধান করতে পারব, এবং যেহেতু আমি উদ্বিগ্ন, ঠিক সেই দিক থেকে এটি একটি সরকারী পদক্ষেপ।”

লেবার এমপি বেন ব্র্যাডশ্যা, পিপলস ভোট ক্যাম্পেইন, বলেছেন: “কেয়ার স্টারার স্পট-এ রয়েছেন – লেবারের ভোটের নীতিমালাকে পুরোপুরি আলিঙ্গন করা এবং এই ফলাফল সুরক্ষার জন্য জোরে জোরে প্রচারণা চালানোর জন্য এটি অতীত সময়। এটি শুনতে খুব উত্সাহজনক। তাকে তাই পরিষ্কারভাবে এই ফলাফল সমর্থন।