লিবারেল ডেমোক্রেটের জো সুইসন বলেন ক্ষমতার ভারসাম্য নয় বরং “সরকারের পক্ষে চ্যালেঞ্জিং” হওয়া উচিত

লিবারেল ডেমোক্রেট নেতৃত্বের প্রতিদ্বন্দ্বী জো সুইসন বলেছেন, দলটি ক্ষমতার ভারসাম্য বজায় রাখার লক্ষ্যে নয় বরং “সরকারের পক্ষে চ্যালেঞ্জিং” হওয়া উচিত।

অস্থিতিশীল রাজনৈতিক জলবায়ু মানে বোঝা যাচ্ছে না যে কনজারভেটিভস ও লেবার দুই বৃহত্তম দল থাকবে, তিনি বলেন, লিব ডেমসকে আমাদের উচ্চাকাঙ্ক্ষার কোনও সীমাবদ্ধতা থাকা উচিত নয়।

দি ইন্ডিপেন্ডেন্টের সাথে একটি সাক্ষাত্কারে, মিস সুইসন বলেন, “ভিক্ষুকদের বিশ্বাস” যে টরির বরিস জনসনকে নেতা হিসেবে বিবেচনা করছে, তাকে “অনুপযুক্ত” বলে বর্ণনা করছে।

সে তার সম্ভাব্য অ্যাপয়েন্টমেন্টটি সেন্ট্রাল কনজারভেটিভদের উপর জয় করার সুযোগ হিসাবে দেখে, যারা ক্ষতিকর কোনও চুক্তি ব্রেক্সিট অনুসরণ করার জন্য তার ইচ্ছার দ্বারা ভীত। এই, তিনি বলেন, “কালো বুধবার পার্ক মধ্যে হাঁটার মত চেহারা” হবে।

জনসনের নেতৃত্ব প্রতিদ্বন্দ্বী মাইকেল গোভকে কোকেইন ব্যবহার করার কথা স্বীকার করে বলেছিলেন, লিবার ডেমের ডেপুটি নেতার প্রকাশ্যে প্রথমবারের মত প্রকাশ করেছেন যে তিনি একজন ছাত্রী যখন ছিলেন তখন ক্যানোবিন ধূমপান করেছিলেন।
কিন্তু তিনি স্পষ্ট করে দিয়েছেন যে তিনি ক্লাস বি ওষুধ বৈধকরণের দীর্ঘমেয়াদী লিবার ডেম নীতির সাথে সামঞ্জস্যপূর্ণ হিসাবে বিবেচনা করছেন। মিঃ গোভের “ভণ্ডামি” তিনি একটি সরকার গঠনের একটি অংশ তৈরি করেছেন যা নূতন মাদকদ্রব্যের ভোক্তাদের অপরাধী করার নীতি অনুসরণ করে, যখন তার নিজের একটি শ্রেণির উপাদান ব্যবহার করার ইতিহাস রয়েছে।

তিনি স্বীকার করেন যে লিবডেমসরা টরিদের সঙ্গে জোটের সময় ইংল্যান্ড ও ওয়েলসে বিশ্ববিদ্যালয়ের শিক্ষাদান ফি বাড়ানোর জন্য ভোট দেওয়ার “ভুল” ছিল।
এমএস সুইসন ৩৯ বতসর,২৩ জুলাই তারিখে ঘোষিত নতুন লিবার ডেমের নেতা স্যার ভিন্স কেবলের প্রতিযোগিতায় সাবেক জ্বালানি সেক্রেটারী “এড ডেভির” মুখোমুখি হবেন।

তিনি বলেন, “Tory দাবীদারদের সাথে আপনি তুলনায় আমাদের মধ্যে নীতির উপর আরো চুক্তি ছিল”। কিন্তু তিনি বলেন, রাজনীতিতে তার “অ-উপজাতীয়” দৃষ্টিভঙ্গি এবং লন্ডনের বাইরে ভোটারদের কাটাতে দক্ষতা ও দক্ষিণ-পূর্ব ও তরুণ সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা তাকে প্রান্ত দিয়েছে।

তিনি বলেন, “আমি এমন নেতা, যা উদারনৈতিক আন্দোলনের সমাবেশে পরিণত হতে পারে, যা জাতীয়তাবাদ এবং জনগনের শক্তি, নিগেল ফারেজ এবং বরিস জনসনকে পছন্দ করার জন্য তৈরি করতে হবে”।

“অ-উপজাতীয় ভাবে আমি রাজনীতি করি এই মুহূর্তে নিখুঁত।”