ভ্রমনকালে নৌকায় সোফা; মন্ত্রী কে নিয়ে সমালোচনা

ঈদের ছুটিতে পরিবার নিয়ে সিলেট ভ্রমন করচ্ছেন বাংলাদেশ সরকারের কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। সিলেট সফরকালে শুক্রবার জলারবন রাতারগুল ও পাহাড়কন্যা জাফলং পরিদর্শন করেছেন তিনি। শুক্রবার দুপুরের দিকে তিনি সিলেটের স্থানীয় নেতাকর্মীদের নিয়ে রাতারগুল সোয়াম ফরেস্ট ভ্রমণ করেন।সেখানে নৌকা করে ঘুরে রাতারগুলের সৌন্দর্য্য উপভোগ করেন আব্দুর রাজ্জাক। কিন্তু নৌকায় ঘুরলেও নৌকার উপরে সোফা বিছিয়ে তার উপর তিনি বসেন। মন্ত্রী ভ্রমণকালীন এমন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে দ্রুত ভাইরাল হয়ে এবং তীব্র সমালোচনার ঝড় উঠে । সাধারণ অনেকে ফেইসবুকে বিভিন্ন গ্রুপে ছবিটি নিয়ে নানা সমালোচনা করছেন।আবার, নৌকার উপর সোফা বসিয়ে ভ্রমণ করার বিষয়টি নিয়ে অনেকে নেতিবাচক মন্তব্যও করেছেন। কেউবা আবার জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও হোসেন শহীদ সোহরাওয়ার্দীর একই সাথে নৌকায় ভ্রমণরত পুরনো একটি ছবির সাথে তুলনা করছেন। এজন্যই শেখ মুজিব আর সোহরাওয়ার্দীকে মানুষ হাজার বছর পরেও বিনম্র শ্রদ্ধায় স্মরণ করে।
গতকাল সিলেটের একটি নদীতে মাত্র ৫মিনিটের নৌপথে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক সোফা সেট ব্যবহার করায় তীব্র সমালোচনার ঝড় বসে সামাজিক যোগাযোগ মাধ্যমে। আসলে তা ৫ মিনিটের নৌপথ ছিল না।

মন্ত্রী বলে কি তার ফ্যামিলি লাইফ নেই? রাজনীতির বাইরে গিয়ে ঈদের ছুটিতে পরিবার নিয়ে একটু ঈদ আনন্দ করতেও পারবেনা? পারিবারিক আনন্দ ভ্রমণে একটু নিজের মতো করে সময় কাটানো, একটু ছবি তোলা কে না পছন্দ করে? এটা নিয়েও অহেতুক ট্রল/ভাইরাল করে বেড়াতে হবে? সবকিছুতে নেগেটিভ খোজা উচিত না।

তবে অনেকে ঈদের ছুটিতে মন্ত্রীর বিদেশ না যেয়ে দেশীয় পর্যটনকেন্দ্র ভ্রমনকে সাধুবাদ জানাচ্ছেন।