তেরেসা মে কনজারভেটিভ লিডার থেকে পদত‍্যাগ করেছেন

তেরেসা মে কনজারভেটিভ লিডার থেকে পদত‍্যাগ করেছেন। কনজারভেটিভের লিডার যারা হতে চান তাদেরকে নমিনেশন সাবমিট করার জন‍্য আহ্বান জানানো হয়েছে।
প্রধানমন্ত্রীর পদত‍্যাগ পত্র ভারপ্রাপ্ত লিডার পার্টির বেকব‍্যাঞ্চার ১৯২২ কমিটির কাছে ব‍্যাক্তিগত ভাবে পাঠানো হয়েছে।
যতক্ষন পর্যন্ত নতুন লিডার নির্বাচিত করা না হয়,ততক্ষন পর্যন্ত থেরেসা মে থাকবেন লিডার হিসাবে। আশা করা হচ্ছে লিডার নির্বাচিত করা হবে ২২ শে জুলাই। তিনি প্রধানমন্ত্রী হিসাবে থাকবেন ,যতক্ষন পর্যন্ত নতুন প্রধানমন্ত্রী নির্বাচন না করা হবে।
এক বিবৃতিতে ১৯২২ কমিটির চেয়ার চার্লস ওয়ালকার এবং ডামে চারিয়েল গিলান বলেন,তারা প্রধানমন্ত্রীর কাছ থেকে প্রজ্ঞাপন পেয়েছেন,তিনি পার্টি লিডার থেকে পদত‍্যাগ করছেন এবং যারা লিডার হতে চান,তাদের কাছে আহ্বান জানানো হয়েছে নমিনেশন সাবমিট করার জন‍্য। আশা করা হচ্ছে নমিনেশন সাবমিট করা ১০ জুন সোমবার বন্ধ হয়ে যাবে।
কমপক্ষে ১১ জন পাত্রী ঘোষনা দিয়েছেন,তারা প্রতিযোগিতায় আছেন। আশা করা হচ্ছে কেউ কেউ সপ্তাহান্তে তাদের নাম উঠাইয়া নিবেন।আবার অন‍্যদিকে আরো ও জন যেমন পেনী মরডানট এবং প্রিতী প‍্যাঠেল তাদের প্রাথীতা ঘোষনা করতে পারেন।
বরিস জনসন তার নাম ঘোষনার পর থেকে এখন ও সবচেয়ে ভাল অবস্থানে আছেন।কিন্তু খুব বেশী বাধার সম্মূখীন হতে হবে জেরেমী হান্ট,মাইকেল গভ এবং ডমিনিক রাবের কাছ থেকে।