নো-ডিল ব্রেক্সিট ব্লক করার জন‍্য মাইকেল গোভ ব্রেক্সিট ২০২০ সাল পর্যন্ত দেরী করতে চান

কনজারভেটিভ নেতৃত্বের আশাবাদী মাইকেল গোভ কোনও চুক্তি ছাড়াই ক্র্যাশের পরিবর্তে ২0২0 সালের শেষ নাগাদ ব্রেক্সিটকে বিলম্বিত করতে প্রস্তুত।

পরিবেশ সচিব বলের চুক্তি ছাড়া ব্রেক্সিট করতে গেলে সাধারণ নির্বাচনের সূত্রপাত হবে যার ফলে ব্রেক্সিট সম্পূর্ণভাবে বাতিল করার ঝুঁকি থাকবে।

সহজভাবে নো-ডিল ব্রক্সিট প্রস্তুতি না নিলে ,সাধারন নির্বাচনের ডাক আসবে। যারফলে জেরেমী করবিন ডাউনিং স্ট্রিটে যাবে” যারফলে ব্রেক্সিট একেবারে বাতিল হয়ে যাবে।
স্বরাষ্ট্র সচিব, সাজিদ জাভিদ, অন্য টরি নেতৃত্বের প্রার্থী শনিবার বলেছেন, তিনি যদি পরবর্তী প্রধানমন্ত্রী হবেন, তাহলে তিনি কোনও চুক্তিতে ব্রেক্সিটের পরিকল্পনা গ্রহণ করবেন না, তবে সংসদ বলেছে যে ফলাফল হিসাবে কোনো চুক্তি করার চেষ্টা করবেন না।
Parliament একটি ফলাফল হিসাবে কোন চুক্তি চেষ্টা এবং থামাতে সবকিছু করতে হবে।

তিনি বলেন, তার “নিখুঁত ফোকাস” একটি চুক্তি পেতে হবে, তবে তিনি ইইউর সাথে চুক্তিতে পৌঁছাতে ব্যর্থ হলে অর্থনীতিতে কোনও চুক্তির প্রভাবকে হ্রাস করার উপর মনোনিবেশ করবেন।

তিনি বলেন, “আমি একটি চুক্তিবিহীন বাজেটের জন্য প্রস্তুত হব, যার মধ্যে উল্লেখযোগ্য অর্থনৈতিক উদ্দীপনা অন্তর্ভুক্ত করা হবে”।
এতে ব্যবসায়ের জন্য উল্লেখযোগ্য ট্যাক্স কাট অন্তর্ভুক্ত হবে, ব্যক্তিগত আয়ের জন্য এটি ধাপে বাড়ানো অবকাঠামো বিনিয়োগ অন্তর্ভুক্ত করবে।”

এদিকে, জনাব জাভেদ বলেন, তিনি অর্থনীতির উন্নয়নের জন্য আইডির শীর্ষ করের হার হ্রাস করার কথা বিবেচনা করবেন
তিনি জর্জ ওসবোর্নের 50 শতাংশ থেকে 45 পি পর্যন্ত করের শীর্ষ হার কাটার পদক্ষেপকে নির্দেশ করেছিলেন, যা ট্যাক্স রাজস্ব বৃদ্ধি পেয়েছিল।

তিনি আরো বলেন, “যদি এটি দেখানো যায় যে অতিরিক্ত হারে আরও কাটা আরো ট্যাক্সযোগ্য রাজস্ব বাড়াতে পারে, যা দেখে নেওয়া উচিত।”

নেতৃত্বের প্রতিযোগিতার অন্যরা তাদের আপিলকে উত্সাহিত করতে ট্যাক্স কাটের প্রতিশ্রুতি দিচ্ছে ডমিনিক রাব এবং জেরেমি হান্ট।
জনাব রাব এক বছরে একটি পয়সা দ্বারা আয়কর কাটাতে অঙ্গীকার করেছেন – একটি সংসদ চলাকালীন 5 পি মৌলিক হারের জন্য ১৫ পাউন্ডের মধ্যে – যা সমালোচকরা দাবি করেছেন যে £ ২৫ বিলিয়ন খরচ হবে।

মিস্টার হান্ট, অন্যদিকে, ব্যবসাগুলি লুকাতে ট্যাক্স কাট ব্যবহার করছেন, এটি বর্তমানে ১৯ শতাংশের আইরিশ স্তরের ১২.৫।
চ্যান্সেলর ফিলিপ হ্যামন্ড এই সপ্তাহে তার সহকর্মীদের ট্যাক্স কাটাতে অনেক “জনবহুল” অঙ্গীকার নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।