ডেমোক্রেসি টাওয়ার হ‍্যামলেটস

স্থানীয় পূর্ব লন্ডন বাসিন্দারা টাওয়ার হ্যামলেটসকে কীভাবে শাসন করা উচিত তা নির্ধারণের জন্য অধিবাসীদের মতামত দেয়ার স্বার্থে দস্তখতের প্রয়োজন।গণভোটের আয়োজন করতে গেলে দস্তখত খুবই জরুরী।
রবিবার ৯ ই জন ২০১৯ ইংরেজী টাওয়ার হ‍্যামলেটসের অধিবাসীরা একত্রে জড় হতে যাচ্ছেন ,MICRO BUISNESS CENTRE,GREATOREX STREET.সেখানে সিদ্ধান্ত নেয়া হবে টাওয়ার হ‍্যামলেটস বারাতে কেমন ভাবে শাসন করা হবে। , সকল ব্যাকগ্রাউন্ডের সাধারণ অধিবাসীরা টাওয়ার হ্যামলেটসের নাগরিকদের কীভাবে বরো শাসন করতে হবে। তারই রুপরেখা নিয়ে আলোচনা হবে । আমাদের বর্তমান কেন্দ্রীভূত মেয়র ব্যবস্থার সাথে চলতে হবে, নাকি কাউন্সিলের সিদ্ধান্তে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরদের সঙ্গে আরো গণতান্ত্রিক ও স্বচ্ছ ব্যবস্থা থাকা উচিত। যে হেতু এটা খুবই জরুরী এবং স্থানীয় জনসাধারনই সিদ্ধান্তের মালিক। তাই সকলের কাছে আকূল আবেদন করছি সমযমত যথাস্থানে উপস্থিত হওয়ার জন‍্য।
“ডেমোক্রেসি টাওয়ার হ‍্যামলেটস” প্রতিষ্টা করেছেন স্থানীয় বিভিন্ন গ্রোপের লোকজন একত্র হয়ে এবং বেশ কিছুদিন যাবত তাহারা সমাজের বিভিন্ন ধরনের লোকজনের সাথে আলাপ করে যাচ্ছেন। সকলের মতামত স্বাপেক্ষে সবাই মিলে একটি গণভোটের জন‍্য স্থানীয় টাওয়ার হ‍্যামলেটসের লোকজনের প্রয়োজনীয় স্বাক্ষর সংগ্রহ করতে হবে।
রেফারেন্ডামের মাধ‍্যমেই স্থানীয় জনসাধারন তাদের পছন্দ নির্ধারন করবে তারা টাওয়ার হ‍্যামলেটসে কি ধরনের শাসন চায় , তারা কি চায় সংসদীয় আইন অনুযায়ী চলতে, না বর্তমানের মত একজন মেয়রের শাসন।
বিখ্যাত ব্রীকলেন থেকে একটি পাথর নিক্ষেপ করা হয়েছে, দিনের আশা এবং আকাঙ্ক্ষা, সরাসরি ঐদিন থেকে স্বাক্ষর সংগ্রহের প্রচারাভিযানের উদ্বোধন শুরু হবে সরাসরি ভোটে মেয়র প্রথা বাতিল করার জন‍্য। লন্ডনের ইস্ট এন্ডের বয়সী গল্পের একটি যোগসূত্র হিসেবে, তৃণমূল পর্যায়ে সম্প্রদায়গুলির একটি মহাকাব্যিক ইতিহাস রাজনৈতিক পরিবর্তনের প্রভাব ফেলতে পারে।

ডেমোক্রেসি টাওয়ার হ্যামলেটস থেকে উদ্ধৃতি:

“সাধারণ মানুষকে রাজনীতির পরিপ্রেক্ষিতে জ্ঞান ও পছন্দের রাস্তা দেওয়া না হলে এবং দুইটি আন্ডারলাইজেশনের দর্শন না হওয়া পর্যন্ত তারা অর্থপূর্ণভাবে যুক্ত, মন্তব্য, এবং প্রকৃতপক্ষে সমাজকে শাসন করতে পারবে না।
তদুপরি, আমরা বিশ্বাস করি যে ক্ষমতায় থাকা উচিত নয় একাধিকারী। সুতরাং, আমাদের প্রচারাভিযানটি তৃণমূলকে ক্ষমতায়ন করার এবং সাধারণ মানুষকে সংবিধান সংগ্রহের বিষয়ে বিতর্ক ও কর্মসূচির মাধ্যমে রাজনৈতিকভাবে আরো বেশি রাজনৈতিকভাবে সক্রিয় করতে সক্ষম করে। এই অনুষ্ঠান, যদিও রাজনৈতিক, যদিও অ-পক্ষপাতী, সব রাজনৈতিক ব্যাকগ্রাউন্ড থেকে অধিবাসীদের এবং প্রচারকদের আকর্ষিত করে তুলে ধরেছে। ”
—————————————————————————

LAUNCH OF REFERENDUM TO ABOLISH THE DIRECTLY ELECTED MAYOR (DEM)
An open source conference, with workshops, panel discussions and film screenings. Date: SUNDAY 9TH JUNE 2019
Time: 5:30pm
Venue: Micro Business Centre, Greatorex Street, London E1 5NP
Closest Tube: Aldgate East and Whitechapel
For more press enquiries please call on +44 7949 555915.