ব্রেক্সিট ত্রুটির জন্য লেবারকে ‘ভারী মূল্য’ দিতে হবে, বিশিষ্ট পার্টি পরিসংখ্যান করবিনকে সতর্ক করে দেন

বিশিষ্ট লেবার পরিসংখ্যান সতর্ক করে দিয়েছিল যে, যদি পার্টি নেতা ব্রেক্সিটে অবস্থান না রাখে, তাহলে করবিন প্রকল্পটি ধ্বংস হয়ে যাবে।

ইউরোপীয় নির্বাচনে লেবারের তৃতীয় অবস্থানে পতন ঘটে এবং ওয়েস্টমিনস্টার নির্বাচনে প্রো-ইইউ লিবারেল ডেমোক্র্যাটদের পিছনে পতন ঘঠবে, এক এমপি বলেছে যে ইইউ প্রত্যাহারে তার অস্থিতিশীল অবস্থানের জন্য পার্টি “ভারী মূল্য” দেবে, অন্যজন একটি ” স্পষ্ট এবং বর্তমান বিপদ “তার ভবিষ্যত।

সাবেক স্পিন ডাক্তার অ্যালাস্টেয়ার ক্যাম্পবেল বলেন, বরিস জনসনকে ডাউনিং স্ট্রিটের দিকে নিয়ে যাওয়া এবং কোনও চুক্তি না হওয়া পর্যন্ত ব্রেক্সিটের পথ বেছে নেওয়ার ক্ষেত্রে লেবার “যৌক্তিক” হবে।
বামপন্থী সমর্থক দলের অবশিষ্টাংশের শীর্ষ নেতা বলেন, “হুমকির মুখে” ভোটের পরিসংখ্যান দেখিয়েছে যে গঠনমূলক দ্বন্দ্বের নেতৃত্বের নীতি এখন “তার পথ চালাচ্ছে” এবং করবিনের প্রকল্প ধ্বংস হয়ে যাওয়ার ঝুঁকি নিয়েছে।

দ্বিতীয় গণভোটের লেবার সমর্থকরা আশা করেছিলেন যে ইইউ নির্বাচনে পার্টির ১৪ শতাংশের দেখার কারণে মিস্টার কার্বিন স্পষ্টভাবে একটি চূড়ান্ত বক্তব্য সমর্থন করবেন।
কিন্তু লেবার নেতা নতুন গণভোটের জন্য প্রচারণার জন্য ছায়া মন্ত্রিসভায় সহকর্মীদের চাপের বিরোধিতা করে বলেছিলেন, তিনি ব্রাসেলসের সাথে একটি চুক্তি পুনর্বিবেচনা করার চেষ্টা করবেন।
দলের অভ্যন্তরে গভীর উত্তেজনার একটি চিহ্ন দেখা যায় এবং একতাবাদী নেতা লেন ম্যাকক্লাসকি সতর্ক করেছিলেন যে অন্য গণভোট সমর্থনকারী “নির্বাচনীভাবে আত্মঘাতী” হবে।

এখন ইউগভ পোলে দেখা যাচ্ছে লেবার এবং টরি সমান সমান ২৪ ও ২২ ;এবং ব্রেক্সিট পার্টির পিছনে সাধারণ নির্বাচনের ভোটের উদ্দেশ্যগুলিতে লেবার সমান সমান মর্যাদার ১৯ শতাংশ ভোট দিয়েছে, নতুন আশঙ্কা প্রকাশ করেছে যে ইউরোপীয় ফলাফল কেবল প্রতিবাদ ভোটের চেয়ে বেশি প্রতিফলিত হতে পারে।

ব্রিটেনের বিরোধী দল বিরোধী বিক্ষোভ কর্মসূচিতে লিবারেল ডেমক্রেটকে ভোট দেওয়ার জন্য লেবার থেকে বহিষ্কার করা মি। ক্যাম্পবেল বলেন, গত সপ্তাহের নির্বাচনে পার্টি “প্রায় ধ্বংস হয়ে গেছে”।
লেবার পার্টির ব্রেক্সিটে স্পষ্ট, সুসঙ্গত, বিশ্বাসযোগ্য অবস্থান ছিল না এবং এটি না হওয়া পর্যন্ত এটি হারিয়ে যাওয়া অনেক লোকের সমর্থনে জয়ী হবে না, “তিনি বিবিসি রেডিও 4 আজকের প্রোগ্রামকে বলেছেন।

স্টেফেন ড্যাটি, যিনি লেবার এমপির একজন সমর্থক, তিনি বলেন: “এই নির্বাচনগুলি ঠিকভাবে দেখায় যে কেন নিরক্ষরতা এবং ত্রিভুজের জন্য সময় অতিবাহিত হয়েছে। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ লেবার এখন একটি বিকল্প থাকার সাথে সাথে তাদের চূড়ান্ত বক্তব্যের জন্য জনগণের সাথে ব্রেক্সিট চুক্তি স্থাপন করার পক্ষে একটি নির্দিষ্ট অবস্থান নিতে হবে।

“এটা আমাদের ভোটার এবং আমাদের সদস্যদের চান। লেবারকে এই বিপর্যয়মূলক পরিস্থিতিতে ব্রেক্সিটের বিরুদ্ধে যুদ্ধে নেতৃত্ব দিতে হবে যে Tories আমাদের নেতৃত্বে হয়েছে, এবং জনবহুল অধিকার মুখে দৃঢ় দাঁড়ানো। এভাবে ব্যর্থ হওয়ার জন্য দেশের ঐতিহাসিক অনুপাতের ভুল হবে এবং আমাদের পার্টি একটি ভারী মূল্য পরিশোধ করবে। ”

সাবেক শ্যাডো মন্ত্রিপরিষদ মন্ত্রী মেরি ক্রিগ বলেছেন, ২০১৭ সালে লেবারকে ভোট দেওয়ার ৪৭% ভোটদাতারা পোলস্টারকে বলেছিলেন যে তারা আবার তা করবে।

তিনি বলেন, “স্পষ্ট এবং বর্তমান বিপদ” ছিল যে দলটি সুইচারদের ফিরিয়ে আনতে পারবে না।

“এটা ব্রেক্সিটে উভয় পক্ষকে খুশি করার চেষ্টা করার নিরর্থকতা দেখায়,” ওয়েকেফিল্ড এমপি দ্য ইন্ডিজেন্টকে বলেছিলেন। “স্থানীয় ও ইউরোপীয় নির্বাচনগুলিতে আমাদের শাস্তি দেওয়া হয়েছিল কারণ আমাদের ভোটাররা এবং সদস্যরা লিবারেল ডেমোক্রেটকে এবং গ্রিনকে ভোট দিতে গিয়ে আমাদের ছেড়ে চলে গিয়েছে, এমনকি উত্তর অঞ্চলেও ভোট দিয়েছেন, যেমন ওয়েকফিল্ড, যেখানে লিবারেল ডেমোক্রেটকে ভোট দিয়েছে।।”

জনাব করবিন ইঙ্গিত দিয়েছেন যে ইইউ ছাড়ার চুক্তিতে সঙ্গে বা ছাড়ার জন্য ৩১ অক্টোবর সময়সীমা শেষ হওয়ার এক মাসের আগেই সেপ্টেম্বরে ব্রেক্সিটের পক্ষের নীতি পর্যালোচনা করা যেতে পারে।

কিন্তু আরেকটি ইউরোপের জাতীয় সংগঠক সম্ভাব্য দল, মাইকেল চেসসাম বলেন,এটা অনেক দেরী হয়ে যাবে।
“এই ভোটের পরিসংখ্যানগুলি হতাশাজনক এবং বাম সমগ্র ভীত করা উচিত,” তিনি বলেন ,. “লেবার নির্বাচনী কেন্দ্রটি কেন্দ্রীয় পার্টির দ্বারা খাওয়া হচ্ছে। এটা বাম দিকে ঘুরার বিপরীত যে করবিনের নেতৃত্ব অর্জন করার চেষ্টা করছে।

“গঠনমূলক অস্পষ্টতা তার কোর্স চালানো হয়েছে। প্রধান বাম পরিসংখ্যান – জন ম্যাকডোনাল এবং ডায়েন অ্যাবট – সদস্যদের একটি পরিষ্কার বিরোধী-ব্রেক্সিট অবস্থানের দিকে অনুসরণ করছেন। লেবার মেশিনে এখনও অল্প সংখ্যক মানুষ ব্রেক্সিটকে বিচ্ছিন্ন করার জন্য লড়াই করছে, কিন্তু তাদের কৌশল এখনও বিপজ্জনক। যদি তারা জয় পায়, করবিন প্রকল্প ধ্বংসাবশেষ সম্মুখীন। ”

ফ্রন্টবেন্চ ক্লাইভ লুইস – আর্টিকেল ৫০ এর প্রক্রিয়াটি ত্বরান্বিত করার বিরুদ্ধে ভোট দেওয়ার জন্য ২০১৭ সালে ছায়া মন্ত্রিসভা ছেড়ে দিয়েছিলেন – বলেছেন লেবার একটি “অগ্রহণযোগ্য অবস্থায়”।

তিনি বলেন, ভোটদাতারা মি: কর্বিনের অবস্থানকে “কিনেছেন” না। “জনগণ এখন লেবার পার্টি থেকে স্বচ্ছতা চান। এটা দেখার জন্য বেদনাদায়ক। এর মধ্যে অনেকেই ভোটার যারা প্রথমবার লেবার ব্যতীত অন্য কোনও পার্টির পক্ষে ভোট দিয়েছেন এবং অন্য দলের পক্ষে তাদের সমর্থন আসন্ন দিন এবং মাসগুলিতে দৃঢ় হবে না যতক্ষণ না আমরা কাজ করি। ”

লেবারের সবচেয়ে সরল সমর্থকদের মধ্যে একজন স্টিফেন কিনকাক বলেছেন, লেবারের রাজনীতিতে প্রভাব বিস্তারকারী একক বিষয়ে লেবারে স্বচ্ছতার অভাব ছিল।

“এক উপায় বা অন্য, আমরা ব্রেক্সিট মোকাবেলা করতে হবে,” তিনি বলেন ,. “আমাদের অবশ্যই একটি গণভোটের জন্য সম্পূর্ণ হৃদয়গ্রাহী পূর্ণাঙ্গ সমর্থন দেওয়া উচিত বা আমাদের মূল অবস্থানে আটকে রাখা উচিত। উভয় উপায়ে মুখোমুখি হওয়ার চেষ্টা করে আমরা জনগণের সমর্থন হারাই এবং আমরা তাদের সম্মান হারাই। ”

লেবারের মুখপাত্র এ মন্তব্য করতে অস্বীকৃতি জানায়, দলটি নির্বাচনের সাড়া দেয় না।